দুই শহীদের শ্রদ্ধায় বোধোদয় ইংরেজ বাজারে! করোনার নেপথ্যে কি খবর আজ এই জেলার ? - Newsbazar24
মালদা

দুই শহীদের শ্রদ্ধায় বোধোদয় ইংরেজ বাজারে! করোনার নেপথ্যে কি খবর আজ এই জেলার ?

দুই শহীদের শ্রদ্ধায় বোধোদয় ইংরেজ বাজারে! করোনার নেপথ্যে কি খবর আজ এই জেলার ?

শঙ্কর চক্রবর্তী, news bazar24 :    গতকাল আমরা খবর করেছিলাম ‘’ সময়ের পরেও অনেক দোকান খোলা ! জানুন শহরের করোনা আক্রন্ত্রের সংখ্যা’’ ,এই খবরের জের কার্যত শুনশান ইংরেজ বাজার শহরের প্রাণ কেন্দ্র রবীন্দ্র আয়ভিনিউ । আজ শহরের অধিকাংশ দোকান-ই সময় বিঁধি মেনে বন্ধ হয়ে যায়। বন্ধ হয়ে যায় সবজী বাজারও । তবে আমাদের অজানা এই ধরনের মানিসিকতা কতদিন থাকবে ? তবে আমাদের বিশ্বাস করোনা যুদ্ধে আমরা সবাই এক সাথে কাজ করবো। একটা পরজীবী ভাইরাস কে আমরা ধ্বংস করতে পারবো । কারন করোনা প্রাণী শরীর ছাড়া বাঁচতে পারবেনা বেশী দিন। আর আমরা করোনা ছাড়াই এতদিন বেঁচে থেকেছি আর আগামিতেও থাকতে পারবো। করোনা থেকে মানব শরীরের ক্ষমতা অনেক বেশী । খালি আমাদের রণনীতি মেনে কিছুদিনের জন্য লড়ে যেতে হবে । এরকম লড়ায় মাঝেমধ্যে ভগবানদেরও করতে হয়েছে, যেমন দেবতা- অসুরদের লড়াই ।

আমরা ভারতবাসী আমরা সংস্কার যুক্ত। আমাদের খাদ্য অভ্যাস, জীবন ধরান, আধ্যাত্মিকতা অন্যান্য দেশের তুলনায় অনেক উন্নত ,আর তাই আমাদের দেশে মৃতের হার ও অনেক কম। আর যে সংখ্যা মানুষকে আমরা হারিয়েছি। তাঁরা করোনা যুদ্ধে শহীদ। তাঁদের আত্মার প্রতি আমাদের শ্রদ্ধা ও পরিবারের প্রতি সমবেদনা আছে। মনকে সান্তনা দিতে হবে, যুদ্ধ ভারি হোক বা হাল্কা ! কিছু যোদ্ধা কে তো শহীদ হতেই হয়। আবার অনেকে যুদ্ধে জিতেও বাড়ি ফিরেন।

আর এই যুদ্ধে আমরা সবাই যোদ্ধা । ডাক্তার, নার্স, পুলিশ সাফাই কর্মী, সংবাদ কর্মী রা যেমন প্রথম সারির যোদ্ধা ,তেমনই আবার আপনরা সাধারণ মানুষ, ব্যবসায়ীরা পরোক্ষ ভাবে  যোদ্ধা । আপনদের সাহায্য নিয়েই প্রথমসারির যোদ্ধারা পরিবার ছেড়ে করোনার সাথে ময়দানে । আর সেই জন্যই সাধারণ মানুষের নিঃশব্দ সাহায্য বা বিপ্লব একান্তই প্রয়োজন । আপনাদের সামাজিক সচেতনতা, নিয়ম নিতি বোধ, প্রথম সারির যোদ্ধাদের উৎসাহ দেবে। তাঁরা কাজ করতে শক্তি পাবে। যা তাঁদের একান্তই প্রয়োজন। কারন তাঁদেরই যুদ্ধে আক্রান্ত হবার সম্ভবনা বেশী। তাইতো ডাক্তার, নার্স, সংবাদ কর্মী ,সাফাই কর্মীরা বেশী আক্রন্ত্র হচ্ছেন। আর এঁরা আপনাদের জন্যই লড়ছেন। সেনারা যেমন পরিবারের কথা ভুলে গিয়ে সীমান্তে বারুদের স্তূপে লড়েন ।

আজকের ইংরেজ বাজার শহরের চিত্র দেখে এটাই প্রমাণ করছে। আমদের সকলের বোধোদয় হয়েছে। আমরা সময়ের পর দরকার ছাড়া বেরবো না। মাস্ক গলায় নয় নাক পর্যন্ত পড়বো । যারা করোনার সাথে সামনে থেকে লড়াই করছেন এবং যারা আক্রান্ত হচ্ছেন তাঁদের ও তাঁদের পরিবারের সাথে নিজের একান্ত আপনের মত ব্যবহার করবো। কারন তাঁরা তো আমাদের জন্যই লড়াই করছেন......।

 আজ করোনার সাথে সংগ্রামে মালদায় দুই জন শহীদ হয়েছেন । প্রথম জন পিয়াজি মোড়ের প্রবীণ ব্যবসায়ী ও অপরজন শহরের সর্বমঙ্গলা পল্লীর আবাসনের বাসিন্দা। দুইজনের বয়স ৭০-৭৫ এর মধ্যে। গত কয়েকদিন ধরে ইনারা করোনা হাসপাতাল ও মালদা মেডিক্যাল কলেজের বিশেষ বিভাগে ভর্তি ছিলেন। যদিও সরকারি ভাবে এই দুজনের মৃত্যুর কারন ঘোষণা করা হয়নি।তবে দুটি শব দেহ-ই করোনা সৎ কাজ বিঁধান মেনেই করা হবে বলে সূত্রে জানা গেছে । 

আসুন আজ ইংরেজ বাজার ব্লকের করোনা আক্রান্ত সংখ্যা নিয়ে জেনে নি...

১) বাড়ি-৫২বিঘা,জিপি-কাজিগ্রাম

থানা-ইংলিশ বাজার,জেলা-মালদা

পেশা-সিভিক পুলিশ

২) বাড়ি-৫২বিঘা,জিপি-কাজিগ্রাম

থানা-ইংলিশ বাজার,জেলা-মালদা

পেশা-হাউস ওয়াইফ

৩) বাড়ি-৫২বিঘা,জিপি-কাজিগ্রাম

থানা-ইংলিশ বাজার,জেলা-মালদা

পেশা-দর্জির কাজ করে

৪) বাড়ি-৫২বিঘা,জিপি-কাজিগ্রাম

থানা-ইংলিশ বাজার,জেলা-মালদা

পেশা-হাউস ওয়াইফ

৫) বাড়ি-৫২ বিঘা,জিপি-কাজিগ্রাম

থানা-ইংলিশ বাজার,জেলা-মালদা

৬) বাড়ি - শ্রীরামপুর

অঞ্চল - কাজিগ্রাম . থানা-- ইংরেজবাজার

পেশা - কৃষক

৭) বাড়ি - শ্রীরামপুর , . অঞ্চল-- কাজিগ্রাম . থানা--- ইংরেজবাজার

পেশা - হাউস ওয়াইফ

৮ ) বাড়ি - সিকান্দারপুর, . অঞ্চল-- আমৃতি . থানা-- ইংরেজবাজার

পেশা - . কৃষক

৯) গ্রাম- মিরাদল

পোষ্ট- চন্ডী পুর. অঞ্চল-- কাজী গ্রাম

থানা - ইংলিশ বাজার

জেলা - মালদা

১০) গ্রাম- মীরাদল

পোষ্ট- চন্ডী পুর . অঞ্চল-- কাজী গ্রাম

থানা- ইংলিশ বাজার

জেলা - মালদা . গৃহবধূ

৮০ লক্ষ টাকার কাফ সিরাপ উদ্ধার মালদা থানার। সাফল্য জেলা পুলিশের

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news