দিন কয়েক পরেই সরস্বতী পুজা ! কেমন ভাবে এই দিন নিজেকে আকর্ষণীয় দেখাবেন ? - Newsbazar24
লাইফ স্টাইল

দিন কয়েক পরেই সরস্বতী পুজা ! কেমন ভাবে এই দিন নিজেকে আকর্ষণীয় দেখাবেন ?

দিন কয়েক পরেই সরস্বতী পুজা ! কেমন ভাবে এই দিন নিজেকে আকর্ষণীয় দেখাবেন ?

দিন কয়েক পরেই সরস্বতী পুজা ! কেমন ভাবে এই দিন নিজেকে আকর্ষণীয় দেখাবেন ?

পিয়ালি সেন ঃ দিন কয়েক পরেই সরস্বতী পূজা। আর বাঙালি নারীদের কাছে সরস্বতী পূজা মানেই শাড়ি পড়া। সরস্বতী পূজা মানেই অনেকে আবার ভাবতে বসেন, এ বছর কীভাবে সেজে ওঠা যায়, যাতে আকর্ষণীয় দেখানোর পাশাপাশি একটু আলাদাও দেখতে লাগবে। সরস্বতী পূজার সকালে অঞ্জলি দেওয়া থেকে শুরু করে দুপুরের প্রসাদ খাওয়া হয়ে বিকেলের আড্ডা, সব কিছুতেই একটা স্নিগ্ধ সাজ চাই ই চাই ।

সরস্বতী পূজার সঙ্গে সাদা আর বাসন্তী রঙের অনুষঙ্গ অঙ্গাঙ্গীভাবে জড়িত আর পূজাটাও হয় দিনের বেলাতেই। এই দুটো দিক মাথায় রেখে চমৎকার একটি সাদার মধ্যে কোনো শাড়ি বেছে নিতে পারেন। হলুদ পাড় বসানো প্রিন্টেড কালো ব্লাউজ়টিও অভিনব এবং প্রথা ভাঙা! সব মিলিয়ে অত্যন্ত স্নিগ্ধ একটা পূজার সকালের সাজ লাগবে।

মেকআপের ক্ষেত্রেও দিনের বেলার উপযোগী স্নিগ্ধ সাজেই সেজে উঠুন। হালকা ফাউন্ডেশন, সঙ্গে গালে সামান্য ব্লাশের ছোঁয়া ছাড়া মুখে আর কোনও মেকআপই দরকার নেই। বরং বিশেষ নজর দিন চোখের মেকআপে। চোখে মোটা আইলাইনার আর কাজল পরুন। চোখের লাইনার নিখুঁত উইং করে দিন, যা একই সঙ্গে নাটকীয় ও উৎসবের মেজাজটি ধরে রাখার পক্ষে এক্কেবারে যথাযথ। চোখের সাজের সঙ্গে সঙ্গত করছে একটু মোটা স্টেটমেন্ট ভুরু যা মুখের ফ্রেম হিসেবে দারুণ মানানসই!

যেহেতু চোখের মেকআপ একটু গাঢ়, তাই সামঞ্জস্য রাখতে ঠোঁটের মেকআপ একদম মিউটেড রাখুন। কাজলকালো চোখের সঙ্গে হালকা গোলাপি ম্যাট লিপস্টিকের কম্বিনেশনে তাঁর সাজ হয়ে উঠবে নজরকাড়া! রেট্রো স্টাইলের পথে হেঁটে কপালে একটু উঁচু করে পরুন ছোট্ট কালো টিপ! সমস্ত চুলটা ভালো করে আঁচড়ে সামনের দিকে এনে গুঁজে দিন সাদা ফুল। সরস্বতী পূজার পাশাপাশি বসন্তের সূচনাও ঘোষণা করবে।

যেহেতু সাজটা সকালের উপযোগী আর মোটেই উচ্চকিত নয়, তাই একটু ভারী গয়না পরলেও খুব সুন্দর মানিয়ে যাবে! গলাভরা রুপোর স্টেটমেন্ট নেকলেস আর সঙ্গে মানানসই ঝুমকো নির্ভয়ে পরতে পারেন আপনিও! সরস্বতী পূজার সকালে সবার নজর কেড়ে নেওয়ার জন্য এর চেয়ে ভালো সাজ এটাই হতে পারে।তাই আর দেরি কিসের ? এখনই নিয়ে ফেলুন সাজের প্রাক প্রস্তুতি ।

 

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news