দক্ষিণ কলকাতায় প্রণব স্মৃতি সংঘের ৫৭তম বর্ষের সরস্বতী পুজোর উদ্বোধনে সাংসদ শ্রীমতী মালা রায় - Newsbazar24
কলকাতা

দক্ষিণ কলকাতায় প্রণব স্মৃতি সংঘের ৫৭তম বর্ষের সরস্বতী পুজোর উদ্বোধনে সাংসদ শ্রীমতী মালা রায়

দক্ষিণ কলকাতায় প্রণব স্মৃতি সংঘের ৫৭তম বর্ষের  সরস্বতী পুজোর উদ্বোধনে সাংসদ  শ্রীমতী মালা রায়

রাজকুমার দাস:বিদ্যা দেহিং.....মন্ত্র উচ্চারণের সাথে বসন্ত পঞ্চমীর বিদ্যার দেবীকে সকলেই পুজো দিয়ে খুশিতে রাখার চেষ্টা করে।পরীক্ষায় যেন ভালো নম্বর পাওয়া যায় সেই দিকে ছাত্র ছাত্রীদের চিন্তা লেগেই থাকে তাই মা কে ভালো করে উপোস থেকে কুল,ফল ফুল দিয়ে সরস্বতী দেবীকে সন্তুষ্ট করতে সবাই মায়ের আরাধনা শুরু করে।কিন্তু শুধু পুজো নয় সমাজের কাজে অনেকেই আছে যারা সারা বছর কাজ করে,তার পাশাপাশি পুজো ও করে।এমনি এক ক্লাব দক্ষিণ কলকাতার রাসবিহারী র কাছে প্রণব স্মৃতি সংঘ।তাঁদের ক্লাবের এবছরের বাগ আরাধনা  ৫৭তম বর্ষে পদার্পন করলো।

  প্রণব স্মৃতি সংঘ ক্লাবের এবছরের স্বরস্বতী পুজোর আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাংসদ শ্রীমতী মালা রায় মহাশয়া,

সাথে ছিলেন ক্লাব সম্পাদক দেবদূত গঙ্গোপাধ্যায়,চিফ প্যাট্রন সঞ্জয় গুনাকর মিত্র, যুগ্ম ভাইস প্রেসিডেন্ট ডঃ সুজয় রায় চৌধুরী,শ্রী অগ্নিবান গাঙ্গুলী যুগ্ম সম্পাদক দেবজিত বন্দোপাধ্যায়,ও জয় ঘোষ সহ মানস দে ,প্রমুখ।বেশকিছু স্টুডেন্টদের এদিন বই খাতা তুলে দেওয়া হয়। শুধুই পুজো নয় সামাজিক কাজে ও উক্ত ক্লাবের ভূমিকা অনস্বীকার্য। 

মালা রায় জানান তিনি এই সামাজিক কাজে সর্বদা পাশে আছেন আগামীতে ও থাকবেন,তিনি বর্তমান প্রজন্মের ছাত্র ছাত্রীদের শুভেচ্ছা জানান।সাথে পড়াশুনা ভালো ভাবে যেন সকলে করে তা ও জানান।এদিনের অনুষ্ঠানে বলিউডের নাইট শীর্ষক এক অনুষ্ঠানে মুম্বাইয়ের মিউজিক কোম্পানি "মিউজিক ফিতুর"-এর পরিচালনায় গানের আসর হয়,যেখানে গানে অংশগ্রহণ করেন সম্প্রতি মুক্তিপ্রাপ্ত বাংলা সিনেমা "জিও জামাই "-এর গায়িকা দেবাঞ্জলি বি জোশী, পাশাপাশি ছিলেন অনুরাগ মৌর্য়া, ও অনুপম মৌর্য়া ।সমগ্র অনুষ্ঠানের সঞ্চালনা করেন বলিউড অভিনেতা নীল।তার পরিবেশনায় এদিনের সন্ধ্যা ছিল বেশ জমাটি পূর্ণ। এদিনের পুজো শুধুই মা কে জ্ঞানের আশীর্বাদ দেওয়ার জন্য প্রার্থনা নয় সাথে সাথে যেন সকলের ভালো হয় এই প্রার্থনা ও ছিল তা প্রত্যেক ক্লাব সদস্য দের আন্তরিকতায় বোঝা যায়।

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news