তৃতীয়বার বাংলার মুখ্যমন্ত্রী হিসাবে বুধবার শপথ নিতে চলেছেন তৃনমূলের পরিষদীয় দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। - Newsbazar24
কলকাতা

তৃতীয়বার বাংলার মুখ্যমন্ত্রী হিসাবে বুধবার শপথ নিতে চলেছেন তৃনমূলের পরিষদীয় দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তৃতীয়বার বাংলার মুখ্যমন্ত্রী হিসাবে বুধবার শপথ নিতে চলেছেন তৃনমূলের পরিষদীয় দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

newsbazar 24 : ২০২১ এর  বিধানসভা ভোটে  দুই তৃতীয়াংশ আসন দখল করে  তৃতীয়বারের মত বাংলার মসনদে বসতে  চলেছেন তৃণমূল কংগ্রেস দল । তারা ২৯২টি আসনের মধ্যে  ২১৩টিতে জয়লাভ করেছেন।  তৃণমূল সদস্য-কর্মী-সমর্থকদের আফসোস থেকেই গেল  কারণ তাদের নেত্রী হেরে গিয়েছেন। তবে হেরে গেলেও তার মুখ্যমন্ত্রী হতে কোন বাধা নেই। তবে ভারতীয় সংবিধান  অনুযায়ী ৬ মাসের মধ্যে তাকে নির্বাচনে জিতে আসতে  হবে।  

সোমবার বিকালে তৃণমূল ভবনে দলীয় বিধায়কদের সভায় পরিষদীয় দলনেত্রী নির্বাচিত হন মমতা বন্দ্যোপাধ্যায়।  আগামী বুধবার তিনি শপথ নেবেন বলে জানা গেছে।  এছাড়াও এবারেও বিধানসভার অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নেবেন বিমান বন্দ্যোপাধ্যায় বলে দলীয় সূত্রে জানা গেছে।  সোমবার সন্ধ্যায় রাজ্যপাল ধনকার এর সাথে দেখা করে পদত্যাগপত্র জমা দেন মমতা বন্দ্যোপাধ্যায়।  রাজ্যে নতুন সরকার গঠন হবে।  স্বাভাবিকভাবেই এই পদত্যাগ।  যতদিন পর্যন্ত না নির্বাচিত সরকার শপথ নিচ্ছে ততদিন তাকে কাজ চালিয়ে যেতে অনুরোধ করেছেন রাজ্যপাল।  নির্বাচনে জয়ী হয়ে সংখ্যাগরিষ্ঠ দল হিসাবে রাজ্যপালের সঙ্গে তাঁর এই সাক্ষাৎকার বলে মমতা জানিয়েছেন।  জয়ী বিধায়কদের তালিকা রাজ্যপালকে দিয়েছেন তিনি।  এবং নতুন সরকার গঠনের জন্য আবেদন জানিয়েছেন তিনি।  সেই আবেদন গ্রহণ করেছেন রাজ্যপাল বলে রাজভবন সূত্রে জানা গেছে।    

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news