টোকিওর প্যারা অলিম্পিকে টেবিল টেনিসে ও হাই জাম্প ভারতের রৌপ্য পদক জয়। - Newsbazar24
খেলা

টোকিওর প্যারা অলিম্পিকে টেবিল টেনিসে ও হাই জাম্প ভারতের রৌপ্য পদক জয়।

টোকিওর প্যারা অলিম্পিকে টেবিল টেনিসে ও হাই জাম্প ভারতের রৌপ্য পদক জয়।

newsbazar 24 : টোকিও প্যারালিম্পিকের দ্বিতীয় দিনে দুটি রৌপ্যপদক জিতলেন ভারতীয় প্যারা অ্যাথলিটরা।

প্রথম রূপো জিতলেন  ভারতীয় প্যারা অ্যাথলিট ভাবিনাবেন হাসমুখভাই প্যাটেল।  চলতি মাসের শেষ হওয়া টোকিও অলিম্পিকে যেখানে ভারতীয় টেবিল টেনিস তারকার একের পর এক ব্যর্থ সেখানে রৌপ্য পদক জিতে হাসিনা বেন প্যাটেল ইতিহাস সৃষ্টি করলেন

। মহিলাদের সিঙ্গলস ক্লাস ফোর ইভেন্টের ফাইনালে বিশ্বের এক নম্বর তারকা পাঁচবারের প্যারা অলিম্পিক বিজয়ী চিনের মিয়াও জাংয়ের কাছে স্ট্রেট সেটে হেরে গেলেন তিনি। তবে ম্যাচ হারলেও ভাবিনার লড়াইয়ের প্রশংসায় পঞ্চমুখ দেশের ক্রীড়া মহল। খেলার ফলাফল ৭-১১,৫-১১,৬-১১।

দেশের প্যারা অ্যাখলিট ভাবিনার এই সাফল্যে ভাবিনাকে আর্থিক পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করল ভারতীয় টেবিল টেনিস ফেডারেশন। প্যারালিম্পিকে রুপোজয়ী ভাবিনা প্যাটেলকে আর্থিক পুরস্কার হিসেবে ৩১ লক্ষ টাকা দেবে ফে়ডারেশন।

ভাবিনা প্যাটেল তার এই রৌপ্য পদক দেশকে উত্‍সর্গ করে জানিয়েছেন  যে রবিবার তিনি নিজের সেরা ফর্মে ছিলেন না। ম্যাচ শুরুর আগে তিনি মানসিক চাপে  ছিলেন ,ফাইনালে তিনি নিজের গেমপ্ল্যান অনুযায়ী খেলতে পারেননি। তবে আগামী দিনে  নিজের সেরাটা  দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি।

টোকিও প্যারালিম্পিকে রুপোজয়ী ভাবিনা প্যাটেলকে শুভেচ্ছা জানিয়েছেন নরেন্দ্র মোদী। এক টুইট বার্তায় তিনি জানিয়েছেন যে ভাবিনা ইতিহাস রচনা করেছেন। ভারতীয় প্যারা অ্যাথলিটের সাফল্য দেশের যুব সমাজকে উদ্বুদ্ধ করবে বলেও মনে করেন নরেন্দ্র মোদী। পরে ফোন করেও ভাবিনার সঙ্গে কথা বলেন তিনি। ভাবিনাকে শুভেচ্ছা জানান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, কিংবদন্তি সচিন তেন্ডুলকর, অভিনব বিন্দ্রা সহ গোটা দেশ।

অন্যদিকে টোকিও প্যারা অলিম্পিকে দ্বিতীয় রুপো পেল ভারত। টেবিল টেনিসে ভাবিনা প্যাটেলের পর এবার হাইজাম্পে রুপো পেলেন নিশাদ কুমার। পুরুষদের হাইজাম্পে  ৪৭ বিভাগে ২.০৬ মিটার লাফিয়ে রুপো জিতে নিয়েছেন নিশাদ। সেই সঙ্গে গড়ে ফেলেছেন এশীয় রেকর্ডও। ১.৯৪ মিটার লাফিয়ে ব্যক্তিগত সেরা ফল করেছেন নিশাদ।

নিশাদের এই সাফল্যে উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী টুইট বার্তায় বলেছেন টোকিওর প্যারা  অলিম্পিকে থেকে আরও সাফল্যের খবর আসছে‌। পুরুষদের হাইজাম্পের টি ৪৭ ইভেন্টে নিশাদ কুমারের রুপো জয়ে আপ্লুত তিনি লিখেছেন  নিশাদ অসাধারণ একজন অ্যাথলিট। ওঁর দক্ষতা আর সংকল্প অনবদ্য়। অনেক অভিনন্দন।'

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news