টিউলিপ উৎসব বন্ধ করে দেওয়া হল জাপানে । কেটে ফেলা হল ১০ হাজার টিউলিপ গাছ - Newsbazar24
বিশ্ব

টিউলিপ উৎসব বন্ধ করে দেওয়া হল জাপানে । কেটে ফেলা হল ১০ হাজার টিউলিপ গাছ

টিউলিপ উৎসব বন্ধ করে দেওয়া হল জাপানে । কেটে ফেলা হল ১০ হাজার টিউলিপ গাছ

টিউলিপ উৎসব বন্ধ করে দেওয়া হল জাপানে । কেটে ফেলা হল ১০ হাজার টিউলিপ গাছ

    নোভেল করোনাভাইরাসের সংক্রমণের কারণে  আগেই এক বছর পিছিয়ে গেছে "দ্য গ্রেটেস্ট শো অন আর্থ।" অর্থাত্ অলিম্পিক্স। এবার করোনার কবলে বাতিল হলো জাপানের প্রসিদ্ধ টিউলিপ উৎসব। ফলে হতাশ বিশ্বের ফুল প্রেমীরা । ফুল প্রেমীদের আরও এক বছর অপেক্ষা করে থাকতে হবে এই ফুলের উৎসব দেখার জন্য । উল্লেখ্য, জাপানের অত্যন্ত সুন্দর শহর সাকুরা থেকে প্রায় ৫০ কিলোমিটার পূর্ব দিকে অবস্থিত "সাকুরা ফুরুসাতো হিরোবা" বাগান। এই বাগানে প্রতি বছর ধুমধাম করে পালিত হয়  "টিউলিপ উৎসব।" । কয়েকশো বছর ধরে চলে আসা এই উৎসবের ক্ষেত্রে  এ বছর ব্যতিক্রম।

সামাজিক দূরত্ব মেনে চলা নিয়ম কে গুরুত্ব দিতে গিয়ে সেখানে কেটে ফেলা হলো প্রায় ১০ হাজার রঙিন টিউলিপ। জাপানের সরকারের এক পর্যটন আধিকারিক সাকিহো কুসানোর কথায়, বহু মানুষ এই মাসের শেষ দিকে বাগানে ফুল দেখতে আসতো। যার দরুন জমায়েত তৈরি হতো।  

হত নানান অনুষ্ঠান । তাই অগ্রিম সতর্কতার জন্য, জমায়েত এড়াতে ফুল কেটে ফেলা ছাড়া আর কোনও উপায় ছিল না। বলাবাহুল্য, বছরের এই সময় জাপানের টিউলিপ বাগানগুলি বিশ্ব বাসীর কাছে আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে ওঠে। প্রায় ৭ হাজার বর্গমিটার অঞ্চলে চাদরের মতো আবরণ সৃষ্টি করে টিউলিপ ফুলগুলি। যা দেখতে বিভিন্ন দেশ থেকে হাজির হয় বিদেশী পর্যটকরা। যার ফলে অনুষ্ঠান হয় বিভিন্ন ধরনের।

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news