মালদা

জেলার বিভিন্ন ঈদগাহ ময়দানে নামাজে শামিল হলেন হাজারো মুসলিম সম্প্রদায়ের মানুষ

জেলার বিভিন্ন ঈদগাহ ময়দানে নামাজে শামিল হলেন হাজারো মুসলিম সম্প্রদায়ের মানুষ

মালদা,১২ আগস্ট: প্রখর রৌদ্রকে উপেক্ষা করে জেলার বিভিন্ন ঈদগাহ ময়দানে নামাজে শামিল হলেন হাজারো মুসলিম সম্প্রদায়ের মানুষ। 

               সোমবার সকাল ৯ টা নাগাদ, মালদা শহরের সুভাষপল্লী ঈদগাহ ময়দানে নামাজ পড়তে সামিল হয়েছিলেন হাজারো মুসলিম সম্প্রদায়ের মানুষ। সেখানে পানীয় জল ও অন্যান্য পরিষেবা দিতে ঈদগাহ ময়দান চত্তরে ইংরেজবাজার পৌরসভার উদ্যোগে খোলা হয় একটি স্টল। 

       সেখানে তদারকি ও মুসলিম সম্প্রদায়ের মানুষকে ঈদের শুভেচ্ছা জানাতে উপস্থিত ছিলেন ইংরেজবাজার পৌরসভার পুরো প্রধান নিহার রঞ্জন ঘোষ, কাউন্সিলর আশিস কুন্ডু, শুভময় বসু সহ অন্যান্য আধিকারিকরা। সোমবার সকাল থেকে পরিষ্কার ছিল আকাশ।  বেলা বাড়ার সাথে সাথে প্রখর রৌদ্রের তাপ ও বাড়তে থাকে। প্রখর রৌদ্রকে উপেক্ষা করে হাজার অমুসলিম সম্প্রদায়ের মানুষ একত্রিত হয়ে নামাজ পড়েন। নামাজ শেষে বিশ্ব শান্তির উদ্দেশ্যে তারা দোয়া করেন। পরে সম্প্রীতি বজায় রাখতে হিন্দু মুসলিম সম্প্রদায়ের মানুষ একসাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। নামাজিদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন ইংরেজবাজার পৌরসভার পুরো প্রধান নিহার রঞ্জন ঘোষ ও কাউন্সিলররা। 

অন্যদিকে পুরুষদের সঙ্গে পাল্লা দিয়ে নামাজে শামিল হন মহিলারাও। মুসলিম মহিলা জনকল্যাণ কমিটির পক্ষ থেকে ইংরেজবাজার পৌরসভার হায়দারপুর আয়োজন করা হয়েছিল মহিলা নামাজ পাটের। কমিটি সূত্রে জানা যায় 18 বছর ধরে হয়ে আসছে এই নামাজ পাঠ।   মালদা জেলায় হায়দারপুরে একমাত্র অনুষ্ঠিত হয়ে থাকে এই মহিলা নামাজ পাঠ। শতাধিক মহিলা অংশ নেয় এই মহিলা নামাজ পাঠে

Shankar Chakraborty

aappublication@gmail.com

Editor of AAP publicaltions



Post your comments about this news