জম্মু-কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশনের আর্থিক দুর্নীতি মামলায় ন্যাশনাল কনফারেন্স প্রধান ফারুক আবদুল্লার বিরুদ্ধে চার্জশিট ইডির। - Newsbazar24
দেশ

জম্মু-কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশনের আর্থিক দুর্নীতি মামলায় ন্যাশনাল কনফারেন্স প্রধান ফারুক আবদুল্লার বিরুদ্ধে চার্জশিট ইডির।

জম্মু-কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশনের আর্থিক দুর্নীতি মামলায় ন্যাশনাল কনফারেন্স প্রধান ফারুক আবদুল্লার বিরুদ্ধে চার্জশিট ইডির।

Newsbazar24: জম্মু-কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশনের আর্থিক দুর্নীতি মামলায় ন্যাশনাল কনফারেন্স প্রধান ফারুক আবদুল্লার বিরুদ্ধে চার্জশিট ইডির।

এই দুর্নীতি মামলায় দু'মাস আগেই জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে জেরা করেছিল ইডি। এই বছরের ৩১ মে শ্রীনগরের ইডি দফতরে এই কেন্দ্রীয় সংস্থার তদন্তকারীদের জিজ্ঞাসাবাদের সম্মুখীন হয়েছিলেন ফারুক আবদুল্লা। সেই সময় ন্যাশনাল কনফারেন্স প্রধান অভিযোগ করেছিলেন বিধানসভা ভোটের আগে পরিকল্পনা করে তাঁকে এভাবে হেনস্থা করা হচ্ছে। বলেছিলেন, "নির্বাচন পর্যন্ত এভাবেই আমাদের হেনস্থা করা হবে। সেদিন প্রায় সাড়ে তিন ঘণ্টা জেরা করা হয়েছিল বর্ষীয়ান এই সাংসদকে।

২০০১ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত জম্মু-কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট পদে ছিলেন ফারুক আবদুল্লা ৷ সে সময় ২০০৪ থেকে ২০০৯ সালের মধ্যে আর্থিক অনিয়মের অভিযোগ ওঠে জম্মু-কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশনের বিরুদ্ধে ৷ এর তদন্ত শুরু করে ইডি ও সিবিআই ৷ এই আর্থিক তছরূপের ঘটনার তদন্তে নেমে ইতিমধ্যেই ২১ কোটি টাকার সম্পত্তি ক্রোক করেছে ইডি, যার মধ্যে রয়েছে ফারুক আবদুল্লার ১১.৮৬ কোটি টাকার সম্পত্তি।

NewsDesk - 8

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news