ঘুষ নয় ! ৭৬ টি শিশুকে পাচার চক্রের হাত থেকে উদ্ধার করে নিঃশব্দ বিপ্লবে ‘’পুলিশ সীমা’’ - Newsbazar24
সারা ভারত

ঘুষ নয় ! ৭৬ টি শিশুকে পাচার চক্রের হাত থেকে উদ্ধার করে নিঃশব্দ বিপ্লবে ‘’পুলিশ সীমা’’

ঘুষ নয় ! ৭৬ টি শিশুকে পাচার চক্রের হাত থেকে উদ্ধার করে নিঃশব্দ বিপ্লবে ‘’পুলিশ সীমা’’

News bazar24: শিশু পাচার চক্রের সাথে যেখানে দেশের অনেক পুলিশ কর্তা জড়িত সেখানে এই দেশের ই এক পুলিশ কনস্টেবল  ৭৬ টি শিশুকে পাচার চক্রের হাত থেকে উদ্ধার করে আজ রীতিমত আলোচিত চরিত্র।  নাম সীমা ঢাকা। ২০০৬ সালে দিল্লি পুলিসের কন্সটেবল পদে যোগ দেন সীমা। ২০১৪ সালে হেড কন্সটেবল হয়েছেন তিনি।

 

শিশু পাচার চক্রের কবলে পড়ে নিখোঁজ হয়ে যাওয়া ৭৬ টি শিশুকে উদ্ধার করেছেন তিনি। আর তাতেই এক রাতে রাতারাতি ভাইরাল হয়ে গিয়েছেন। আর ঘুষ খোর পুলিশ কর্তাদের চোখে আঙুল তুলে দেখিয়ে দিয়েছেন ,পয়সার লোভে নিজের বিবেক কে বেচা যায়না। উল্লেখ্য,  উত্তরপ্রদেশের একটি পাচার চক্রের ফাঁদে শুধু রাজধানী দিল্লিতেই ২০১৯ সালে গায়েব হয়ে গেছিল ৫৪১২টি শিশু। পরে এদের মধ্যে ৩৩৩৬টি শিশুকে খুঁজে পাওয়া যায়। ২০২০ সালে একইভাবে নিরুদ্দেশ হয়ে যায় ৩৫০৭ শিশু। পরে খুঁজে পাওয়া যায় ২৬২৯ জনকে। এই শিশু পাচার RACKET-এর তদন্তভার পান এরপরই। তার তত্পরতায় এখনও পর্যন্ত ৭৬টি শিশুকে তুলে দেওয়া গেছে তাদের পরিবারের হাতে। যা ঘুষ খোর পুলিশ দের বিরুদ্ধে কার্যত নিঃশব্দ প্রতিবাদের ভাষা ।

- news bazar24, এর পক্ষ থেকে সীমা কে স্যালুট জানাই। এবং  কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারের কাছে আবেদন করি, রাস্তার সিগন্যাল, পথে ঘাটে শিশু সাথে বা একাকি শিশুর ভিক্ষা করার কাজ আইন করে বন্ধ করা হোক। শিশু পাচার চক্রের সাথে যুক্ত অফিসারদের দোষ প্রমাণ হলে তাঁদের বিরুদ্ধে কঠোরতম শাস্তির ব্যবস্থা করা হোক। কারণ এরা দেশের পক্ষে ক্যন্সার।

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news