গুরুত্বপূর্ণ বিল পাস করাতে সেনেট বসানোর সিদ্ধান্ত নিয়েছে ইমরান খান সরকার - Newsbazar24
বিশ্ব

গুরুত্বপূর্ণ বিল পাস করাতে সেনেট বসানোর সিদ্ধান্ত নিয়েছে ইমরান খান সরকার

গুরুত্বপূর্ণ বিল পাস করাতে সেনেট বসানোর সিদ্ধান্ত নিয়েছে ইমরান খান সরকার

News bazar24: আবার পাকিস্তানের দিকে তাকিয়ে গোটা দেশ । কারন ভারতকে দেখাতেই হয়ত গুরুত্বপূর্ণ বিল পাস করাতে ন্য়াশনাল অ্য়াসেম্বলির নয়া অধিবেশন ও সেনেট বসানোর সিদ্ধান্ত নিয়েছে ইমরান খান সরকার। আগামী ১৪ ও ১৫ সেপ্টেম্বর ন্য়াশনাল অ্য়াসেম্বলির নয়া অধিবেশন ও সেনেট বসার কথা।

কি থাকছে এই বিল এ ?

১) আর্থিক তছরুপ ও জঙ্গিদের আর্থিক মদত সংক্রান্ত গুরুত্বপূর্ণ বিল পাস করা হতে পারে। যা আগে সংসদের উচ্চকক্ষে বাতিল করা হয়েছিল।

২) এক সংবাদমাধ্য়ম সূত্রে খবর, নতুন অধিবেশন ডাকার ব্য়াপারে সিদ্ধান্ত নিতে সংসদ বিষয়ক উপদেষ্টা বাবর আওয়ানের সঙ্গে সোমবার বৈঠক করেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

৩) সোমবারের বৈঠকে একাধিক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হয় বলে খবর।

৪)  ডন সংবাদপত্রকে আওয়ান জানিয়েছেন, ১৪ সেপ্টেম্বর ন্য়াশনাল অ্য়াসেম্বলির নতুন অধিবেশন বসবে এবং ১৫ সেপ্টেম্বর সেনেট বসবে।

৫) প্রসঙ্গত, জঙ্গি দমনে এফএটিএফ-এর নির্দেশিকা পালন না করলে শেষমেশ কালো তালিকাভুক্ত করা হতে পারে পাকিস্তানকে। যার জেরে চরম বিপাকে পড়তে পারে ইমরান খান সরকার। এদিকে, লাগাতার ধূসর তালিকায় থাকলে আইএমএফ, বিশ্ব ব্য়াঙ্ক থেকে আর্থিক সহায়তা মেলা পাকিস্তানের জন্য় মুশকিল হবে।

৬)  তিনি জানিয়েছেন, নতুন করে আইন প্রণয়নের জন্য় এফএটিএফ সংক্রান্ত আর্থিক তছরুপ ও টেরোরিস্ট ফিনান্সিং বিল দুই কক্ষে পেশ করা হবে।

৭)  উল্লেখ্য়, ২০১৮ সালের জুন মাসে প্য়ারিসের ফিনান্সিয়াল অ্য়াকশন টাস্ক ফোর্স পাকিস্তানকে ধূসর তালিকায় অন্তর্ভুক্ত করে। ২০১৯ সালের মধ্য়েই পদক্ষেপ করতে পাকিস্তানকে নির্দেশ দেওয়া হয়। যদিও করোনা পরিস্থিতির জন্য় ডেডলাইন বাড়ানো হয়।

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news