কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি হিসেবে শপথ নিতে চলেছেন নবনিযুক্ত প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব।। - Newsbazar24
কলকাতা

কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি হিসেবে শপথ নিতে চলেছেন নবনিযুক্ত প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব।।

কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি হিসেবে শপথ নিতে চলেছেন নবনিযুক্ত প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব।।

newsbazar 24:: কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি হিসেবে নিযুক্ত হয়েছেন প্রকাশ শ্রীবাস্তব । আগামিকালই তিনি কলকাতা হাইকোর্টে প্রধান বিচারপতি হিসেবে শপথ নেবেন।

সোমবার সকাল ১১ টায় কলকাতা হাইকোর্টে শপথ গ্রহণ করবেন নবনিযুক্ত প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব। প্রধান বিচারপতির শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রাজ্যের প্রশাসনিক প্রধান অর্থাত্‍ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যের সাংবিধানিক প্রধান অর্থাত্‍ রাজ্যপাল জগদীপ ধনখড়। এছাড়াও আমন্ত্রিতের তালিকায় রয়েছেন বম্বে হাইকোর্টের প্রধান বিচারপতি দীপঙ্কর দত্ত এবং চেন্নাই হাইকোর্টের প্রধান বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় সহ আরও অনেকে।

দীর্ঘদিন ধরে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির  দায়িত্বে  ছিলেন  ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল  । তবে এবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি নিয়োগের অনুমোদন দিয়েছে কেন্দ্র।

কলকাতা হাইকোর্ট সহ বেশ কিছু হাইকোর্টে এতদিন ধরে প্রধান বিচারপতির নিয়োগ না হওয়ার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি দায়িত্ব সামলাচ্ছিলেন। ওই সব হাইকোর্টগুলিতে এবার প্রধান বিচারপতির নিয়োগের অনুমোদন দেওয়া হয়েছে । কলকাতা হাইকোর্টের নতুন প্রধান বিচারপতি হচ্ছেন প্রকাশ শ্রীবাস্তব। তিনি এতদিন মধ্যপ্রদেশ হাইকোর্টের বিচারপতি ছিলেন। এবার তাঁকে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি পদে নিয়োগ করা হচ্ছে।

 

 

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news