করোনা ভাইরাসের প্রকোপে রাজ্যে প্রথম মৃত্যুর ঘটনা দমদমে, দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ - Newsbazar24
কলকাতা

করোনা ভাইরাসের প্রকোপে রাজ্যে প্রথম মৃত্যুর ঘটনা দমদমে, দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮

করোনা ভাইরাসের প্রকোপে রাজ্যে প্রথম মৃত্যুর ঘটনা দমদমে,  দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮

করোনা ভাইরাসের প্রকোপে রাজ্যে প্রথম মৃত্যুর ঘটনা দমদমে,

দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮

NEWS BAZAR 24:  করোনা ভাইরাসের (Coronavirus) প্রকোপে রাজ্যে (West Bengal) প্রথম মৃত্যুর ঘটনা ঘটল কোলকাতার দমদমে। দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮। মৃত ব্যক্তির বয়স হয়েছিল ৫৭। সূত্রানুসারে, তাঁর কোনও বিদেশ ভ্রমণের ইতিহাস ছিল না। দমদমের বাসিন্দা ওই ব্যক্তির বাড়ি বিমানবন্দরের কাছাকাছি। গত ১৬ মার্চ তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর জ্বর ও শুকনো কাশি হচ্ছিল। ১৯ মার্চ থেকে তাঁর অবস্থার অবনতি হয়। শ্বাসকষ্টের কারণে তাঁকে ভেন্টিলেশনে দেওয়া হয়। ২১ মার্চ তাঁর নমুনা পরীক্ষার ফল এলে জানা যায় তাঁর শরীরে রয়েছে করোনা ভাইরাসের সংক্রমণ। আজ সোমবার ৩.৩৫ মিনিটে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। এদিকে রাজ্যে প্রথম করোনা আক্রান্ত ছিলেন ইংল্যান্ডে পড়তে যাওয়া এক তরুণ। তিনি আক্রান্ত অবস্থায় শপিং মল ও অন্যত্র গিয়েছিলেন বলে জানা গিয়েছিল। 

করোনা পরিস্থিতির মোকাবিলায় দেশে লকডাউন চলছে। মোট ১৯টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল সম্পূর্ণ লকডাউনে রয়েছে। বন্ধ রেল চলাচল। কেবল মালগাড়ির চলাচলে অনুমতি দেওয়া হয়েছে। এরই মধ্যে জানানো হয়েছে, বুধবার থেকে সমস্ত অন্তর্দেশীয় বিমান চলাচল বন্ধ করে দেওয়া হল দেশে।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখে রাজ্যে সমস্ত বিমানের ওঠানাম বন্ধ রাখার আর্জি জানান।  করোনার ভাইরাসের কারণে ভারতীয় রেল স্তব্ধ। প্রথমে কেবল প্যাসেঞ্জার ট্রেন চলাচল বন্ধের ঘোষণা করলেও রবিবার রাতে সমস্ত ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচলই বন্ধ করে দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় সরকার বারবার সকলকে সতর্ক করে জানাচ্ছে, খুব প্রয়োজন ছাড়া কেউ বাইরে যেন না বেরোয়। সেই নির্দেশ অধিকাংশ মানুষ মেনে চললেও বহু জায়গায় অন‌েককেই রাস্তায় ঘুরে বেড়াতে দেখা গিয়েছে। এই প্রবণতাকে রুখতে আরও কড়া হতে চাইছে সরকার।

 

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news