এবারের আইএসএল এ এসসি ইস্ট বেঙ্গল প্রথম ম্যাচে মুখ থুবড়ে পড়ল।। - Newsbazar24
আইএস এল ২১ খবর

এবারের আইএসএল এ এসসি ইস্ট বেঙ্গল প্রথম ম্যাচে মুখ থুবড়ে পড়ল।।

এবারের আইএসএল এ এসসি ইস্ট বেঙ্গল প্রথম ম্যাচে মুখ থুবড়ে পড়ল।।

 এস সি ইস্টবেঙ্গল-১( ফ্রানিও পর্চে)  জামশেদপুর এফসি-১(পিটার হার্টল)

newsbazar 24:: রবিবারের আইএসএল ম্যাচের সারসংক্ষেপ ::ফ্রানিও পর্চের অনবদ্য গোল। শোধ পিটার হার্টলের। হতাশ করলেন চিমা। কিন্তু পেরোসেভিচের পারফরম্যান্সে আশার আলো। প্রথম ম্যাচ থেকে এক পয়েন্ট লাল-হলুদের।

এস সি ইস্টবেঙ্গলের এবারের আইএসএল অভিযান শুরু হলো ড্র দিয়ে। এগিয়ে গিয়েও কাঙ্খিত জয় অধরাই থেকে গেল লাল হলুদের।  জামশেদপুর এফসির  বিরুদ্ধে ১-১ গোলে ড্র করল লাল-হলুদ ব্রিগেড। ম্যাচের প্রথমার্ধে ১৮ মিনিটে ফ্রাঞ্জো পার্চের গোলে এগিয়ে যায় এসসি ইস্টবেঙ্গল।

 প্রথমার্ধেই গোল শোধ করে ফেলে ও জামশেদপুর এফসি। প্রথমার্ধের ইনজুরি টাইমে পিটার হার্টেলের  গোলে ম্যাচে সমতায় ফেরে জামশেদপুর। দ্বিতীয়ার্ধের দুই দল একাধিক সুযোগ তৈরি করলেও কোনও দলই আর গোলের মুখ খুলতে পারেনি। এস সি ইস্টবেঙ্গলের ড্যানিয়েল চিমা  প্রথম ম্যাচে ব্যর্থ ।

এদিন  প্রথমার্ধে আক্রমনাত্মক ফুটবল খেলে লাল-হলুদ ব্রিগেড। একের পর এক আক্রমণ তুলে আনছিল এসসি ইস্টবেঙ্গলের। লাল-হলুদের ক্রোয়েশিয়ান ফুটবলার আন্তোনিয়ো পেরোসেভিচ এদিন ম্যাচের প্রথম কয়েক মিনিটের মধ্যেই নজর কাড়লেন। খেলা শুরুর মিনিট সাতেকের মধ্যেই  অসাধারণ ড্রিবল করে জামশেদপুরের বক্সের ভিতরে ঢুকে এসেছিলেন তিনি। কিন্তু কিছু হয় নি। খেলার ১৭ মিনিটে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। বরিস সিংয়ের হ্যান্ডবল থেকে ফ্রি-কিক পায় ইস্টবেঙ্গল। পেরোসেভিচের ফ্রিকিক জামশেদপুর এফসি ক্লিয়ার করতে গিয়ে কর্ণার করে। কাশ জাইরুর কর্নার থেকে জটলার মধ্যে থেকে অ্যাক্রোব্যাটিক শটে গোল করেন পর্চে। বল জামশেদপুরের এক ডিফেন্ডারের গায়ে লেগে গোলে ঢোকে। এরপর টমিস্লাভ মার্সেলাও একটি গোল করেছিল,তবে তা অফসাইডের কারণে বাতিল হয়। প্রথমার্ধের ইনজুরি টাইমে জামশেদপুরের সমতা ফেরানোর গোলও আসে কর্ণার থেকে। কর্ণারের সময়  জামশেদপুরের অধিনায়ক পিটার হার্টলে ফাকা জায়গায় ছিলেন।। হেডে গোল করে দলকে সমতায় ফেরান তিনি।

ম্য়াচের দ্বিতীয়ার্ধে প্রথমার্ধের মত ততটা সক্রিয় দেখায়নি এসসি ইস্টবেঙ্গলকে। তবে দুই দলই বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল কিন্তু কেউই জালে বল জড়াতে পারেনি। শেষ পর্যন্ত ১-১ গোলেই শেষ হয় ম্য়াচ। প্রথম ম্যাচে পয়েন্ট হাতছাড়া করলেও গতবার থেকে  এবার দল অনেক বেশি গোছানো । তবে ডিফেন্সে এখনো ফাঁক ফোকর থেকে গেছে সে গুলোকে শোধরতে না পারলে আগামী ডার্বি ম্যাচে ইস্টবেঙ্গলের কপালে দুঃখ আছে। আগামি ২৭ নভেম্বর মরসুমের প্রথম ডার্বিতে মুখোমুখি হবে চিরপ্রতীদ্বন্দ্বী দুই ক্লাব এসসি ইস্টবেঙ্গল ও এটিকে মোহনবাগান। এদিকে  প্রথম ম‍্যাচে  ৪-২ ব্যবধানে জিতে অসাধারণ ফুটবল খেলেছে সবুজ-মেরুণ ব্রিগেড। অপরদিকে, প্রথম ম্যাচেই হোঁচট খেল লাল-হলুদ ব্রিগেড। ফলে ডার্বি ম্যাচে এটিকে মোহনবাগান কিছুটা সুবিধাজনক অবস্থায় থেকে শুরু করবে।

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news