উত্তর প্রদেশের বারাণসীতে জরাজীর্ণ ভবন ধসে মালদহের ২ শ্রমিক মৃত আহত ৬ - Newsbazar24
সারা ভারত

উত্তর প্রদেশের বারাণসীতে জরাজীর্ণ ভবন ধসে মালদহের ২ শ্রমিক মৃত আহত ৬

উত্তর প্রদেশের বারাণসীতে জরাজীর্ণ ভবন ধসে  মালদহের ২ শ্রমিক মৃত আহত ৬

 

newsbazar 24: মঙ্গল বার ভোরে উত্তর প্রদেশের বারাণসীর কাশী বিশ্বনাথ মন্দিরের কাছে  বড়সড় দুর্ঘটনা নির্মিয়মাণ কাশী বিশ্বনাথ করিডোরের কাছেই একটি জরাজীর্ণ ভবন ধসে  এই দুর্ঘটনা ঘটে এই দুর্ঘটনায় ২ জন  শ্রমিক  মারা গেছে বলে জানা গেছে।৬ জন আহত হয়েছেন বলে জানা গেছে।  এই জরাজীর্ণ ভবনটিতে পশ্চিমবঙ্গের মালদা থেকে কাশী বিশ্বনাথ মন্দির কাজ করতে যাওয়া শ্রমিকরা থাকতেন  বলে জানা গেছে।  দুর্ঘটনার খবর পেয়ে বারানসি জেলা প্রশাসনের শীর্ষ কর্তারা ঘটনাস্থলে পৌঁছান ভবনের ধ্বংসাবশেষ সাফ করার কাজ শুরু হয়েছে পরিস্থিতি সামলাতে এনডিআরএফ এবং এসডিআরএফ সহায়তা নেওয়া হয়েছে এখনো পর্যন্ত ধ্বংসস্তূপ থেকে দুজন শ্রমিকের দেহ উদ্ধার হয়েছে পাশাপাশি আহত অবস্থাযয় ৬   জন শ্রমিককে বের করে আনা হয়েছে আহতদের সকলকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে  পশ্চিমবঙ্গের মালদহ থেকে আসা শ্রমিকরা এই ভবনে তৈরিতে কাজ করছিলেন সকলেই পাশের একটি ঘরে থাকতেন।  এদিন সকালে  কাশী বিশ্বনাথ মন্দিরের করিডোরের গঙ্গার ঘাটের ধারে অবস্থিত জরাজীর্ণ  ভবনের কিছু অংশ ভেঙে পড়ে, হোস্টেলের  রান্নাঘরের অংশটি সম্পূর্ণ ধ্বংস ধ্বংস স্তুপে পরিণত হয়েছে।  দুর্ঘটনার সময় প্রায় 80 জন শ্রমিক ঘুমাচ্ছিলেন।  দুজন শ্রমিক মারা যান তাদের সবাইকে পুলিশ ও এন ডি আর এফের  সহায়তায় বেনারসির বিভাগীয় হাসপাতাল ভর্তি করা হয়েছে সমস্ত শ্রমিক পশ্চিমবঙ্গের মালদা থেকে এসেছে বলে জানা গেছে।

 দুর্ঘটনার পর সরকার এবং মন্দির প্রশাসন ক্ষতিপূরণ ঘোষণা করেছে নিহতদের পরিবারের লোকেদের প্রত্যেককে পাঁচ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার  টাকা আর্থিক সহায়তা দেওয়া হবে বলে ঘোষণা করা হয়েছে।

বারাণসীর জেলাশাসক জানিয়েছেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ঘটনার বিষয়ে খোঁজখবর নিয়েছেন তিনি সমস্ত সহায়তার আশ্বাস দিয়েছেন এবং সমবেদনা জানিয়েছেন

জেলাশাসক টুইট করে জানিয়েছেন "প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্রমোদি আজ সকালে আমাদের ফোন করে বারাণসীতে ভবন ধসের বিষয়ে খোঁজখবর নিয়েছেন তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন এবং তাদের সর্বাত্মক আর্থিক সহায়তা দেওয়ার জন্য আমাদের নির্দেশ দিয়েছেন তিনি আহতদের যথাযথ চিকিৎসা সেবা দেওয়ারও নির্দেশনা দিয়েছেন পাশাপাশি আরও একটি টুইট করে জেলাশাসক বলেছেন, "প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদিও ভবন ধসের জেরে কেন্দ্রের পক্ষ থেকে সমস্ত সম্ভাব্য সহায়তার আশ্বাস দিয়েছেন আমরা প্রধানমন্ত্রী্র প্রতি তাঁর সাহায্য দিকনির্দেশনার জন্য কৃতজ্ঞ"

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news