উত্তরবঙ্গের ময়নাগুড়িতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা মৃত 4 আহত দেড় শতাধিক।। - Newsbazar24
শিলিগুরি দার্জিলিং কোচবিহার

উত্তরবঙ্গের ময়নাগুড়িতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা মৃত 4 আহত দেড় শতাধিক।।

উত্তরবঙ্গের ময়নাগুড়িতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা মৃত 4 আহত দেড় শতাধিক।।

newsbazar 24 :::উত্তরবঙ্গে  ভয়াবহ ট্রেন দুর্ঘটনা।  গুয়াহাটিগামী বিকানীর এক্সপ্রেসের চারটি বগি লাইনচ্যুত । একটি বগি আরেকটির উপর উঠে পড়েছে দুর্ঘটনার ভয়াবহতা প্রচন্ড।  বহু যাত্রীর হতাহতের আশঙ্কা করা হচ্ছে। এখনো পর্যন্ত তিন জন যাত্রীর দেহ উদ্ধার করা হয়েছে‌।  খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যান রেলের উচ্চপদস্থ আধিকারিকরা। সাথে রয়েছেন উদ্ধারকারী দল।

। খবর পাওয়া মাত্রই জেলার এসপিসহ পদস্থ কর্তাদের ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রীও মুখ্যমন্ত্রী কাছ থেকে খোঁজ নিয়েছেন খোঁজ দুর্ঘটনার।

রেল সূত্রে জানা যায় বৃহস্পতিবার বিকাল ৫ টা নাগাদ ময়নাগুড়ির দোমোহানিতে  ১৫৩৬৬ আপ বিকানের এক্সপ্রেস  আচমকাই লাইনচ্যুত হয় । জানা গেছে সেই সময় ট্রেন , ৪০ কিলোমিটার বেগে যাচ্ছিল গাড়িটি।  ট্রেনটির চারটি বগি। তিনটি বগি একেবারে উলটে যায়। একটি বগির উপর উঠে যায় আরেকটি।  ক্ষতিগ্রস্ত হয়েছে মোট ১২ টি কামরা।   এর মধ্যে সাতটি কামরা বেশি ক্ষতিগ্রস্ত একটি কামরার উপর আরেকটি কামরা উঠে গিয়েছে। আটকে পড়েন বহু যাত্র

জানা গিয়েছে, সঙ্গে সঙ্গে শুরু করা হয় উদ্ধারকাজ। ঘটনাস্থলে পৌঁছন রেলের আধিকারিকরা। এদিন দুর্ঘটনার খবর পেয়েই জেলার আধিকারিকদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দ্রুত আটকে পড়া যাত্রীদের উদ্ধারের নির্দেশ দেন তিনি।

আলিপুর দুয়ারের ডিআরএম দিলীপ কুমার সিংহ অবশ্য বলেন, ''ব্লক সেকসনে আপ বিকানের এক্সপ্রেসের চারটি বগি লাইনচ্যুত হয়েছে। কী কারণে দুর্ঘটনাটি ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। আমরা দুর্ঘটনাস্থলের দিকে যাচ্ছি। আহতের সংখ্যা স্পষ্ট নয়। বিভিন্ন জায়গা থেকে উদ্ধারকারী দল পৌঁছচ্ছে।''

ঘটনাস্থলে  রয়েছে ৩০টি অ্যাম্বুলেন্স। চালু হয়েছে হেল্পলাইন নম্বর -৮১৩৪০৫৪৯৯৯। জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা বসু    জানিয়েছেন , এখনও পর্যন্ত তিনজনের দেহ উদ্ধার করা গিয়েছে। ভিতরে অনেক যাত্রী জীবিত আটকে রয়েছেন। পর্যাপ্ত এম্বুলেন্স ঘটনাস্থলে রয়েছে। তবে ঘটনা স্থল থেকে হাসপাতাল বেশ দূরে থাকায় দ্রুত চিকিত্‍সা দেওয়ার ক্ষেত্রেও চ্যালেঞ্জ রয়েছে। ময়নাগুড়ি হাসপাতালে এখনও পর্যন্ত ১৬ জন আহতকে ভর্তি করা হয়েছে।

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news