ইসরায়েলি সেনাবাহিনীরই এক সদস্যের গুলিতে দুই ইসরায়েলি কর্মকর্তা নিহত।। - Newsbazar24
বিশ্ব

ইসরায়েলি সেনাবাহিনীরই এক সদস্যের গুলিতে দুই ইসরায়েলি কর্মকর্তা নিহত।।

ইসরায়েলি সেনাবাহিনীরই এক সদস্যের  গুলিতে দুই ইসরায়েলি কর্মকর্তা নিহত।।

newsbazar 24::ইসরায়েলি সেনাবাহিনীরই এক সদস্যের  গুলিতে দুই ইসরায়েলি কর্মকর্তা নিহত হয়েছেন।  অধিকৃত পশ্চিম তীরে একটি ঘাঁটির কাছে নিরাপত্তা টহল চলাকালে এ ঘটনা ঘটে। ইসরায়েলের সেনাবাহিনী এক বিবৃতিতে এ তথ্য জানান। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সেই দেশের সেনাবাহিনীর পক্ষ থেকে এ ঘটনা সম্পর্কে এক বিবৃতিতে জানানো হয়েছে, ভুলে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) এক সদস্যের গুলিতে দুই কর্মকর্তা নিহত হয়েছেন। ওই দুইজন হলেন, মেজর ওফেক আহারন (২৮) ও মেজর ইতামার এলাহার (২৬)।

সেনাবাহিনীর একজন মুখপাত্র জানান, ফিলিস্তিনি হামলাকারীভেবে ইউনিটের এক সেনা সদস্য ওই কর্মকর্তাদের দিকে গুলি ছোঁড়েন। এতেই তারা নিহত হন।

জেরুজালেম পোস্টের এক প্রতিবেদনে জানায়, নবী মুসা ঘাঁটির ফায়ারিং জোনে একটি সামরিক মহড়া শেষ করেন ওই কর্মকর্তারা। এরপর সেখানে সন্দেহভাজন কাউকে শনাক্ত করেন ও আকাশের দিকে গুলি ছোঁড়েন। এরপর ফিলিস্তিনি হামলাকারীভেবে ভুলে অপর পাশ থেকে এক সেনা সদস্য গুলি করেন।

বিবৃতিতে বলা হয়, প্রকৃত ঘটনা জানতে পরিস্থিতি পর্যালোচনা করা হচ্ছে। এদিকে আইডিএফ এ ঘটনার জন্য নিহতদের পরিবারের প্রতি সমবেদনা ও সহযোগিতা চালিয়ে যাওয়ার কথা জানিয়েছে।

ইসরায়েলি প্রধানমন্ত্রীও এক টুইটার বার্তায় এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন। তিনি বলেন, নিহত দুই কমান্ডার ইসরায়েলের নিরাপত্তা ও মাতৃভূমি রক্ষায় অনেক বছর ধরে কাজ করেছেন।

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news