বিশ্ব

আবার রক্তাক্ত আমেরিকা ,২ থেকে ৮২ বছরের বহু মানুষ মৃত ও আহত

আবার রক্তাক্ত আমেরিকা ,২ থেকে ৮২ বছরের বহু মানুষ মৃত ও আহত

 UNI: বন্দুকবাজের হামলা আমেরিকায় (US)শনিবার টেক্সাসের (Texas) এল পাসোতে (El Paso)) ভিড়ে ঠাসা ওয়া‌লমার্ট স্টোরে ঢুকে চলল গুলি। সরকারি মতে মৃতের সংখ্যা ২০। তবে সেখানকার মিডিয়াগুলি মৃতর সংখ্যা বলছে ৩৫। আজ সকালে টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট এক সাংবাদিক সম্মে‌লনে জানান, ‘‘এল পাসোতে ২০ জন নিরীহ মানুষ জীবন হারিয়েছেন। আমরা একটি রাজ্য সংগঠন হিসেবে এই আক্রান্তদের ও তাদেরদের পরিবারের পাশে দাঁড়াচ্ছি। ঈশ্বরের কাছে প্রার্থনা করি যাঁরা আহত হয়েছেন তাঁরা দ্রুত সুস্থ হয়ে উঠুন। '' এল পাসোর পুলিশ প্রধান গ্রেগ অ্যালেন জানিয়েছেন, ২০ জনের মৃত্যুর পাশাপাশি ২৬ জন আহত হয়েছেন যাদের বেশীরভাগের অবস্থা আশঙ্কা জনক। টেক্সাস কর্তৃপক্ষ এই হত্যাকাণ্ডকে ঘৃণাজনিত অপরাধ বলে মনে করছে। এই ঘটনায় এক ২১ বছরের শ্বেতাঙ্গকে সন্দেহ করা হচ্ছে।

টেক্সাসের গভর্নরের সঙ্গে কথা বলে মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) টুইটারে জানিয়ে দেন, ‘‘খবর অত্যন্ত খারাপ। বহু মৃত্যু হয়েছে।'' এই অপরাধকে কাপুরুষোচিত' বলে বর্ণনা করেন তিনি।

আমেরিকায় সাম্প্রতিক অতীতে বারবার এই ধরনের হামলা ঘটেছে। গত সপ্তাহান্তেই ক্যালিফোর্নিয়ায় এভাবেই বন্দুকবাজের হামলায় প্রাণ হারিয়েছেন বহু মানুষ। এক সপ্তাহ যেতে না যেতেই আবার রক্তাক্ত আমেরিকা। মোবাইল ক্যামেরায় তোলা ফুটেজগুলিও দেখা হচ্ছে। বিপুল সংখ্যক মানুষ আহত। ২ থেকে ৮২ বছরের বহু আহত হাসপাতালে ভর্তি। তাঁদের শুশ্রুষার জন্য রক্তের প্রয়োজনীয়তার কথা জানিয়েছে এল পাসো। আহ্বান করা হয়েছে রক্তদানের জন্য। এবং প্রচুর মানুষ সাহায্যের জন্য এগিয়ে আসছে ।

 

 

Shankar Chakraborty

aappublication@gmail.com

Editor of AAP publicaltions

Post your comments about this news