আজ ১ জুন থেকে আপনার মোবাইল ব্যাবহারের ক্ষেত্রে হয়ে যাচ্ছে পরিবর্তন । বাড়ছে বিমান ভাড়া বদলাচ্ছে আয়করের নিয়ম - Newsbazar24
লাইফ স্টাইল

আজ ১ জুন থেকে আপনার মোবাইল ব্যাবহারের ক্ষেত্রে হয়ে যাচ্ছে পরিবর্তন । বাড়ছে বিমান ভাড়া বদলাচ্ছে আয়করের নিয়ম

আজ ১ জুন থেকে আপনার মোবাইল ব্যাবহারের ক্ষেত্রে  হয়ে যাচ্ছে পরিবর্তন । বাড়ছে বিমান ভাড়া  বদলাচ্ছে আয়করের নিয়ম

 news bazar24 : আপনার মোবাইল ব্যাবহারের ক্ষেত্রে  হয়ে যাচ্ছে পরিবর্তন । বাড়ছে বিমান ভাড়া ও গ্যাসের দাম , বদলাচ্ছে আয়করের নিয়ম  

)  আপনি হয়ত ইউটিউব  থেকে অর্থ উপার্জন করে থাকেন ইদানিং অনেক মানুষই  ইউটিউবে ভিডিও আপলোড করে রোজগারের পথ বেছে নিয়েছেন। আর তাদের ক্ষেত্রেই এবার বাজে খবর জুন মাস থেকে ইউটিউব ভিডিও থেকে যাঁদের রোজগার হবে তাঁদের ট্যাক্স  দিতে হবে তবে এখন পর্যন্ত  যে ভিডিওগুলো আমেরিকা থেকে  ভিউ হবে, শুধুমাত্র সেক্ষেত্রেই দিতে হবে কর। 

) আজ জুন থেকে গুগল ফটোজে আনলিমিটেড ছবি আর স্টোর করা যাবে না। আপনি গুগলে  ১৫ জিবি স্পেস বিনামূল্যে পাবেন। যার  মধ্যে ইমেল, ফটোজ এবং ড্রাইভের তথ্য, হোয়াটস আপ্স এর ব্যাকআপ  রাখতে পারেন বিনামূল্যে।

 কিন্তু ১৫ জিবি পূরণ হয়ে গেলে  এবার থেকে দিতে হবে টাকা। গুগল ওয়ান সাবক্রিপশনের মাধ্যমে ১০০ জিবির জন্য প্রতি মাসে ১৪৯ টাকা, ২০০ জিবি- জন্য ২১৯ টাকা এবং টিবি স্পেস ব্যবহারের জন্য মাসে ৭৪৯ টাকা দিতে করে আপনাকে দিতে হবে। 

)  ব্যাঙ্ক অফ বরোদা-তে বদলে যাচ্ছে চেক পেমেন্টের পদ্ধতি। চালু হচ্ছে পজিটিভ পে সিস্টেম। আপনি কাউকে চেক দিলে ,আপনাকে  ওই চেক সংক্রান্ত কিছু তথ্য ইলেকট্রনিক পদ্ধতিতে যেমন, এসএমএস, মোবাইল অ্যাপ, ইন্টারনেট ব্যাঙ্কিং বা এটিএমের সাহায্যে ব্যাঙ্ক কে  দিতে হবে। আর এই টাকা যদি লক্ষ টাকার বেশি হয়,তবে সেই  চেক দিলে চেক সংক্রান্ত বিস্তারিত তথ্য পুনরায় কনফার্ম করতে হবে। 

. আজ   থেকে জুন পর্যন্ত আয়কর বিভাগের -ফাইলিং ওয়েব সাইটে কোন কাজ করতে পারবেন না  কাজ করবে মোবাইল এপ্স আয়কর বিভাগ -ফাইলিংয়ের নতুন পোর্টাল চালু  করতে চলেছে। কথা আছে জুন থেকে নতুন সাইট চালু হবে।  

) . বাড়ছে যে কোন ক্লাসের বিমান ভাড়া। ভাড়া  বাড়তে পারে ১৩ থেকে ১৬ শতাংশ। তবে  অন্তর্দেশীয় বিমানযাত্রায় এই ভাড়া বাড়বে ১২ জুন থেকে।

) জুনে ফের বাড়তে পারে গ্যাস সিলিন্ডারের দাম। দেশের তেল কোম্পানিগুলি এলপিজি সিলিন্ডারের মূল্য নির্ধারন করে প্রতি মাসের প্রথম দিনে।

 

অষ্টম ও ষষ্ঠ শ্রেণীর ছাত্রী দুই বোন সহ তাদের মাকে এলোপাথাড়ি ভাবে হাঁসুয়া দিয়ে কোপানর অভিযোগ মালদায়

 

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news