আজ রাতেই উত্তর বঙ্গে পৌঁছবে করোনা ভ্যাকসিন ! ১৬ জানুয়ারি থেকে শুরু হবে টিকাকরণ। - Newsbazar24
কলকাতা

আজ রাতেই উত্তর বঙ্গে পৌঁছবে করোনা ভ্যাকসিন ! ১৬ জানুয়ারি থেকে শুরু হবে টিকাকরণ।

আজ রাতেই উত্তর বঙ্গে পৌঁছবে করোনা ভ্যাকসিন  ! ১৬ জানুয়ারি থেকে শুরু হবে টিকাকরণ।

সোনালি নস্কর, newsbazar24 ঃ  আজ রাতেই উত্তরবঙ্গের ছটি মেডিক্যাল কলেজে পৌঁছে যাচ্ছে করোনা ভ্যাকসিন। কলকাতায় ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে করোনা ভ্যাকসিন। আজ মধ্যরাতের মধ্যেই শেষ হবে এই প্রক্রিয়া।

আজ মঙ্গলবার বিমান বন্দর থেকে শীতাতপ নিয়ন্ত্রিত পণ্যবাহী ট্রাকে করে বাগাবাজারে কেন্দ্রীয় মেডিক্যাল স্টোরে পৌঁছে গেলো কোভিশিল্ড করোনা ভ্যাক্সিন।  পুণের সেরাম ইন্সটিটিউট থেকে বিশেষ বিমানে কলকাতায় এসেছে প্রায় সাত লক্ষ ভ্যাকসিন। এবার আজ রাতের মধ্যেই জেলায় জেলায় বন্টনের পালা। তবে কলকাতার জন্য বরাদ্দ ৯৩ হাজার করোনা ভ্যাকসিনের ফয়েল। বাকি বরাদ্দ হুগলি, উত্তর ২৪ পরগণা, বীরভূম সহ  উত্তরবঙ্গের ছটি মেডিক্যাল কলেজের পরের ধাপে  অন্যান্য জেলায় স্বাস্থ্য দপ্তরের একটি সুত্র থেকে জানা গেছে,  আগামি ১৬ জানুয়ারি থেকে শুরু হবে টিকাকরণ।

তাই আজ রাতের মধ্যেই রাজ্যের হাসপাতালগুলিতে টিকা পৌঁছনোর তোরজোড়। কেননা কাকভোরেই পুণে থেকে রওনা দিয়েছিল ভ্যাকসিন বোঝাই কার্গো বিমান।তাই রাজ্যও কাজ শেষ করতে চাই তারাতাড়ি।

প্রতি ডোজ কোভিশিল্ডের (Covishield) দাম ধার্য হয়েছে ২০০ টাকা। প্রাথমিকভাবে সরকারকে . কোটি ডোজ দেবে সেরাম। আপাতত ২০০ টাকা করে পড়ছে প্রথম ১০ কোটি ডোজের দাম।

তবে  কেন্দ্রের তরফে জানানো হয়েছে, প্রথম সারির কোভিড যোদ্ধার টিকাকরণের খরচ জোগাবে কেন্দ্রীয় সংখ্যা। প্রথম ধাপে কোটি কোভিড যোদ্ধাকে ভ্যাকসিন দেওয়া হবে বলে গতকাল জানিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিকে মুখ্যমন্ত্রী মমতা ব্যনারজী কয়েকদিন আগেই বলে দিয়েছেন রাজ্যের সবাই যেন বিনামুল্যে এই ভ্যক্সিন পায় তার চেষ্টা করবেন।

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news