আগামী ১ জুলাই থেকে বাড়ছে মহার্ঘভাতা, তবে মহার্ঘভাতা বাড়লেও এরিয়ার দেওয়া সম্ভব নয় বলে জানিয়ে দিলো কেন্দ্র - Newsbazar24
সারা ভারত

আগামী ১ জুলাই থেকে বাড়ছে মহার্ঘভাতা, তবে মহার্ঘভাতা বাড়লেও এরিয়ার দেওয়া সম্ভব নয় বলে জানিয়ে দিলো কেন্দ্র

আগামী ১ জুলাই থেকে বাড়ছে  মহার্ঘভাতা, তবে মহার্ঘভাতা বাড়লেও এরিয়ার দেওয়া সম্ভব নয় বলে জানিয়ে দিলো কেন্দ্র

news bazar24 : আগামী জুলাই থেকে বাড়ছে  মহার্ঘভাতা। ১৭% থেকে বেড়ে হচ্ছে ২৮%‌ যা কেন্দ্রীয় সরকারী কর্মচারী পেনশনভোগীদের জন্য সুখবরই বটে ।যা কার্যকারী হবে ১ জুলাই থেকে । তবে করোনা সংক্রান্ত খরচের জন্য এরিয়ার বা বকেয়া মিলবে না। কারন একই সঙ্গে বিনামূল্যে ভ্যাক্সিনেশন, রেশন, সরকারি কর্মীদের ডিএ- বকেয়া মেটানো কেন্দ্রের পক্ষে সম্ভব নয় বলে জানানো হয়েছে।  

         উল্লেখ্য, ২০২০- মার্চে শতাংশ ডিএ বৃদ্ধির ঘোষণা করা হয়েছিল জানুয়ারি থেকে। তবে দেশজুড়ে লকডাউন ঘোষণার পরই কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ বৃদ্ধির ঘোষণা স্থগিত রেখেছিল কেন্দ্র। রাজস্ব-আয় কমতে শুরু করাতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ২০২১-এর জুন পর্যন্ত বৃদ্ধি স্থগিত থাকবে বলে জানিয়েছিল কেন্দ্র। আর তার মেয়াদ শেষ হতে না হতেই ১১% মহার্ঘ ভাতা বাড়াল কেন্দ্র।

যদিও নিয়ে কংগ্রেস নেতা জয়রাম রমেশ বলেন, কেন্দ্রের কাছে তো অর্থের কোনও অভাব থাকার কথা নয়। সেন্ট্রাল ভিস্তা সাজাতে প্রধানমন্ত্রী ২০ হাজার কোটি টাকা খরচ করেছেন। যার ফলে মহার্ঘভাতা বাড়লেও করোনাকালে এরিয়ার দেওয়া সম্ভব নয় বলে দাবি করছে কেন্দ্র।

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news