স্বস্তির বৃষ্টি ! গরমের কষ্ট থেকে মুক্তি পেতে অফিস ফেরতরা ভিজলো বৃষ্টিতে

news bazar24:  সকাল থেকেই ঢাকার আকাশ ছিলো  ঘন কালো মেঘে  ঢাকা । মেঘলা আকাশে রাস্তাঘাটে ছিলো   অন্ধকার। এরপর বিকেলেই সিলেটে এবং চট্টগ্রামে শুরু হয় মুষলধারে বৃষ্টি সাথে প্রচুর পরিমানে বজ্রপাত। কার্যত কিছু সময়ের বৃষ্টিতে ঢাকার  নীচু এলাকা গুলি ডুবে যায়। দুপুরের দিকে সব যানবহনই  চলছে হেডলাইট জ্বালিয়ে।

তবে দীর্ঘ দাবাদহ ও গরমের কষ্ট থেকে ঢাকার মানুষেরা  মুক্তি পেলেও  যাঁরা অফিস থেকে ফিরছেন তাঁরা খুবই অসুবিধার মধ্যে পড়ে গিয়েছেন।  শহরের বেশির ভাগ  পথঘাট ডুবে গিয়েছে। চলাচলের পক্ষে খুব কষ্ট দায়ক বলে অনেকের অভিমত। তবে গরমের পর  ভারী বৃষ্টি এই প্রথম। মানুষ যে স্বস্তি পেয়েছেন  সেটা না বললেই নয় ।

উল্লেখ্য, দেশ জুড়ে বৃষ্টি কবে হতে পারে, তার সম্ভাব্য  বার্তা দিয়েছিলো বাংলাদেশ হাওয়া দফতর। ঢাকার হাওয়া অফিসের কথায়,  আগামী ৪ থেকে ৫ মে দেশ জুড়ে বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। সেটা অনেকটাই  মিলে গিয়েছে।  আজ ৬ মে  বাংলাদেশে হয়ে গেলো এক পশলা বৃষ্টি ।

বলাবাহুল্য , চৈত্র মাষের শেষের দিক থেকেই  বাংলাদেশের যশোর, চুয়াডাঙা, রাজশাহি ও পাবনা জেলার উপর দিয়ে তীব্র অতি তাপপ্রবাহ বয়ে যাচ্ছিল। এই তীব্র  তাপপ্রবাহের আক্রমণ থেকে বাদ ছিলোনা    ঢাকা এবং রাজশাহি ও খুলনার বাকি এলাকাগুলিও ।  আজ সিলেটে এবং চট্টগ্রামে বিপুল বৃষ্টি হয়েছে। আগামী ৪ থেকে ৫ মে দেশের বড় অংশে বৃষ্টি হতে পারে বলে আগেই জানিয়েছিলেন সংশ্লিষ্ট আবহাওয়াবিদ।