রেলের গতি ও আয় বাড়াতে মালদা টাউন ষ্টেশনে নতুন ভাবে ইয়ার্ড নির্মাণ মালদা ডিভিশনের

শঙ্কর চক্রবর্তী (news bazar24) : পূর্ব রেলের মালদহ মালদা টাউন স্টেশনের মূল ইয়ার্ড নতুন ভাবে নির্মাণের জন্য এক ও দুই নম্বর লাইনে সম্প্রসারণের কাজ শুরু হলো রেল আধিকারিকদের উপস্থিতিতে। মালদা ডিভিশনাল সূত্রে জানা গেছে , মূলত প্ল্যাটফর্ম লাইনের দৈর্ঘ্য বৃদ্ধির জন্য মোট ৭টি পয়েন্টের স্থানান্তরের কাজ অত্যাধুনিক T-28 মেশিন দিয়ে করা হচ্ছে।
এই ইয়ার্ড পুনর্নির্মাণের কাজ এবং মালদা টাউন স্টেশনের প্ল্যাটফর্ম লাইনের সম্প্রসারণ এর কাজ সম্পন্ন হলে পূর্ব রেলওয়ে এবং উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের মধ্যে ট্রেন চলাচলের গতি যেমন বাড়বে তেমনই বেশি বগি সম্পন্ন ট্রেনেও মালদা টাউন প্ল্যাটফর্মে দাঁড়াতে পারবে।

খালি এই নয় বাণিজ্য আদান প্রদানের ক্ষেত্রেও দুই রাজ্যের উপর ভালো প্রভাব পড়বে। ফলে উত্তরবঙ্গ এবং উত্তর-পূর্ব রাজ্যগুলিতে চাল, সার, লবণ ইত্যাদির মতো প্রয়োজনীয় পণ্যগুলির চলাচল উন্নত হবে। এদিন এই কাজের জায়গায় তদারকির জন্য উপস্থিত ছিলেন মালদা ডিভিশনের ডি আর এম বিকাশ চৌবে সহ এডিআরএম, মালদা শ্রী সুজিত কুমার, সিপিএম/জিএসইউ -ওয়াই পি সিং, সিনিয়ার ডিইএন নীরজ ভার্মা,সিনিয়ার ডিইই সনজিত কুমার অনুজ, সিনিয়ার ডিওএম রাজেশ কুমার, সহ অন্যান্য আধিকারিকরা।

এরকম আরো খবর পেতে সাবস্ক্রাইব করুন