মোদির জয়ের জন্য মুসলিম সমাজের দরগাহে প্রার্থনা ও শোভাযাত্রা

Newsbazar24 মুসলিমরাও চাইছেন ২০২৪ এর লোকসভা নির্বাচনে মোদির জয়। এই জন্য তারা মসজিদে গিয়ে প্রার্থনা করেছেন। এই ঘটনা নির্বাচন চলাকালীন বিজেপিকে অক্সিজেন যোগালো বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। বিজেপি সাধারণত হিন্দুত্ববাদী দল হিসাবে জনমানষে পরিচিত। কিন্তু এবার মোদি‌ ভজনায় মুসলিমরা। ঘটনাটি সম্প্রতি ঘটেছে উত্তরাখণ্ডের রুরকিতে।
সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে একটি দরগার ভেতরে প্রবেশ করে বেশ কয়েকজন মুসলিম। তারা দরগায় চাদর চড়িয়ে তার উপরে পুষ্পবৃষ্টি করেন সকলে। আর তারা দোহা করছেন চলতি লোকসভা ভোটে নরেন্দ্র মোদির জয়লাভের জন্য। এদিকে দরগার ভিতরেই চলছিল কাওয়ালি। তাতেও মোদিরই প্রশংসার সুর। রুরকির সাবির সাহেব দরগায় সম্প্রতি ঘটেছে এই ঘটনা। সেখানকার মুসলিম বাসিন্দাদের সঙ্গে যোগ দিয়েছিল উত্তরাখণ্ড ওয়াকফ বোর্ডও। বোর্ডের পক্ষ থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। বোর্ডের সভাপতি শাদাব শামস ছিলেন শোভাযাত্রার পুরোভাগে। তাঁর নেতৃত্বেই গোটা প্রক্রিয়াটি সুষ্ঠুভাবে সম্পন্ন হয়। সভাপতির বক্তব্য, চব্বিশের নির্বাচনে উত্তরাখণ্ডের মোট ৫টি আসনই যাবে বিজেপির দখলে। আর সেই আশা যাতে সত্যি হয়, সে কারণেই তাঁরা দরগায় গিয়ে প্রার্থনা করেছেন বলে জানান উত্তরাখণ্ড ওয়াকফ বোর্ডের সভাপতি।
বিজেপি হিন্দুত্ববাদের পক্ষে সওয়াল করেই থাকে এটা সকলেই অবগত ।বিজেপি শিবিরের নেতানেত্রীদের বিরদ্ধে মুসলিমদের প্রতি ঘৃণাভাষণের অভিযোগ বিজেপি বিরোধীদের। তাদের আরো অভিযোগ চলতি নির্বাচনেও ক্রমশ বিভাজনের তাস খেলতে শুরু করেছেন নরেন্দ্র মোদি। সেখানে বিজেপির পক্ষে মুসলিম ভোট কতখানি যাবে, তা নিয়ে সংশয় আছে সকলের । মোদির জয়ের জন্য খোদ মুসলিমদেরই প্রার্থনা করার ঘটনা এই লোকসভা নির্বাচনের মধ্য লগ্নে বিজেপিকে খানিক বাড়তি অক্সিজেন যোগাবে বলে অভিমত রাজনৈতিক মহলের।