মনোনয়নপত্র জমা দেওয়ার মিছিলে দুই পক্ষের হাতাহাতি, তৃণমূলকে চোর চোর স্লোগান সিপিএমের

Newsbazar24:খাস কলকাতার বুকে মনোনয়নপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা। ঘটনাটি ঘটেছে কলকাতার আলিপুর এলাকায়। প্রার্থীদের নিয়ে মিছিল করে যাওয়ার পথে সিপিএম ও তৃণমূল দুই পক্ষই মুখোমুখি হয়। অভিযোগ বামেদের মিছিলে তৃণমূলকে লক্ষ্য করে চোর চোর স্লোগান দেওয়া হয়। পাল্টা স্লোগান দেয় তৃণমূল ও। আর তখনই শুরু হয় উত্তেজনা। অবশ্য পুলিশের দ্রুত হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
জানা যায় ৫ বাম প্রার্থীকে নিয়ে হাজরা থেকে মিছিল করে আলিপুরে মনোনয়ন জমা দিতে আসছিল দক্ষিণ কলকাতার বাম প্রার্থী সায়রা শাহ হালিম। অন্যদিকে তৃণমূল প্রার্থী মালা রায়েরও মনোনয়ন জমা দেওয়ার কথা। সেই প্রেক্ষিতেই মুখোমুখি হয়ে যায় বাম ও তৃণমূলের মিছিল। তাতেই উত্তেজনা ছড়ায় প্রবলভাবে। দক্ষিণ কলকাতার বাম প্রার্থী সার্ভে বিল্ডিংয়ে ঢুকলেই অশান্তি শুরু হয়। আধঘণ্টারও বেশি সময় ধরে হাজরা মোড় থেকে গোপালনগর এলাকার পরিস্থিতি উত্তেজক ছিল। তবে পুলিশ অবশেষে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে দুই পক্ষকেই দুই দিকে সরিয়ে দিয়ে।
তুমুল উত্তেজনার বাম এবং তৃণমূল প্রার্থী দুজনেই মনোনয়ন দাখিল করেন। সিপিএমের অভিযোগ পুলিশ শাসক দলের দলদাসে পরিণত হয়েছে। তৃণমূলের জন্য সব মাফ অথচ তাদের প্রার্থীকেই আটকে দেওয়া হয়েছে। পাশাপাশি শারীরিকভাবে হেনস্থা করা হয়েছে বলে অভিযোগ তাদের। তবে তৃণমূলের দাবি, মানুষ তাঁদের প্রতি আস্থা রাখে না এটা বুঝতে পেরেই সিপিএম এমন পরিস্থিতি তৈরি করেছে। তাঁদের পরাজয় যে নিশ্চিত এটা তাঁরা মানতে পারছে না।