বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে বেঙ্গল প্রো টি-২০ লিগের ট্রফির আবরণ উন্মোচন

Newsbazar24;সিএবির পক্ষ থেকে রাজ্য ভিত্তিক টি-২০ প্রতিযোগিতা বেঙ্গল প্রো টি-২০ লিগের ঘোষণা আগেই করা হয়েছিল। এদিন শহরের এক বেসরকারি হোটেলে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রতিযোগিতার ট্রফির আবরণ উন্মোচন করা হল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের দুই তারকা ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী ও ঝুলন গোস্বামী এছাড়াও ছিলেন ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায় সহ অন্যান্য সিএবি কর্তারা। এছাড়া জাতীয় দলে খেলা বাংলার একাধিক তারকা উপস্থিত ছিলেন অনুষ্ঠানে। তাদের মধ্যে অন্যতম হল প্রণব রায়, উৎপল চট্টোপাধ্যায়, শরদিন্দু মুখোপাধ্যায় সহ অন্যান্যরা। মনোজ তিওয়ারি ও লক্ষ্মীরতন শুক্লও ছিলেন সেখানে।
সৌরভ গঙ্গোপাধ্যায় এই প্রতিযোগিতা কে শুভেচ্ছা জানিয়ে বলেন, এই প্রতিযোগিতা রাজ্যের ক্রিকেটারদের কাছে একটি বড় সুযোগ।বাংলার ক্রিকেট আরও উন্নতি লাভ করবে এই প্রতিযোগিতার মধ্য দিয়ে। তিনি বলেন,”অন্যান্য রাজ্যে আগেই শুরু হয়েছে এই ধরনের প্রতিযোগিতা। বাংলায় একটু দেরিতে শুরু হচ্ছে। এই প্রতিযোগিতা বাংলার ক্রিকেটের ছবিটা অনেকটা বদলে দেবে। পশ্চিমবঙ্গের অনেক প্রতিভাবান ক্রিকেটার নিজেদের দক্ষতা দেখানোর সুযোগ পাবে। এখান থেকে অনেকেই আইপিএলে সুযোগ করে নেবে।
ভারতের মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ঝুলন গোস্বামী বলেন,এই প্রতিযোগিতার মাধ্যমে ভারতের মহিলা ক্রিকেট দলও লাভবান হবে। এখন পশ্চিমবঙ্গ থেকে অনেক মহিলা ক্রিকেটার দেশের হয়ে খেলে। আগামী দিনে সংখ্যাটা আরও বাড়বে। উল্লেখ্য আগামী ১১ থেকে ২৮ জুন পর্যন্ত বেঙ্গল প্রো টি-২০ লিগ চলবে। এই প্রতিযোগিতা পুরুষ ও মহিলা উভয় বিভাগেই হবে। মোট ৮টি করে দল উভয় বিভাগে অংশ নেবে।মহিলাদের খেলাগুলি হবে সল্টলেকে যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মাঠে। পুরুষদের ম্যাচগুলি হবে ইডেন গার্ডেন্সে। দু’টি গ্রুপেই মোট ৩১টি করে ম্যাচ হবে।