Share on whatsapp
Share on twitter
Share on facebook
Share on email
Share on telegram
Share on linkedin

ফের নক্ষত্র পতন ! হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত সঙ্গীতশিল্পী নির্মলা মিশ্র

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin

 news bazar24:  সঙ্গীত জগতে ফের নক্ষত্র পতন।গানের জগত থেকে বিদায় নিলেন কিংবদন্তি সঙ্গীতশিল্পী বঙ্গবিভূষণ নির্মলা মিশ্র। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ দুই বাংলার সঙ্গীত প্রেমীরা। শনিবার মধ্যরাতে নিজ বাসভবনেই মারা গেছেন গায়িকা। বঙ্গবিভূষণ নির্মলা মিশ্রর  মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সমবেদনা জানিয়েছেন পরিবারকে।

এদিন শোকবার্তায় মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) লেখেন, ‘বিশিষ্ট সঙ্গীতশিল্পী নির্মলা মিশ্রের প্রয়াণে আমি গভীরভাবে  শোক প্রকাশ করছি।আমি  অনুষ্ঠানেই  পাশে পেয়েছি বিশিষ্ট সঙ্গীতশিল্পীকে। সত্যি বলতে কি ? বারবারই পছন্দের নির্মলাদির প্রশংসা শোনা গেছে তাঁর গলায়।

 গতকাল  রাতে কলকাতায়  শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সঙ্গীতশিল্পী নির্মলা মিশ্র । মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। দীর্ঘ কয়েক দশক ধরে কণ্ঠের জাদুতে তিনি বাংলা ভাষীদের মুগ্ধ করে রেখেছিলেন। তাঁর গাওয়া বিখ্যাত গান এমন একটি ঝিনুক খুঁজে পেলাম না, ও তোতা পাখি রে-র মতো অনেক গান  আজও  শ্রোতাদের মুগ্ধ করে রেখেছে। খালি এই নয় আধুনিক, নজরুলগীতি, শ্যামা সঙ্গীত, দেশাত্মবোধক, লোকগীতি ছাড়াও বহু ছায়াছবিতে তিনি গান গেয়েছেন’।

পরিবার সুত্রে জানা গেছে, শনিবার রাত বারোটা দশ নাগাদ নিজের চেতলার বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান সঙ্গীতশিল্পী। বয়স হয়েছিল ৮১ বছর। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন।  ২০১৫ সালে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন নির্মলা মিশ্র। একাধিকবার হাসপাতালে ভর্তি হন। গত এক মাস কথা বন্ধ হয়ে গিয়েছিল শিল্পীর। হাসপাতালে ভর্তি হতে চাইছিলেন না। টিউবের সাহায্যে খাওয়ানো হচ্ছিল প্রবীণ শিল্পীকে। শনিবার রাতে শারীরিক অবস্থার আরও অবনতি হয়। শনিবার রাতে তাঁকে হাসপাতালেই রাখা হয়। অবশেষে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন তিনি ।রবিবার সকালে মরদেহ নিয়ে আসা হয় তাঁর বাড়িতে।

 

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin

Latest News