পঞ্চায়েত দপ্তরের উদ্যোগে ‘ভাইফোঁটা থালি’, লাঞ্চ বা ডিনার পেতে অর্ডার দিতে হবে হোয়াটসঅ্যাপে

news bazar 24 : ভাইফোঁটার আসরে মমতা সরকারের পঞ্চায়েত দপ্তর। আর এই দপ্তরের অধীনস্ত পশ্চিমবঙ্গ সামগ্রীক অঞ্চল উন্নয়ন পর্ষদ ভাইফোঁটার দু’দিনের খুলছে বাঙালির হেঁসেল। বাঙালী ভাইদের জন্য  সাজিয়ে তুলবে ‘’ভাইদের থালা’’। দুপুর বা রাত, বিশেষ মেনু দিয়ে সাজানো এই থালি পৌঁছে যাবে বোনদের কাছে।ফলে এই দুই দিন নো রান্নার ঝামেলা, ভাই বোনদের চুটিয়ে আড্ডা।

 জানা গেছে, ২৬ এবং ২৭ অক্টোবর দপ্তর আয়োজিত এই বিশেষ থালির নাম দেওয়া হয়েছে ‘ভাইফোঁটা থালি’। এই থালির দাম ধরা হয়েছে ৩২৫ টাকা। 

 কী কী থাকবে এই থালিতে?

দপ্তর সুত্রে জানা গেছে, দুপুরের মেনুতে থাকছে বাসমতি চালের ভাত, মাছের মাথা দিয়ে মুগের ডাল, ফিস ব্যাটার ফ্রাই, বাসন্তি পোলাও, মাছের পুর দিয়ে পটলের দোর্মা এবং চাটনি ও মিষ্টি‌।

তবে এখানেই শেষ নয়, গ্রাহকরা এডন যোগ করে  এর সঙ্গে যোগ করে নিতে পারবেন আরও বেশ কিছু  খাবার। সেক্ষেত্রে দামও আলাদা পড়বে। সেখত্রে থাকছে  ইলিশ পাতুরি, ভেটকি পাতুরি, পাঁঠার মাংস, দেশি মুরগির ঝোল এবং গলদা চিংড়ি।

তবে রাতে তেমন সুবিধা নেই, রাতে থাকছে  চিকেন বিরিয়ানি এবং চিকেন চাপ।

এই খাবারের অর্ডার দিতে হবে হোয়াটসঅ্যাপে । আপনাকে ৮২৪০৬২২৩৪৬, ৯৪৩২২০৭১৩১ এবং ৯৭৩৪৩৯৯৯১৫ নম্বরে অর্ডার দিতে হবে।  পর্ষদের প্রশাসনিক সচিব সৌমজিৎ দাস জানিয়েছেন, অর্ডার ইতিমধ্যেই নেওয়া শুরু হয়ে গেছে।এই বছর কেবল মাত্র কলকাতা, দমদম এবং ডানলপ এলাকার বাসিন্দারা এই অর্ডার দিতে পারবেন।এই বছর সফল হলে সামনের বছর সব কয়টি ব্লকে করা হবে।

ইলিশের দোপেঁয়াজা , বাংলাদেশের রেসিপি মতে এই পদ কিভাবে বানাবেন ?