নতুন করে বাংলায় আবার নির্বাচন আগামী ১০ই জুলাই, কোথায় কোথায় জানতে পড়ুন

Newsbazar24:লোকসভা নির্বাচন সমাপ্ত হয়েছে ফলাফল ঘোষিত হয়েছে। এর মধ্যেই চলছে বাংলায় ভোট পরবর্তী হিংসা। রবিবার নতুন কেন্দ্রীয় মন্ত্রিসভা শপথ নেওয়ার পরের দিন
সোমবার বাংলায় আবারও নির্বাচনের দিন ঘোষণা করল নির্বাচন কমিশন।
প্রশ্ন উঠতে পারে আবার কেন ভোট এই বাংলায়?সূত্রের খবর, আগামী ১০ জুলাই বাংলার ৪ টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হবে। যার মধ্যে রয়েছে, রায়গঞ্জ, মানিকতলা, রানাঘাট দক্ষিণ এবং বাগদা বিধানসভা কেন্দ্র।মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ২১ জুন।
রায়গঞ্জ রানাঘাট দক্ষিন ও বাগদা এই তিন কেন্দ্রে বিধায়করা যথাক্রমে কৃষ্ণ কল্যানী, মুকুটমণি অধিকারী ও বিশ্বজিৎ দাস প্রত্যেকেই বিজেপির বিধায়ক ছিলেন পরবর্তীকালে তৃণমূলে যোগ দেন। কিন্তু বিধানসভা থেকে ইস্তফা দেননি।এবার লোকসভা ভোটে দাঁড়াবার জন্য বাধ্য হয়েই তাদেরকে ইস্তফা দিতে হয়।
কলকাতার মানিকতলা কেন্দ্রে বর্ষীয়ান তৃণমূল নেতা ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী সাধন পান্ডে প্রয়াত হন। তিনি ২০২২ এর ফেব্রুয়ারিতে মারা যান। কিন্তু তারপর দীর্ঘদিন মানিকতলা বিধায়কহীন থাকলেও সেখানে উপনির্বাচন হয়নি। কারণ গত বিধানসভায় এই কেন্দ্রের পরাজিত বিজেপি প্রার্থী কল্যাণ চৌবে কলকাতা হাইকোর্টে ‘ইলেকশন পিটিশন’ দাখিল করেছিলেন।
উপনির্বাচনের ফলাফল ঘোষণা হবে আগামী ১৩ জুলাই। স্বভাবতই লোকসভা নির্বাচন শেষ হতে না হতেই আবার নতুন করে বাংলায় নির্বাচনের দামামা বেজে গেল।

এরকম আরো খবর পেতে সাবস্ক্রাইব করুন