দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে গেলে আপনাকে কি কি করতে হবে, জেনে নিন

Newsbazar 24: প্রত্যেক মানুষই চায় মা লক্ষ্মীর আশীর্বাদ সবসময় তার বাড়িতে থাকে তাই মনে প্রাণে কামনা করে। অন্যদিকে, জ্যোতিষশাস্ত্র অনুসারে, আপনার বাড়ির কয়েকটি ছোট জিনিসগুলির যত্ন নিলে জীবনে ইতিবাচকতা আসে।জ্যোতিষশাস্ত্রে এমন অনেক প্রতিকারের কথা বলা হয়েছে যা দিয়ে ঘরে সুখ-শান্তি বজায় থাকে এবং দেব-দেবীর আশীর্বাদ পাওয়া যায়। সেই সঙ্গে এমনটা বিশ্বাস করা হয় যে মা লক্ষ্মী যে বাড়িতে নেতিবাচক শক্তি থাকে সেখানে বাস করেন না। এমন পরিস্থিতিতে, আপনার বাড়ির কিছু ছোট জিনিসের যত্ন নিলে, আপনি জীবনে ইতিবাচকতা এবং বাড়িতে মা লক্ষ্মীর আশীর্বাদ বজায় রাখতে পারেন।
জ্যোতিষশাস্ত্র অনুসারে, আপনার বাড়ির জানালা এবং দরজাগুলি ভোর হওয়ার সাথে সাথেই খুলে দিতে হবে কারণ এইগুলি থেকে সূর্যের রশ্মির সাথে ঘরে পজিটিভ শক্তি প্রবেশ করে এবং অর্থ আসে।
ধর্মীয় শাস্ত্রে, ঝাড়ুকে দেবী লক্ষ্মীর প্রতীক হিসাবে বিবেচনা করা হয়, তাই ঝাড়ু কখনই এখানে-ওখানে বা বাড়ির এমন কোনও জায়গায় রাখা উচিত নয় যেখানে দর্শনার্থীদের দৃষ্টি পড়ে। এ ছাড়া ঝাড়ু কখনই পা স্পর্শ করা উচিত নয় তা না হলে দেবী লক্ষ্মী ক্রুদ্ধ হতে পারেন।
জ্যোতিষীদের মতে, বাড়ির পূজার স্থানে শান্ত রাখা অত্যন্ত শুভ বলে মনে করা হয় কারণ এটি সম্পদের দেবী দেবী লক্ষ্মীর সাথে সম্পর্কিত। তাই নিয়মিত মা লক্ষ্মীর সঙ্গে শঙ্খের পুজো করুন।
জ্যোতিষশাস্ত্র অনুসারে উত্তর দিককে সম্পদের দেবতা কুবেরের দিক বলে মনে করা হয়। তাই বাড়িতে ধন-সম্পদ ও অন্ন বজায় রাখতে সর্বদা উত্তর দিক পরিষ্কার রাখতে হবে।

এরকম আরো খবর পেতে সাবস্ক্রাইব করুন