দূর হবে শনির দোষ, বাড়ির সামনে লাগান একটি নিম গাছ

Newsbazar24: নিম একটি অত্যন্ত উপকারী গাছ। আয়ুর্বেদে যেমন নিমের অনেক উপকারী গুণাগুণের কথা বলা আছে, তেমনই জ্যোতিষশাস্ত্র অনুসারেও নিমের প্রচুর লাভজনক প্রভাব রয়েছে। মানুষের জীবনের উপর নিমগাছ নানা ভাবে গভীর প্রভাব বিস্তার করতে পারে। হিন্দুধর্মে নানা গাছের পুজো করা হয়, তার মধ্যে নিমগাছ অন্যতম। নিমের প্রভাবে অশুভ শক্তি দূর হতে পারে। বাস্তু এবং জ্যোতিষ উভয় ক্ষেত্রেই নিম গাছকে অত্যন্ত শুভ ও উপকারী বলে মনে করা হয়। বাস্তু মতে, বাড়ির সামনে সঠিক দিকে একটি নিম গাছ লাগালে অনেক উপকার পাওয়া যায়। জেনে নিন সেগুলি

নিম গাছকে মঙ্গলদেব ও হনুমানজির গাছ বলে মনে করা হয়। এটা বিশ্বাস করা হয় যে, এর পুজো করলে মঙ্গল দোষ দূর হয়। ঘর দক্ষিণমুখী হলে মূল ফটকের দ্বিগুণ দূরত্বে একটি নিম গাছ লাগাতে হবে। এতে দক্ষিণ দিকের খারাপ প্রভাব কেটে যাবে। মঙ্গল গ্রহের দিক দক্ষিণ বলে মনে করা হয়। নিম গাছ নির্ধারণ করে মঙ্গল শুভ প্রভাব দেবে কি  না। তাই বাড়ির দক্ষিণ দিকে নিম গাছ লাগাতে হবে।

বাড়ির সামনে নিম গাছ থাকলে পোকা-মাকড়, মাছির প্রকোপ দেখা যাবে না। দাঁতও ভাল রাখে। বিশ্বাস করা হয় যে, এই গাছের পরিচর্যা করলে জীবনে কিছু অশুভ হয় না। এর প্রভাবে ঘরে নেতিবাচক শক্তি প্রবেশ করে না।

এমনটা মনে করা হয় যে, নিমের পুজো করলে শনি দোষেরও অবসান হয়। মঙ্গলবার সন্ধ্যায় নিম গাছে জল দিয়ে জুঁই তেলের প্রদীপ জ্বালান। ১১টা মঙ্গলবার টানা এমনটা করলে হনুমানজির আশীর্বাদ পাওয়া যায় এবং কাজে কোনও বাধা আসে না।

 

এরকম আরো খবর পেতে সাবস্ক্রাইব করুন