তৃতীয় ম্যাচে সুপার ওভার! নামিবিয়ার ‘সুপার হিরো’ প্রাক্তন কেকেআর

news bazar24: নামিবিয়া ও ওমান। দুই দলই এর আগে বিশ্বকাপ খেলেছে। বড় মঞ্চে খেলার অভিজ্ঞতা আছে তার। নামবিয়ার अलरौंडर डेविड विजर अनुभावर ओ बहुत। বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগের পাশাপাশি সবচেয়ে বড় টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলা হয়। কলকাতা নাইট রাইডার্সের এই প্রাক্তন খেলোয়াড় সুপার ওভারে বিখ্যাত সুপার হিরো হয়েছিলেন। বিস্তারিত না বললে এই ম্যাচের গভীরতা বোঝা মুশকিল এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের তৃতীয় ম্যাচের সেরাদের তালিকায়। ‘বি’ গ্রুপের ম্যাচে ওমান ও নামিবিয়ার মুখোমুখি হয় বার্বাডোস। এমন একটি ম্যাচ যা শুধু দুই দলের মধ্যে নয়, ক্রিকেটপ্রেমীরা অনেকদিন মনে রাখতে বাধ্য। মাত্র 109 রানের পুঁজি নিয়েই ম্যাচ চলে গেল সুপার ওভারে! নির্ধারিত ২০ ওভারে ম্যাচ জেতার সুযোগ ছিল দুই দলেরই। যদিও সবকিছু এমন নাটকীয় হবে যা কেউ আশা করতে পারে না। ওমান তার জীবনের জন্য লড়াই করছে। ছোট্ট একটা ভুল করে জয়ের সুযোগ হাতছাড়া করে তারা। আতঙ্কের পরিস্থিতি থেকে দুর্দান্তভাবে ফিরেছে নামিবিয়া।
নামিবিয়া ও ওমান। দুই দলই এর আগে বিশ্বকাপ খেলেছে। বড় মঞ্চে খেলার অভিজ্ঞতা আছে তার। নামবিয়ার अलरौंडर डेविड विजर अनुभारत ओ बहुत। বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগের পাশাপাশি সবচেয়ে বড় টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলা হয়। কলকাতা নাইট রাইডার্সের এই প্রাক্তন খেলোয়াড় সুপার ওভারে বিখ্যাত সুপার হিরো হয়েছিলেন। বিস্তারিত না থাকলে এই ম্যাচের গভীরতা বোঝা কঠিন।

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন নামিবিয়ার অধিনায়ক জেরার্ড এরাসমাস। আর প্রথম ওয়ানডে হ্যাটট্রিকের মুখোমুখি হন নামিবিয়ার ব্যাটসম্যান রুবেন ট্রাম্পেলম্যান।
ওভারের প্রথম ডেলিভারিতে লেগ ফরোয়ার্ড ছিলেন কাশ্ব্যপ প্রজাপতি। দ্বিতীয় বলে গোল্ডেন ডাক ওমানের অধিনায়ক আকিব ইলিয়াস। মাঠের আম্পায়ার ছিলেন ভারত মদন গোপাল। দুটোই দারুণ সিদ্ধান্ত। আকিব ইলিয়াস ফিরি঵নি পলাই নাইপ ফার্নান ট্রাম্পেলম্যান তার দ্বিতীয় ওওয়েরি নাসিম খুশিকে। স্পেলের প্রথম দুই ইনিংসে মাত্র ৭ রানে ৩ উইকেট নেন ট্রাম্পম্যান।

এরকম আরো খবর পেতে সাবস্ক্রাইব করুন