টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্ব রেকর্ড পাঞ্জাব কিংসের

Newsbazar24:টি২০ ক্রিকেটে ২৬১ রান এখন সাধারণ ব্যাপার। কিন্তু সেই রান তাড়া করে ম্যাচ জেতা সেই অসম্ভব ব্যাপারকে সম্ভব করে তুলল পাঞ্জাব কিংস। তাও আবার লিগে দ্বিতীয় স্থানে থাকা কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে তাদেরই ঘরের মাঠ ইডেন গার্ডেন্সে।
টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় পাঞ্জাব। আর সেই সিদ্ধান্তকে ভুল প্রমাণ করে শুরু থেকেই ঝড় তোলেন ফিল সল্ট (৩৭ বলে ৭৫) ও সুনীল নারাইন (৩২ বলে ৭১)। প্রথম থেকেই নাইট ব্যাটারদের ভাবনায় ছিল, বড় রান তুলতে হবে স্কোরবোর্ডে। সেই মত ভেঙ্কটেশ আইয়ার (২৩ বলে ৩৯), আন্দ্রে রাসেল (১২ বলে ২৪) ও অধিনায়ক শ্রেয়াস আইয়ার (১০ বলে ২৮) নেমে কোনও সময় নষ্ট করেননি। যার ফলে কলকাতা ২০ ওভারে ২৬১/৬ এর পাহাড়প্রমাণ স্কোর তোলে, যা ইডেন গার্ডেন্সে হওয়া কোনও টি২০ খেলায় সর্বাধিক স্কোর।
পাঞ্জাবের একা রাহুল চাহার (১-৩৩) ছাড়া প্রত্যেকে বড় রান খেয়েছেন। দুটি উইকেট নিয়েছেন আর্শদীপ সিং। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন হর্ষাল প্যাটেল ও স্যাম কারান, যে দুজন যথাক্রমে ৪৮ ও ৬০ রান খেয়েছেন। তবে অবাক করার বিষয় হল তারকা প্রোটিয়া পেসার কাগিসো রাবাডা তিন ওভারে হজম করেন ৫২ রান।
কিন্তু ওপেনিং থেকে শেষ অবধি একজন ক্রিকেটারই যেন ইডেনে রাজত্ব করে গেলেন, তিনি জনি বেয়ারস্টো। চলতি আইপিএলে খারাপ ফর্মে থাকা জনি মাত্র ৪৮ বলে ৮টি চার ও ৯টি ছক্কার সাহায্যে ১০৮ রানে অপরাজিত থাকেন। আর তাকে যোগ্য সঙ্গত দেন শশাঙ্ক সিং, যিনি মাত্র ২টি চার ও ৮টি ছয়ের সাহায্যে ২৮ বলে ৬৮ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন। যার ফলে ৮ বল বাকি থাকতে ৮ উইকেটে এই ম্যাচ জিতে যায় পাঞ্জাব। আর এরই সাথে টি২০ ক্রিকেটের ইতিহাসের সর্বোচ্চ রান তাড়া করার বিশ্বরেকর্ড গড়ল পাঞ্জাব।
‌‌কিন্তু ওপেনিং থেকে শেষ অবধি একজন ক্রিকেটারই যেন ইডেনে রাজত্ব করে গেলেন, তিনি জনি বেয়ারস্টো। চলতি আইপিএলে খারাপ ফর্মে থাকা জনি মাত্র ৪৮ বলে ৮টি চার ও ৯টি ছক্কার সাহায্যে ১০৮ রানে অপরাজিত থাকেন। আর তাকে যোগ্য সঙ্গত দেন শশাঙ্ক সিং, যিনি মাত্র ২টি চার ও ৮টি ছয়ের সাহায্যে ২৮ বলে ৬৮ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন। যার ফলে ৮ বল বাকি থাকতে ৮ উইকেটে এই ম্যাচ জিতে যায় পাঞ্জাব। আর এরই সাথে টি২০ ক্রিকেটের ইতিহাসের সর্বোচ্চ রান তাড়া করার বিশ্বরেকর্ড গড়ল পাঞ্জাব।