Share on whatsapp
Share on twitter
Share on facebook
Share on email
Share on telegram
Share on linkedin

কার্তিক অমাবস্যায় সূর্যগ্রহণ , কোন রাশির জাতক-জাতিকাকে সতর্ক থাকতে হবে..

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin

   কমলেশ ত্রিপাঠি (news bazar24) :    কালী পুজা শেষ হতেই অর্থাৎ আগামী ২৫ অক্টোবর হতে চলেছে সূর্যগ্রহণ (Surya Grahan) । এই সূর্য গ্রহণ হবে তুলা রাশিতে । যে  সূর্যগ্রহণ কার্তিক অমাবস্যায় (Kartik Amavasya) ঘটবে। ইংরেজি বছরের এটাই এবছরের শেষ সূর্যগ্রহণ। জ্যোতিষশাস্ত্রের (Astrology) দৃষ্টিকোণ থেকে, এই সূর্যগ্রহণকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয় কারণ, গ্রহণের সময় সূর্য, চন্দ্র, শুক্র এবং কেতু সহ তিনটি গ্রহও তুলা রাশিতে থাকবে এবং রাহু ও শনিরও তুলা রাশিতে দৃষ্টি থাকবে। একটা কথা না বললেই নয়,  যেহেতু তুলাতে সূর্যগ্রহণ (Solar Eclipse) হচ্ছে, অন্য তিনটি রাশিতে সূর্যগ্রহণের সবচেয়ে বিরূপ প্রভাব পড়তে পারে মনে করা হচ্ছে।

তাই জেনে নেওয়া যাক সূর্যগ্রহণ থেকে কোন রাশির জাতক-জাতিকাকে সতর্ক থাকতে হবে-

* মেষ  

সূর্যগ্রহণের সময় আপনাকে আরও সতর্ক থাকতে হবে। এই সময়ে আপনার পারিবারিক জীবনে উত্থান-পতন হতে পারে। সংসারে অশান্তি হতে পারে। আপনার স্ত্রী এই সময়ে শারীরিক যন্ত্রণা ভোগ করতে পারেন। কোনও কারণে আপনাকে আপনার স্ত্রীয়ের কাছে থেকে দূরে যেতে হতে পারে। উভয়ের মধ্যে সামঞ্জস্যের অভাবও থাকবে । আপনি যদি এই সময় কোন বড় আর্থিক বিনিয়োগ করার পরিকল্পনা করে থাকেন , তবে এটি আপাতত কিছু সময়ের জন্য স্থগিত করা ভাল।

* তুলা

সূর্যগ্রহণ শুধুমাত্র তুলা রাশিতে হতে চলেছে। ফলস্বরূপ এর সর্বাধিক প্রভাব তুলাতে পড়বে।  তাই আপনাকে খুব সাবধানে থাকতে হবে। দুর্ঘটনার যোগ রয়েছে। জল ও জল যাত্রা থেকে আপনাকে একটু সতর্ক থাকতে হবে। এছাড়াও, যানবাহন ব্যবহারে সাবধানতা অবলম্বন করতে হবে । আঘাত পাওয়ার ভয়ে থাকতে পারে। কিছু দিন পর থেকে  ধীরে ধীরে পরিস্থিতির উন্নতি হবে।

* মকর/

মকর রাশির জাতক জাতিকাদের শারীরিক কষ্ট হওয়ার সম্ভাবনা। স্বাস্থ্যের বিষয়ে খুব সতর্ক থাকতে হবে। হঠাৎ করে কোনও শারীরিক ব্যথাও দেখা দিতে পারে। ভুল খাদ্যাভ্যাস এড়িয়ে চলুন। এই রাশিতে, শনির গতিও পরিবর্তিত হয়েছে এবং যদি সূর্যগ্রহণ আপনার রাশি থেকে দশম ঘরে হয়, তবে আপনাকে কেরিয়ার ও ব্যবসারক্ষেত্রেও সতর্ক থাকতে হবে। কাজের জায়গার লোকেদের সাথে  বিবাদ এড়িয়ে চলুন। নিজের অহংকে নিয়ন্ত্রণ করুন এবং সম্মান ও শ্রদ্ধার সঙ্গে যে কোনও কাজ করুন।

এক নজরে ২০২২ সালের শেষ সূর্যগ্রহণের দিনক্ষণ 

বৈদিক ক্যালেন্ডার অনুসারে, সূর্যগ্রহণ শুরু হচ্ছে ২৫ অক্টোবর দুপুর ২:২৯ মিনিটে। তবে মনে রাখবেন  সূতককাল সূর্যগ্রহণের ১২ ঘন্টা আগে থেকে ঘটে। অতএব, এই সূর্যগ্রহণের সূতক কাল ২৪ অক্টোবর, অর্থাৎ দীপাবলির রাত ২.৩০ মিনিট থেকে শুরু হয়ে যাবে।

সূর্যগ্রহণের আগে সূতক ও সূতক সময় কত?

শাস্ত্র মতে  গ্রহনের আগের সময়টিকে অশুভ মনে করা হয় এবং একে সূতক সময় বলা হয়। সূতক সময়কালে কোনো মাঙ্গলিক কাজ করা হয় না এবং এই সময়ে কোনো ব্যক্তিরই নতুন কাজ শুরু করা উচিত নয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, সূর্যগ্রহণের সূতক সময়কাল ১২ ঘন্টা আগে শুরু হয় এবং গ্রহন শেষ হওয়ার পরেই শেষ হয়। শাস্ত্র তে এটাও বলা আছে  যে সূর্যগ্রহণ কোথাও দেখা না গেলে সেখানে সূতক হয় না। এবার ভারতে আংশিক সূর্যগ্রহণ দেখা যাচ্ছে, তাই সূতক ভারতের জন্য বৈধ হবে। আংশিক সূর্যগ্রহণের সূতক শুরু হবে ভোর ০৩:১৭ এবং শেষ হবে বিকেল ০৫:৪৩ মিনিটে।

 

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin