Share on whatsapp
Share on twitter
Share on facebook
Share on email
Share on telegram
Share on linkedin

উত্তরবঙ্গে সর্বপ্রথম মালদহে অনুষ্ঠিত হচ্ছে জাতীয় স্তরের অনূর্ধ্ব ১৮ রাঙ্কিং টেনিস টুর্নামেন্ট

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin

কার্তিক পাল, Newsbazar 24:মালদা ক্লাবের ব্যবস্থাপনায় সারা ভারত টেনিস এসোসিয়েশন ও বেঙ্গল টেনিস এসোসিয়েশনের পরিচালনায় মালদহে সর্বপ্রথম অনুষ্ঠিত হচ্ছে অনূর্ধ্ব ১৮ র‍্যাংকিং লন টেনিস টুর্নামেন্ট। এই টুর্নামেন্টের খেলাগুলি অনুষ্ঠিত হচ্ছে মালদা ক্লাবের লন টেনিস কোর্টে। জাতীয় স্তরের এই প্রতিযোগিতা উত্তর বঙ্গে সর্বপ্রথম মালদহে অনুষ্ঠিত হচ্ছে বলে জানা গেছে।
মহারাষ্ট্র,তামিলনাডু, আসাম, কলকাতা ,রাজস্থান সহ
দেশের বিভিন্ন রাজ্য থেকে খেলোয়াড়রা এখানে অংশগ্রহণ করছেন। গত ৭ই জানুয়ারি থেকে এই টুর্নামেন্ট শুরু হয়েছে আগামী ১৩ই জানুয়ারি এই টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার ১২ ই জানুয়ারি এই টুর্নামেন্টের সিঙ্গেলস ও ডাবলসের সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হল। হাড্ডাহাড্ডি লড়াই এর মধ্য দিয়ে সিঙ্গেলস ফাইনালে উঠলেন কর্নাটকের শেখ মোহাম্মদ ইফতিকার ও গগন আর বিমল তামিলনাড়ুর। ডাবলসের ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবেন অরুণাভ মজুমদার ও শেখ মোহাম্মদ ইফতিকার জুটি ও শুভ্র কান্তি গাঙ্গুলী ও মোঃ ফারদিন জুটি।
এই বিষয়ে মালদা ক্লাবের সম্পাদক অশোক চিৎলাঙ্গিয়া এক সাংবাদিক সম্মেলনে জানান জাতীয় স্তরের এই অনূর্ধ্ব ১৮ র‍্যাংকিং টেনিস প্রতিযোগিতা মালদা ক্লাবের লন টেনিস কোর্টের শুরু হয়েছে বিগত ৭ জানুয়ারি।দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৪০ জন খেলোয়াড় এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। আগামী ১৩ তারিখ এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্যায়ের খেলা অনুষ্ঠিত হবে। এই প্রতিযোগিতায় খেলার মধ্য দিয়ে খেলোয়াড়েরা র‍্যাংকিং পয়েন্ট সংগ্রহ করবে যার মধ্য দিয়ে তারা আগামীতে আন্তর্জাতিক স্তরে লন টেনিস টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারবে। এই খেলা কলকাতা ছাড়া উত্তরবঙ্গে সর্বপ্রথম মালদহে অনুষ্ঠিত হচ্ছে। মূলত আমাদের মালদা ক্লাবের একাডেমির শিক্ষার্থীদের জাতীয় পর্যায়ের খেলা দেখার সুযোগ করে দেওয়ার জন্য আমাদের এই উদ্যোগ। আমরা সাধারণত এই ধরনের খেলা টেলিভিশনে দেখে থাকি। আমি সকল মালদহবাসীর কাছে আবেদন করব আগামী ১৩ তারিখ শুক্রবার আপনারা মালদহ ক্লাবে মাঠে আসুন এই জাতীয় স্তরের চূড়ান্ত পর্যায়ের খেলার উপভোগ করুন এবং খেলোয়াড়দের উৎসাহিত করুন। পাশাপাশি মালদহ ক্লাবের কার্যকরী কমিটির সদস্য অরুন সাহা জানান, বেঙ্গল টেনিস এসোসিয়েশনের উদ্যোগে এবং মালদা ক্লাবের ব্যবস্থাপনায় অ্যামেচার টেনিস টুর্নামেন্ট শুরু হচ্ছে আগামী ১৪ এবং ১৫ জানুয়ারি। হবে এই মালদা ক্লাবের কোর্টে। রাজ্যের বিভিন্ন জেলা থেকে একাধিক খেলোয়াড় এই খেলায় অংশগ্রহণ করতে আসবেন।

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin