আইপিএলের ধাঁচে সিএবি চালু করছে বেঙ্গল প্রো টি-২০ লীগ

Newsbazar24:ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের পরিচালনায় চালু হতে চলেছে বাংলার নতুন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট বেঙ্গল প্রো টি২০ লিগ। ইতিমধ্যেই এই লিগে শ্রাচী স্পোর্টস ভেঞ্চার্স ও সার্ভোটেক পাওয়ার সিস্টেমস দুটি ফ্র্যাঞ্চাইজির স্বত্ত্ব কিনেছে। এবার বাংলার আরও দুই সংস্থা দল কিনল। শুক্রবার সিএবির তরফ থেকে ঘোষণা করা হয়, রশমি গ্রুপ ও রাইস অ্যাডামাসের গ্রুপের অধীনস্থ অ্যাডামাস ইউনাইটেড স্পোর্টস অ্যাকাডেমি এই লিগের আরও দুটি দলের স্বত্ত্ব কিনেছে।
রাইস অ্যাডামাস গ্রুপের চেয়ারম্যান তথা অ্যাডামাস বিশ্ববিদ্যালয়ের আচার্য ডঃ সমিত রায় বলেছেন, “আমরা ক্রীড়া ও শিক্ষাকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজ করে চলেছি। আমাদের ফুটবল ক্লাব ইতিমধ্যেই প্রথম ডিভিশনে উঠেছে আর আমাদের যুব দল মোহনবাগান ও ইস্টবেঙ্গলের সাথে রিলায়েন্স ফাউন্ডেশন লিগের ফাইনাল রাউন্ড খেলছে। অ্যাডামাস বিশ্ববিদ্যালয় সম্প্রতি খেলো ইন্ডিয়ায় খুব ভালো কাজ করেছে এবং পূর্ব ভারতে প্রথম ও ৭০০টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে সর্বভারতীয় স্তরে ১৩তম স্থান অর্জন করেছে। এই বেঙ্গল প্রো টি২০ দলের মাধ্যমে আমরা নিশ্চিত আমরা দুর্দান্ত কিছু প্রতিভা খুঁজে পাব এবং এক সাথে খেলোয়াড়দের খেলা ও পড়াশোনাকে এগিয়ে নিয়ে যেতে পারব।”
অন্য দিকে পূর্ব ভারতের অন্যতম বড় ব্যবসায়িক সংস্থা রশমি গ্রুপের লৌহ, সিমেন্ট, শক্তি ও খনিজ পদার্থের ব্যাবসা রয়েছে।
এই বিষয়ে রশমি গ্রুপের ডিরেক্টর সঞ্জীব কুমার পাটওয়ারি বলেছেন, “আমরা এই সুযোগকে কাজে লাগিয়ে বাংলা ক্রিকেটের সুপ্ত প্রতিভাকে অন্বেষণ করে এই মঞ্চে তাদের নিয়ে আসার কাজ করব। গোটা রাজ্যের সমস্ত ক্রিকেটপ্রেমীদের উৎসাহিত করে রাজ্যের কোনায়-কোনায় ক্রিকেটের প্রতি ভালোবাসাকে ছড়িয়ে দিতে চাই আমরা।”