রাজ্য


  • মধুচক্রের হদিশ মিলল সিউড়িতে : কলেজ ছাত্রছাত্রী থেকে শুরু করে নাবালিকারাও এই কাজের সঙ্গে যুক্ত

    News bazar24:এবার মধুচক্রের হদিশ মিলল সিউড়ির বাসস্ট্যান্ড সংলগ্ন মহিলা থানা থেকে ঢিল ছোড়া দূরত্বে একটি বেসরকারি হোটেলে। কলেজ ছাত্রছাত্রী থেকে শুরু করে নাবালিকারাও এই কাজের সঙ্গে যুক্ত ছিল বলে অভিযোগ। পুলিশকে বহুবার জানিয়েও কোনো কাজ হয়নি বলে স্থানীয়দের অভিযোগ । খুবই কম পয়সায় হোটেলগুলির ঘর ভাড়া দেওয়া হয়। পকেটমানি বাঁচিয়ে সেই ঘর ভাড়া নেয় কলেজ পড়ুয়ারাই। মূলত তারাই সেখানে দেহব্যবসার সঙ্গে জড়িয়ে পড়ে বলে অভিযোগ। বৃহস্পতিবার অতর্কিতে ওই হোটেলে অভিযান চালায় পুলিস। ৭ তরুণী ও ৬ জন যুবককে আটক করেছে পুলিস। সিল করে দেওয়া হয়েছে হোটেলটি, আটক করা হয় হোটেলের দুই কর্মীকে। সূত্রের খবর তাদেরকে জেরা করেই এর মূল চক্রের হদিশ খুঁজতে পুলিশ।

  • তিনবারের প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী র মৃত্যুতে এক সপ্তাহ রাষ্ট্রীয় শোক পালন

    কলকাতা,রাজকুমার দাস: লড়াকু প্রধান মন্ত্রী হিসাবে তিনি ছিলেন এক ব্যাতিক্রমী মানুষ।তাই প্রথম দু বার প্রধান মন্ত্রীর মেয়াদ কম থাকলেও তিনি তার লক্ষে কখনো থেমে থাকেন নি।আজ বিকেল ৫:০৫মিনিটে ভারতের প্রাক্তন প্রধান মন্ত্রী অটলবিহারী বাজপেয়ী দিল্লীর এইমস হাসপাতালে চির তরে হেরে গেলেন, জীবন যুদ্ধে একদিন ঠিক যেমন ভাবে সবাই কে হার মানতে হয় ঠিক তেমনি।১৯৯৬ সালে প্রথমবার গোয়ালিয়র এর মানুষটি মাত্র ১৩দিনের জন্য দেশের প্রধান মন্ত্রী হন।তারপর ১৯৯৮সালে ১৩মাস,১৯৯৯সালে পুরো ৫বছর মেয়াদ শেষ করে।এই তিন বার প্রধান মন্ত্রী হিসাবে তার শপথ গ্রহণ করা দেশের ইতিহাসে লেখা থাকবেই।২০০৯ সালে স্ট্রোক করে ডিমনেসিয়া রোগে আক্রান্ত হয়ে তার প্রায় বাক শক্তি চলে যায়।তারপর থেকে জন সন্মুখে আর তিনি টেম9ন আসেনি বললেই চলে।১১ই জুন তিনি কিডনী সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হন এবং তার সাথে ছিল বার্ধক্য জনিত নানান ধরনের সমস্যা।প্রায় ৯সপ্তাহ ধরে হাসপাতালে ভর্তি থাকার পর৯৩ বছর বয়সে তিনি আজ চিরবিদায় নিলেন।তার অকাল প্রয়াণে শোক প্রকাশ করেন তার আমলে (এন ডি এ) মন্ত্রীত্ব প্রাপ্ত ও বর্তমানে বাংলার মুখ্য মন্ত্রী শ্রীমতী মমতা বন্দ্যোপাধ্যায়, শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, সহ বিভিন্ন রাজনৈতিক ব্যাক্তিত্ব। তার প্রয়াণে সাত দিন ধরে রাষ্ট্রীয় শোক চলবে।শুক্রবার দিল্লিতে তার অন্তেষ্টি ক্রিয়া সম্পূর্ণ হবে।এবং কেন্দ্রীয় অফিসে অর্ধ দিবস ছুটি থাকবে।তার চলে যাওয়া একটা যুগের অবসান ঘটলো।বিজেপি দলের প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন তিনি।তার আত্মার শান্তি কামনা করি।

  • কেরলের বন্যা কবলিত কাঝিকোড় জেলায় ত্রান শুরু ভারত সেবাশ্রমের

    রাজকুমার দাস: কেরলের কোঝিকোড় জেলার বন্যা কবলিত এলাকায় ত্রান বিতরন শুরু করল ভারত সেবাশ্রম সঙ্ঘ। কদিনের টানা বৃষ্টিতে কেরলের কোচি বিমান বন্দর  জলমগ্ন। ট্রেন যোগাযোগও বিচ্ছিন্ন বিভিন্ন এলাকায়।কোঝিকোড় জেলার পুঝিমুদি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বড় ক্যাম্প করে ত্রান দেওয়া হচ্ছে। এছাড়া  কোট্টাতারা, ভিত্রি তালুক,কাপ্পু মন্ডম, বেলা ওন্না সহ বিভিন্ন এলাকায় কয়েকলক্ষ মানুষ জলবন্দী। এইসব এলাকায় দুর্গত মানুষদের উদ্ধার কাজের পাশাপাশি তাদের মধ্যে শুকনো খাবার বিতরন শুরু করেছে ভারত সেবাশ্রম সংঘের সন্নাসী ও সেচ্ছাসেবকরা। সংঘের প্রধান সম্পাদক স্বামী বিশ্বাত্মানন্দ মহারাজ বলেন,কলকাতা ছাড়াও হ্রায়দাবাদ, ত্রিবান্দম ও কন্যাকুমারি ভারত সেবাশ্রম সংঘ থেকে শুকনো খাবার এলাকায় পাঠানো হয়েছে। একটু বৃষ্টি কমলে সেখানে রান্না করা খাবার বিতরন শুরু হবে বলে তিনি জানান। এখন শুকনো খাবার ছাড়াও  বন্যা কবলিত মানুষদের প্রয়োজনীয় জামা - কাপড়ও বিতরন করা হচ্ছে। তিনি নিজে হ্রায়দাবাদ থেকে খাদ্য সামিগ্রী ঘটনাস্থলে পাঠানোর কাজ তদরকি করছেন।

  • গয়েশপুর শান্তি কমিটির উদ্যোগে ৭২ তম স্বাধীনতা দিবস উদযাপন

    পায়েল সরকার : ৭২ তম স্বাধীনতা দিবস উপলক্ষে গয়েশপুর শান্তি কমিটির উদ্যোগে সড়ম্বরে পালিত হলো পতাকা উত্তোলন কর্ম সূচি। এদিন একটি বিশাল প্রভাত ফেরী বিধানচন্দ্র রোড পড়িভ্রমন করে। এলাকার কচিকাঁচা থেকে প্রবীণ লোকেরাও এই প্রভাত ফেরিতে অংশ গ্রহণ করেন। কদম কদম এগিয়ে যা, সাড়ে যাহা সে আচ্ছা, বিভিন্ন দেশত্ববোধক গান বাজতে থাকে বাজনা বালাদের কোরাসে। এদিন পতাকা উত্তোলন করেন কমিটির প্রবীণ সদস্য সুবোধ চকরবরতী, উপস্থিত ছিলেন ২১ নম্বর ওয়ার্দের কাউন্সিলর চৈতালি ঘোষ সহ বিশিষ্ট মানুষেরা। এদিন শান্তি কমটির সম্পাদক মানিক ঝা জানান, শান্তি কমিটি আজ কেবল এলাকার নয়, জেলার যে কোনো এলাকায় বিপদে দুর্যোগে মানুষের সাথে আছে, যার প্রমাণ গত বছর বন্যার সময় মানুষ পেয়েছে। এবং আগামী দিনে ১৫ আগস্ট দিনটিকে আরও যেনো ভালো ভাবে পালন করা যায় সেই চেষ্টা করা হবে আপনি এই খবরটি দেখলেন newsbazar24.com এ। ভিডিও টি দেখতে  নিচের রেডিও বটনে ক্লিক করুন।

  • কালিয়াচকে শান্তি ফিরিয়ে পুরুষ্কৃত পুলিশ অফিসার সুমন চ্যাটার্জি

    news Bazar24:    এক সময়ের সন্ত্রাসবাদীদের দখলে থাকা কালিয়াচকে শান্তি ফিরিয়ে পুরুষ্কৃত হলেন কালিয়াচক থানার  আধিকারিক সুমন চ্যাটার্জি। দেশের ৭২ তম স্বাধীনতা দিবসে মুখ্যমন্ত্রীর হাতে সন্মানীত হন। এদিন রাজ্য জুরে ভাল কাজের সুবাদে মোট দশ জন পুলিশ আধিকারিককে সন্মানিত করেন মুখ্যমন্ত্রী। উল্লেখ এক সময় জাল নোট পাচার থেকে আফিম চাষ সহ খুনের মত ঘটনায় সন্ত্রাসবাদীদের স্বর্গ রাজ্য হয়ে উঠেছিল মালদহের কালিয়াচক থানা এলাকা। এলাকার সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে পুলিশ থানা ভাঙচুর ও পোড়ানোর অভিযোগ ওঠে। এমন সময়ে কালিয়াচক থানার আইসি পদে ২০১৬ সালের ২৫ আগষ্ট নিযুক্ত হন এসআই সুমন চ্যাটার্জি। থানার দায়িত্বভার পাওয়ার পর থেকেই এলাকাকে সন্ত্রাস মুক্ত করার কাজে নেমে পড়েন। এলাকার একাধিক প্রথম শ্রেণীর সমাজ বিরোধীদের গ্রেফতার করে পুলিশ। ধীরে ধীরে শান্তি ফিরে আসে কালিয়াচকে। বর্তমানে কালিয়াচক সন্ত্রাস মুক্ত। তারি ফল হিসাবে দেশের ৭২তম স্বাধীনতা দিবসে পুtরুষ্কৃত হলেন আইসি সুমন চ্যাটার্জি। এদিন রাজ্যের মোট দশ জন পুলিশ আধিকারিককে সন্মানিত করেন মুখ্যমন্ত্রী মমতা বন্ধ্যোপাধ্যায়। আপনি এই খবরটি পড়লেন newsbazar24.com এ

  • কালিয়াচক থেকে আবারও উদ্ধার হল জাল নোট।

    সুমিত ঘোষ: মালদহের কালিয়াচক থেকে আবারও উদ্ধার হল জাল নোট। প্রায় 50 হাজার টাকার জালনোটসহ এক যুবককে গ্রেফতার করল বৈষ্ণব নগর থানার পুলিশ। বৃহস্পতিবার ধৃত যুবক পুলিশ হেফাজতের আবেদন চেয়ে মালদা জেলা আদালতে পেশ করা হয়। পুলিশ সূত্রে জানা গেছে ওই যুবকের নাম রিন্টু শেখ। বয়স 32 বছর। বাড়ি বৈষ্ণব নগর থানার চর সেহীদি গ্রামে। বুধবার রাতে বস্টন নগর থানার পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে আঠারোমাইল 34 নম্বর জাতীয় সড়কে হানা দেয়। সেখানে হানা দিয়ে পুলিশ রিন্টু শেখ কে গ্রেফতার করে। কার হেফাজত থেকে উদ্ধার হয় 40 হাজার টাকার জাল নোট। সবগুলোই ছিল 2 হাজার টাকার। 18 মাইল এলাকায় গাড়ি ধরার জন্য দাঁড়িয়ে ছিল ওই যুবক। kaliachak এ অন্য এক ব্যক্তির হাতে গুলি তুলে দেওয়ার কথা ছিল বলে পুলিশ সূত্রে জানা গেছে। কিন্তু তার আগেই তাকে গ্রেফতার করা হয়। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

  • নিকাশি নালা পরিষ্কার করাকে কেন্দ্র করে বচসা: আক্রান্ত ছাত্র

    জিৎ বর্মন : নিকাশি নালা পরিষ্কার করাকে কেন্দ্র করে বচসার জেরে এক কলেজ পড়ুয়াকে ইট দিয়ে মেরে মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠল ৮ প্রতিবেশীর বিরুদ্ধে। আক্রান্ত ছাত্র চিকিৎসাধীন মালদা মেডিকেল কলেজ হাসপাতালে। ঘটনাটি ঘটেছে, বুধবার সন্ধ্যায় মালদা জেলার কালিয়াচক থানার জালালপুর অঞ্চলের নিচেরকানি গ্রামে। ৮জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের কালিয়াচক থানায়। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, আক্রান্ত ছাত্রের নাম মুকাররাম হোসেন(২১)। সে সাউথ মালদা কলেজের তৃতীয় বর্ষের ছাত্র। বাবুল শেখ, নিরু শেখ, সাহারাজ শেখ, জাহির শেখ সহ ৮ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের। আক্রান্তর অভিযোগ, গ্রামে নিকাশি ব্যবস্থা নেই। একটি নালা রয়েছে যেটা দিয়ে গ্রামের সমস্ত নোংরা আবর্জনা নিকাশি হয়। গ্রামের কয়েকজন মিলে নালা পরিষ্কার করা হচ্ছিল। আবর্জনা নালার পাশেই জমিয়ে রেখেছিলেন তারা। এই নিয়ে বাবুল শেখ,নিরু শেখদের সাথে বচসা শুরু হয়। মুকাররম হোসেনদের পরিবারের। অভিযোগ, বাড়ির সামনে নালার আবর্জনা রাখাকে কেন্দ্র করে দুই পরিবারের মধ্যে বচসা শুরু হয়। অভিযোগ সেই সময় ইট এবং লাঠি নিয়ে অভিযুক্তরা চড়াও হয় কলেজ পড়ুয়ার উপর। ইটের ঘায়ে মাথা ফেটে যায় ওই ছাত্রের। এর পর তড়িঘড়ি রক্তাক্ত অবস্থায় ছাত্রকে উদ্ধার করে প্রথমে কালিয়াচক গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি দেখে তাকে স্থানান্তর করা হয় মালদা মেডিকেল কলেজ হাসপাতালে। বর্তমানে সেখানেই চলছে তার চিকিৎসা। তবে কি কারণে হামলার ঘটনা তা তদন্ত শুরু করেছে কালিয়াচক থানার পুলিশ। অভিযুক্তরা পলাতক।

  • সম্প্রীতি রক্ষার তাগিদে ,জয় হিন্দ বাহিনীর উদ্যোগে বৃহস্পতিবার অনুষ্ঠিত হলো সুবিশাল মিছিল।

    সুমিত ঘোষ:সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার্থে শান্তি সংহতি প্রগতির পথে আমরা ভারতবাসী একসাথে এই স্লোগান তুলে কালিয়াচক 2 নম্বর ব্লক তৃণমূল কংগ্রেস জয় হিন্দ বাহিনীর উদ্যোগে বৃহস্পতিবার অনুষ্ঠিত হলো এক সুবিশাল মিছিল। নেতৃত্বে ছিলেন মোথাবাড়ি বিধায়িকা সাবিনা ইয়াসমিন। জানা যায় দিন কালিয়াচক 2 নম্বর ব্লকের মোথাবাড়ি p. w. d. মাঠ থেকে এই মিছিল শুরু হয় গোটা মোথাবাড়ি পরিক্রমা করে কালিয়াচক 2 নম্বর ব্লক এসে শেষ হয়। মিছিলে তৃণমূল কংগ্রেস এবং জয় হিন্দ বাহিনীর কয়েকশো কর্মী পা মিলিয়ে ছিলেন। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার্থে শান্তি সংহতি প্রগতির পথে এই শ্লোগানকে সামনে রেখে তৃণমূল কংগ্রেস এবং এবং জয় হিন্দ বাহিনীর উদ্যোগে আয়োজন করা হয়েছিল এই মিছিলের। মোথাবাড়ি বিধায়িকা সাবিনা ইয়াসমিন জানালেন সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার্থে আয়োজন করা হয়েছিল এই মিছিলের। জাত পাত ভুলে আমরা সবাই ভারতবাসী তাই সবাইকে একসাথে চলতে হবে। খুন সন্ত্রাস বন্ধ করতে হবে। এই উদ্দেশ্যেই তাদের আজকের এই মিছিল।

  • স্বাধীনতা দিবসের রাতেই মায়ের কোল থেকে হারিয়ে গেল তিন দিনের শিশু।

    নিউজ বাজার২৪:স্বাধীনতা দিবসের রাতেই মায়ের কোল থেকে হারিয়ে গেল তিন দিনের শিশু। ছেলেকে নিয়ে বাসস্ট্যান্ডের এক কোণে পড়ে ছিলেন মা। ওটাই বাড়ি। ওটাই একমাত্র মাথা গোঁজার ঠাঁই। খোলা বাসস্ট্যান্ডেই ভবঘুরে মায়ের কোলে ঘুমিয়ে ছিল একরত্তি ছেলে। মঙ্গলবার রাতে সেই যাত্রী প্রতীক্ষালয় থেকেই হঠাত্ উধাও হয়ে যায় ছেলে। এরপর থানাতে গেলেও পুলিশ কোনো কথা না শুনে সন্তান হারা মহিলাকে তাড়িয়ে দেয় বলে অভিযোগ।

  • মালদা জেলা প্রশাসনের উদ্যোগে ৭২ তম স্বাধীনতা দিবস উদযাপন

    গার্গী মজুমদার:মালদা : মালদা জেলা প্রশাসনের উদ্যোগে ৭২ তম স্বাধীনতা দিবস উদযাপন হলো মালদা জেলা প্রশাসনিক ভবন চত্বরে। বুধবার সকাল ৯টা নাগাদ, পতাকা উত্তোলন করে স্বাধীনতা দিবস উদযাপন করেন জেলাশাসক কৌশিক ভট্টাচার্য। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা শাসক অশোক মোদক, মলয় মুখোপাধ্যায়, পদম সুনম, সদর মহকুমা শাসক পার্থ চক্রবর্তি সহ অন্যান্য আধিকারিকরা। জেলাশাসক কৌশিক ভট্টাচার্য্য জানান, ৭২ তম স্বাধীনতা দিবসে পৌরসভা এবং গ্রামীণ এলাকায় যে সমস্ত সরকারি কর্মচারীরা সারা বছর ভালো কাজ করেছেন তাদেরকেও সম্মানিত করা হবে জেলা প্রশাসনের পক্ষ থেকে। এছাড়াও বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় মালদা জেলা প্রশাসনিক ভবন চত্বরে। আপনি এই খবরটি পড়লেন newsbazar24.com এ।