You are here: Homeদেশসারা দেশItems filtered by date: Thursday, 07 December 2017

ডেস্ক, ৭ই ডিসেম্বর:, আজ কেন্দ্রীয়  স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ নবান্নে ভারত-বাংলাদেশ সীমান্ত সুরক্ষা সংক্রান্ত একটি বৈঠকে যোগ দেন । উপস্থিত ছিলেন, পশ্চিমবঙ্গ, অসম, মিজোরাম, মেঘালয় ও ত্রিপুরার মুখ্যমন্ত্রী ও স্বরাষ্ট্রসচিব , মুখ্যসচিবরা এবং  বিএসএফ এর ডিজি সহ গোয়েন্দা  বিভাগের আধিকারিকরা।
  রাজনাথ সিংহ জানান,  অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে ইউনিফায়েড কম্যান্ডের ধাঁচে একটি বর্ডার প্রোটেকশন গ্রিড তৈরি করা হবে।  ৪,০৩৬ কিলোমিটার দীর্ঘ ভারত-বাংলাদেশ সীমান্তকে নিশ্ছিদ্র করার লক্ষ্যেই তৈরি করা হচ্ছে এই গ্রিড। এতে বহুস্তরীয় নিরাপত্তা-বলয় থাকবে। তিনি আরও বলেন , এই গ্রিডে থাকবে ফিজিক্যাল ব্যারিয়ার (কাঁটাতার), নন-ফিজিক্যাল ব্যারিয়ার (লেজার), নজরদারি, গোয়েন্দা তথ্য, রাজ্য পুলিশ, বিএসএফ এবং অন্যান্য রাজ্য ও কেন্দ্রীয় সংস্থা। 

রাজনাথ বলেন, বাংলাদেশের সঙ্গে সীমান্ত ভাগ করে নেওয়া পূর্ব ভারতের পাঁচ রাজ্যকে রোহিঙ্গাদের ঢোকা ও অবৈধ অনুপ্রবেশকারীদের রুখতে অধিক সতর্ক থাকতে হবে এবং   রাজ্য সরকারগুলিকে আরও সতর্ক থাকতে হবে। তিনি স্মরণ করিয়ে দেন, কেন্দ্রের অন্যতম লক্ষ্য হল মায়ানমার ও বাংলাদেশ থেকে অবৈধ অনুপ্রবেশকারীদের এদেশে আসা রোখা।সীমান্তের ওপার থেকে সন্ত্রাসবাদ রুখতে কড়া নজর রাখার ওপর গুরুত্ব দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বলেন, বহুক্ষেত্রে অনুপ্রবেশকারীদের সঙ্গে চরমপন্থী গোষ্ঠীর যোগাযোগ থাকে। তারা এদেশে এসে রাষ্ট্র-বিরোধী  কার্যকলাপে লিপ্ত হয়ে অভ্যন্তরীণ নিরাপত্তাকে বিঘ্নিত করার চেষ্টা চালায়। তিনি বলেন, মৌলবাদ ও জঙ্গিদের আটকাতে কেন্দ্র ও রাজ্যগুলির সক্রিয় সহযোগিতা এবং যৌথ অভিযানই একমাত্র রাস্তা। রাজনাথ বলেন, বাংলাদেশের সঙ্গে আমাদের সম্পর্ক ভাল। উত্তর-পূর্বের বেশ কয়েকজন জঙ্গি বাংলাদেশে আশ্রয় নিচ্ছে। সেই বিষয়ে বাংলাদেশ সরকারের সঙ্গে কথা হয়েছে। সীমান্ত সুরক্ষায় বর্ডার প্রোটেকশন গ্রিড গঠনের জোর সওয়াল করেন রাজনাথ। বলেন, কী করতে হবে, জানে রাজ্য সরকার।

একইসঙ্গে  সীমান্ত এলাকার বাসিন্দাদের সঙ্গে ভাল সম্পর্ক রাখা এবং  সীমান্তে অনুপ্রবেশ, অস্ত্রপাচার বন্ধ করতে আরও কড়া পদক্ষেপের পাশাপাশি  সীমান্তবর্তী এলাকায় উন্নয়ন করার উপর জোর দিতে বলেন। 

 

 

 

ডেস্ক, ৭ই ডিসেম্বরঃ মালদার মানিকচক এনায়েতপুর গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রধানের বিরুদ্ধে গোপনে টেন্ডার পাশ করানোর অভিযোগ উঠলো। অভিযোগ ১ কোটি ২৯ লক্ষ টাকার ওই টেন্ডারের কাজও ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। এই অভিযোগ তুলে সরব হয়েছেন, গ্রাম পঞ্চায়েতের অন্যান্য তৃণমূল সদস্যরা।
মালদহের মানিকচক ব্লকের এনায়েতপুর গ্রাম পঞ্চায়েতটি বর্তমানে শাসক দল তৃণমূল কংগ্রেসের দখলে রয়েছে। প্রধান রয়েছেন আজমিরা বিবি। পঞ্চায়েতের তৃণমূল সদস্য সুুনন্দন মজুমদার সহ বেশ কয়েকজন সদস্যের অভিযোগ, প্রধান আজমিরা বিবি একাধিক দুর্নীতির কাজে যুক্ত রয়েছেন। ১ কোটি ২৯ লক্ষ টাকার টেন্ডার গোপনে পাশ করানোর অভিযোগ তুলেছেন তাঁরা। শুধু তাই নয়, টেন্ডারের কাজও শুরু হয়ে গিয়েছে বলে অভিযোগ করেছেন, তৃণমূল সদস্য সুুনন্দন মজুমদার। বিডিও-র কাছে এই মর্মে একটি লিখিত অভিযোগও দায়ের করা হয়েছে। তবে এই ঘটনায় আরো একবার মালদহের মানিকচকে তৃণমূলের দুই গোষ্ঠীর কোন্দল প্রকাশ্যে এলো।
অন্যদিকে এই বিষয়ে কোন মন্তব্য করতে চাননি তৃণমূল প্রধান আজমিরা বিবি।


Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৭ই ডিসেম্বরঃ রাজস্থানের কাঁকড়লিতে শ্রমিকের কাজ করত কালিয়াচক থানার জালুয়াবাধাল গ্রাম পঞ্চায়েতের সৈয়দপুর গ্রামের শেখটোলার বাসিন্দা আফরাজুল খান। বুধবার তাকে রাজস্থানের রাস্তায় পিটিয়ে মেরে ফেলা হয়। দুস্কৃতিদের শাস্তির দাবি জানায় তার পরিবারের লোকজন।
জানা যায়, কালিয়াচক থানার জালুয়াবাধাল গ্রাম পঞ্চায়েতের সৈয়দপুর গ্রামের শেখটোলায় প্রায় ৫০ বছর বয়সী আফরাজুল খান এর বাড়ি। তার তিন মেয়ে। বড় মেয়ে জ্যোৎস্নারা বিবি ও মেজো মেয়ে রেজিনা খাতুনের বিয়ে হয়ে গেছে। ছোট মেয়ে হাবিবা খাতুন জালালপুর হাইস্কুলে নবম শ্রেনির ছাত্রী। আফরাজুল গত বিশ বছর ধরে রাজস্থানের কাঁকড়লিতে শ্রমিকের কাজ করে। প্রায় দুই মাস আগে সে রাজস্থানে ফিরে যায়। বুধবার সে তার স্ত্রী গুলোয়ার বিবিকে ফোন করে ব্যাঙ্কে যেতে বলে। রাজস্থান থেকে সে ৫০,০০০ টাকা ব্যাঙ্কে পাঠাবে বলে জানায়। সেইমত তার স্ত্রী ব্যাঙ্কে গিয়ে বসে থাকে। কিন্তু দীর্ঘক্ষন ধরে সেখানে অপেক্ষা করা সত্ত্বেও কোনো টাকা না আসায় গুলোয়ারা বাড়ি ফিরে আসে। আফরাজুলের দুই আত্মীয় তার সাথে রাজস্থানে কাজ করত। বিকেল চারটের সময় তারা ফোন করে গুলোয়ারাকে জানায় যে আফরাজুলকে ওখানকার কিছু লোক পাথর ও অ্যাসিড ছুঁড়ে মেরে ফেলেছে। ঘটনাটি সোস্যাল সাইটে ভাইরাল ও হয়ে গেছে। আফরাজুল-এর মেজো মেয়ে রেজিনা খাতুন যারা এই জঘন্য কাজ করেছে তাদের ফাঁসির দাবি জানায়। এই ঘটনায় এলাকায় গভীর শোকের ছায়া নেমে এসেছে।


Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৭ই ডিসেম্বরঃ গতকাল তৃণমূলের সংহতি দিবসে  আই টি আই কলেজের ছাত্র না ছাড়ার জন্য আজ কলেজে  ঢোকার সময় বেদম মারধর করা হয় উক্ত কলেজেরএক শিক্ষককে  । এর প্রতিবাদে দুপুরে প্রতিষ্ঠানের সামনে মালদা-মানিকচক রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন পড়ুয়ারা। অভিযোগ, শাসকদলের নির্দেশে তাঁদের উপর লাঠিচার্জ করে পুলিশ ও কমব্যাট ফোর্স। চাঞ্চল্য ছড়ায় শহরে। 
জানা গেছে আক্রান্ত  শিক্ষকের নাম দেবদাস মাজি। তিনি বলেন, বেশ কিছুদিন ধরে স্থানীয় তৃণমূল কাউন্সিলর প্রসেনজিৎ ঘোষের অনুগামীরা কলেজে  এসে দলীয় মিছিল মিটিংয়ে ছাত্রছাত্রীদের ছাড়ার জন্য কার্যত নির্দেশ দিচ্ছে। শুধু নির্দেশ নয়, এনিয়ে পড়ুয়াদের সঙ্গে তাঁকে হুমকি দেওয়া হচ্ছে। হুমকি দেওয়া হচ্ছে হস্টেলের ছেলেমেয়েদেরও। গতকালও তারা দলীয় মিছিল ও মিটিংয়ে অংশ নেওয়ার জন্য পড়ুয়াদের ছাড়ার নির্দেশ দেয়। কিন্তু তিনি সরকারি নির্দেশিকা মেনে তাদের কথা শোনেননি। সেই কারণে আজ সকালে প্রতিষ্ঠানে ঢোকার সময় তাঁকে বহিরাগত একটি ছেলে বেধড়ক মারধর করে। তার সঙ্গে ছিল প্রতিষ্ঠানের দুই প্রাক্তন পড়ুয়া। এরই প্রতিবাদে পড়ুয়ারা আজ পথ অবরোধ করে।  
পড়ুয়াদের অভিযোগ, বিক্ষোভ চলার সময় পুলিশের আবেদনে সাড়া দিয়ে তাঁরা পথ অবরোধ তুলে নিয়েছিলেন। কিন্তু সেই সময় কয়েকজন মহিলা পুলিশকর্মী ছাত্রীদের টানাটানি করতে থাকে। তাঁরা এর প্রতিবাদ করলে পুলিশ ও কমব্যাট ফোর্স তাঁদের উপর লাঠিচার্জ করে। তাঁদের কয়েকজনকে গ্রেপ্তারও করে পুলিশ। তবে লাঠিচার্জের কথা অস্বীকার করেছে ইংরেজবাজার থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, পুলিশের কাজে বাধা দেওয়ায় ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করা হয়েছে।
যদিও পড়ুয়া ও শিক্ষকের তোলা অভিযোগ অস্বীকার করেছেন কাউন্সিলর প্রসেনজিৎ ঘোষ। তাঁর বক্তব্য, উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাঁকে বদনাম করার চেষ্টা চলছে। এদিকে শেষ পাওয়া খবরে জানা গেছে, সন্ধে নাগাদ আক্রান্ত শিক্ষক দেবদাস মাজিকে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Published in Malda-Dinajpur-2

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« December 2017 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
        1 2 3
4 5 6 7 8 9 10
11 12 13 14 15 16 17
18 19 20 21 22 23 24
25 26 27 28 29 30 31

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604