You are here: Homeদেশসারা দেশItems filtered by date: Wednesday, 08 November 2017

ডেস্কঃ বৃষ্টির কারণে তিরুবনন্তপুরমে প্রথম আন্তর্জাতিক ম্যাচ আদৌ শুরু হবে সে বিষয়ে ছিল প্রশ্নচিহ্ন , কিন্তু শেষ পর্যন্ত বৃষ্টির জন্য ম্যাচ কমে ৮ ওভার হয়ে যায়। তবে উত্তেজনাপূর্ণ  ম্যাচে নিউজিল্যান্ডকে ৬ রানে হারিয়ে ম্যাচ জিতল ভারত। পাশাপাশি টি-টোয়েন্টি সিরিজও ২-১ জিতে নিল ভারতীয় দল।

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। সিরিজ নির্ণায়ক ম্যাচে বৃষ্টি ভেজা আবহাওয়ার সুবিধা নিতে চেয়েছিল নিউজিল্যান্ড । ভারতীয় দল নিউজিল্যান্ড বোলিংয়ের সামনে খুব একটা ভালো ব্যাট করতে পারেননি  । রোহিত ৮ ও শিখর ৬ করেই প্যাভিলিয়নের রাস্তা ধরেন। অধিনায়ক কোহলি ৬ বলে ১৩ করে আউট হয়ে যান।তরুণ শ্রেয়স আয়ার দাঁড়াতে পারেননি। মণীশ পান্ডের ১৭ ও হার্দিক পান্ডিয়ার ১৪ ভর দিয়ে স্কোর একটু এগোয়। ৮ ওভারে ৫ উইকেট হারিয়ে ৬৭ রান তোলে টিম কোহলি। এদিকে রান তাড়া করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে কিউয়িরা। প্রথমে যেটা অল্প রান মনে হয়েছিল সেটাই বড় হয়ে উঠতে থাকে। গত ম্যাচে দারুণ খেলা মুনরো এদিনও শুরু করেছিলেন কিন্তু দাঁড়াতে পারেননি। গাপ্তিল, উইলিয়ামসনও আয়ারাম -গয়ারাম। জসপ্রীত বুমরাহ ২টি , ভুবনেশ্বর কুমার ও কুলদীপ যাদব ১টি করে উইকেট নেন। উইকেট না পেলেও দারুণ বোলিং করেন যজুবেন্দ্র চাহাল। দুরন্ত রানআউট করেন মহেন্দ্র সিং ধোনি। এদিকে ৬ উইকেটে ৬১ রান তুলেই শেষ হয়ে যায় নিউজিল্যান্ড ইনিংস। ৬ রানে ম্যাচ জেতে ভারত।

Published in Cricket

ডেস্ক, ৮ই নভেম্বরঃ অলিম্পিকে ব্রোঞ্জ পদকজয়ী মেরি কম এশিয়ান বক্সিং চ্যাম্পিয়নশিপে-র ফাইনালে কোরিয়ান প্রতিপক্ষকে পরাজিত করে পাঁচ বছর বাদে রিংয়ে দাপট দেখিয়ে সোনা জিতলেন।

বিশ্বের বক্সিং মহল আবার পাঁচবারের বিশ্বজয়ী মেরিকে দীর্ঘদিন বাদে রিংয়ে দুরন্ত মেরিকে দেখতে পেল।  এবার এশিয়া বক্সিং চ্যাম্পিয়নশিপে সোনা জিতে পাঁচবার সোনা জিতলেন তিনি। ২০১৪ এশিয়ান গেমসের পর আন্তর্জাতিক সার্কিটে ফের মেরির সোনা জয়। ৪৮ কেজি বিভাগে ৫-০ হারালেন কোরিয়ার কিম হায়াং মিকে। ৩৫ বছরের মেরি কম, রাজ্য সভার সাংসদ, অলিম্পিক্সের ব্রোঞ্জ পদক জয়ী, তিন সন্তানের মা। তারপরেও রিং ও সেখানে সাফল্যই মেরির সবচেয়ে বড় স্বপ্ন। ২০১২ সালে ৫১ কেজি বক্সিংয়ে সোনা জিতেছিলেন মেরি কম। তবে এবার জিতলে ৪৮ কেজি বিভাগে প্রথমবার সোনা জিতবেন ভারতের এই মহিলা বক্সার। সেমিফাইনালে ভিয়েতনামের হো চি মিন সিটিতে তিনি হারিয়েছিলেন জাপানি প্রতিপক্ষকে। সউবা কোমুরাকে তিনি হারলেন ৫-০ ফলে। পুরো টুর্নামেন্টের মত এদিনও তিনি পুরোপুরি ডিফেন্সিভ স্ট্র্যাটেজিতেই বাজিমাত করেন।

Published in Other Sports

ডেস্কঃ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী শ্রী রাজনাথ সিং-এর নেতৃত্বে আজ এখানে দ্বীপ উন্নয়ন সংস্থার (আইডিএ)দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের চারটি এবং লাক্ষাদ্বীপের পাঁচটি অর্থাৎ, মোট ন’টি দ্বীপের সার্বিক বিকাশপরিকল্পনার বিষয়গুলি পর্যালোচনা করা হয়। আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের যে চারটি দ্বীপকে এই উন্নয়ন কর্মসূচির আওতায় নিয়ে আসা হয়েছে সেগুলি হল – স্মিথ, রস, লং এবং অ্যাভিস। অন্যদিকে, লাক্ষাদ্বীপের চিহ্নিত দ্বীপগুলি হল – মিনিকয়, বাঙ্গারাম, থিনাক্কাড়া, চেরিয়াম এবং সুহেলি। নিতি আয়োগের উদ্যোগে এই উন্নয়ন কর্মসূচি রূপায়ণের লক্ষ্য হল, সংশ্লিষ্ট দ্বীপভূমিগুলিতে সামুদ্রিক অর্থনীতির সার্বিক প্রসার ও বিকাশ।

এ বছরের ২৪ জুলাই তারিখে আইডিএ-রশেষ বৈঠকটির পর থেকে কাজকর্ম যেভাবে এগিয়ে গেছে, তাতে বিশেষ সন্তোষ প্রকাশ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী। জল এবং বিদ্যুতের যোগান সহ সংযোগ ও পরিকাঠামোগত ব্যবস্থা গড়ে তোলার নির্দেশ দেওয়া হয়েছিল আগের বৈঠকটিতে।

আজকের বৈঠকে স্থির হয়েছে যে মিনিকয় দ্বীপে একটি বিমানবন্দর গড়ে তোলা সহ বিভিন্ন প্রকল্প রূপায়ণে সরকারি-বেসরকারি অংশীদারিত্বের ওপর বিশেষ জোর দেওয়া হবে যাতে পর্যটন সম্ভাবনাকে বাস্তবায়িত করে তোলা যায়। লাক্ষাদ্বীপের অধিবাসীদের জীবিকার্জনের বিষয়টিকে আরও উন্নত করে তুলতে টুনা মাছ শিল্পের বিকাশের ওপরও বিশেষ গুরুত্ব দেওয়া হয়। সংশ্লিষ্ট দ্বীপগুলিতে যে সমস্ত মূল পরিকাঠামো গড়ে তোলার কাজ বর্তমানে চলছে, তার রূপায়ণকে দ্রুততর করে তোলার নির্দেশ দেন শ্রী রাজনাথ সিং। সংশ্লিষ্ট সকল পক্ষের সঙ্গে পরামর্শক্রমে সমষ্টি-ভিত্তিক পর্যটনের প্রসারেও গুরুত্ব দেন তিনি।

প্রসঙ্গত উল্লেখ্য, দেশের দ্বীপভূমিগুলির সার্বিক বিকাশের লক্ষ্যে প্রধানমন্ত্রীর পর্যালোচনা বৈঠকে গৃহীত সিদ্ধান্ত অনুসারে দ্বীপ উন্নয়ন সংস্থা গঠন করা হয় এ বছর ১ জুন তারিখে।

আজকের বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের লেঃ গভর্নর অ্যাডমিরাল ডি কে যোশী, ক্যাবিনেট সচিব শ্রী পি কে সিনহা, নিতি আয়োগের সিইও শ্রী অমিতাভ কান্ত, কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব শ্রী রাজীব গাউবা, পরিবেশ, অরণ্য ও জলবায়ু পরিবর্তন মন্ত্রকের সচিব শ্রী সি কে মিশ্র এবং বিদ্যুৎ, পর্যটন, প্রতিরক্ষা, স্বাস্থ্য, দূরসঞ্চার এবং অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের প্রতিনিধিবৃন্দ।

ডেস্ক, ৯ই নভেম্বরঃ কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ প্রতিমন্ত্রী শ্রী জয়ন্ত সিনহার মতে, বিমুদ্রাকরণ কোন কেলেঙ্কারি নয়, বরং এক অভাবনীয় সাফল্য। বিমুদ্রাকরণ পদক্ষেপের ফলেসার্বিকভাবে দেশের কল্যাণ হয়েছে বলেই মনে করেন তিনি। তাঁর মতে, সমাজ, অর্থনীতি এবং রাজনীতি –এই তিনদিক থেকেই বিমুদ্রাকরণকে এক সফল পদক্ষেপ বলে চিহ্নিত করা যেতে পারে।

আজ কলকাতায় স্বদেশী রিসার্চ ইনস্টিটিউট আয়োজিত ‘বিমুদ্রাকরণের অর্থনৈতিক প্রভাব’ শীর্ষক এক আলোচনাপর্বে ভাষণদানকালে শ্রী সিনহা এই মত প্রকাশ করেন। তিনি বলেন, বিমুদ্রাকরণের এক দীর্ঘস্থায়ী ইতিবাচক দিক রয়েছে। এর ফলে, একদিকে যেমন দেশের কর ব্যবস্থার আওতায় আরও বেশি সংখ্যক নাগরিককে নিয়ে আসা সম্ভব হয়েছে, অন্যদিকে তেমনই নগদ টাকায় লেনদেনের প্রবণতাও উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে। এর ফলে, কালো টাকা রোধ করার কাজ আরও সহজ হবে। একইসঙ্গে, মুদ্রাস্ফীতির হারকে ৩ শতাংশে নামিয়ে আনার ফলে আমানতের মাত্রাও সাফল্যজনক ভাবেই বৃদ্ধি পেয়েছে। এরই ফলশ্রুতিতে দেশের ব্যাঙ্কগুলির অবস্থা এখন যথেষ্ট ভালো।

শ্রী সিনহা বলেন, যেহেতু দেশের ব্যাঙ্কগুলি এখন আরও শক্তিশালী হয়ে উঠেছে, সাধারণ মানুষ ব্যাঙ্ক ও শেয়ার বাজারে আরও বেশি পরিমাণে অর্থ বিনিয়োগে উৎসাহিত হচ্ছেন।

কেন্দ্রীয় মন্ত্রীর মতে, সামাজিক তথা আচরণগত পরিবর্তনের একটি সূচক হিসেবেও বিমুদ্রাকরণের সাফল্য কোনভাবেই অস্বীকার করা যায় না। কারণ, যাঁরা আগে কর ফাঁকি দেওয়ার চেষ্টা করতেন, তাঁদের আচরণ ও প্রবণতাও এখন অনেকটাই বদলে গেছে। এর ফলে, সমাজ জীবনে পুনরায় ফিরে এসেছে আস্থা ও স্বচ্ছতার পরিবেশ।

ডেস্ক, ৮ই নভেম্বরঃ নোট বন্দির বিরুদ্ধে গর্জে উঠল মালদা। মালদা জেলা তৃণমূল কংগ্রেসের উদ্যোগে নোট বন্দির বিরুদ্ধে মহামিছিল। শহর জুড়ে পদযাত্রা শেষে একটি সভাও অনুষ্ঠিত হয়। মিছিলে কয়েক হাজার তৃণমূল কংগ্রেস কর্মীর সমাগম হয়। মিছিলে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে গর্জে ওঠেন তৃণমূল কর্মীরা। নেতৃত্বে ছিলেন রাজ্যের প্রাক্তণ মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী।

নোট বাতিলের বর্ষপূর্তির দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে কালা দিবস পালন করলো তৃণমূল। গোটা রাজ্য জুড়ে তৃণমূলের পক্ষ থেকে এই কালা দিবস পালন করা হয়। এই মর্মে নেওয়া হয় একাধিক কর্মসূচীও। ব্যতিক্রমী ছিলো না মালদা জেলাও। ত্রদিন রাজ্যের প্রাক্তণ মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী নেতৃত্বে কালা দিবস পালনে সামিল হন জেলার তৃণমূল কর্মীরা। এই মর্মে শহরের পোস্ট অফিস মোড়ে আয়োজন করা হয়েছিলো এক বিক্ষোভ সভার। কয়েকশো তৃণমূল কর্মী অংশ নিয়েছিলো সভায়। সভামঞ্চ থেকে মোদী সরকারের বিরুদ্ধে তোপ দাগেন উপস্থিত তৃণমূল নেতৃত্ব। জানা যায় পরে সভা শেষে শহর জুড়ে বের হয় মহামিছিল। মিছিলে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে গর্জে ওঠেন তৃণমূল কর্মীরা। পা মেলান রাজ্যের প্রাক্তণ মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী, কাউন্সিলার কাকলী চৌধুরী, মালদা জেলা তৃণমূল যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রসেনজিৎ দাস, পঞ্চায়েত নেতা স্বপন মিশ্র সহ ইংরেজবাজার পুরসভার অন্যান্য কাউন্সিলারা এবং কয়েকশো তৃণমূল কর্মী।
মালদা শহরের পাশাপাশি পুরাতন মালদা জুড়েও তৃণমূল কংগ্রেসের উদ্যোগে মুখ্যমন্ত্রীর নির্দেশে কালা দিবস পালন করা হয়। ত্রদিন পুরাতন মালদা শহর ও গ্রামীণ তৃণমূল কংগ্রেসের উদ্যোগে এই কালা দিবস পালন করা হয়। এই মর্মে শহর জুড়ে এক মিছিলের আয়োজন করা হয়েছিলো।

ত্রদিকে তৃণমূলের পাশাপাশি কালা দিবস পালন করলো বামফ্রন্ট। ত্রদিন রতুয়া ব্লক বামফ্রন্টের পক্ষ থেকে কালা দিবস পালন করা হয়। এই মর্মে রতুয়া জুড়ে এক বিক্ষোভ মিছিল করে পরে রতুয়া ম্যাক্সি স্ট্যান্ডে প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদীর কুশপুতুল দাহ করা হয়।


Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৮ই নভেম্বরঃ রাজ্য বিপর্যয় দপ্তরের উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্থ চাষিদের আর্থিক সহায়তা দেওয়া হবে। প্রতি শতকে ৫৪ টাকা করে পাবে চাষিরা। এক একজন চাষি ১০০০ টাকা থেকে শুরু করে ২৭০০০ হাজার টাকা পর্যন্ত আর্থিক সহায়তা পাবেন। তারই প্রক্রিয়া শুরু হল মালদা জেলা জুড়ে।
জানা যায়, জেলার অন্যান্য ব্লকের পাশাপাশি পুরাতন মালদা ব্লক জুড়েও এই প্রক্রিয়া শুরু হয়েছে। এই মর্মে বুধবার পুরাতন মালদা কৃষি দপ্তরে চাষিদের ফর্ম বিলি করা হল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্থ চাষিদের আর্থিক সহায়তা করা হচ্ছে বলে জানা গেছে। প্রতি শতকে চাষিদের ৫৪ টাকা করে দেওয়া হবে। সবোচ্চ দেওয়া হবে ২৭ হাজার টাকা পর্যন্ত। 
পাশাপাশি বামনগোলা কৃষি দপ্তরেও শুরু হয়েছে এই ফর্ম বিলি প্রক্রিয়া। রাজ্য সরকার কৃষকদের ক্ষতিপূরণ দেওয়ায় তারা ভীষণ খুশি। অন্যদিকে এ,ডি,ও সনাতন দাস জানান, আজ থেকে শুরু করে আগামী ২৭ তারিখ পর্যন্ত এই প্রক্রিয়া চলবে।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৮ই নভেম্বরঃ শৌচাগার  তৈরিতে দুর্নীতির অভিযোগ তুলে এবারে আমরণ অনশনে বসলো মালদার রতুয়া এক নম্বর ব্লক কংগ্রেস নেতৃত্ব। বুধবার রতুয়া এক নম্বর ব্লক চত্বরে এই আমরণ অনশনে বসেন  কংগ্রেস নেতৃত্ব। নেতৃত্ব দেন রতুয়ার বিধায়ক সমর মুখার্জী।
রতুয়া এক নম্বর ব্লকের ১০টি গ্রাম পঞ্চায়েতে শৌচালয় তৈরিতে দুর্নীতির অভিযোগ তুলে ব্লক দপ্তরে আমরণ অনশনে বসলো কংগ্রেস। কংগ্রেস নেতৃত্বের অভিযোগ, ১০ টি গ্রাম পঞ্চায়েতের বেশির ভাগ গ্রামে এখনও শৌচালয় তৈরি হয়নি। যে সব শৌচালয় তৈরি করা হয়েছে তা অতান্ত নিন্মমানের। অথচ জেলা প্রশাসনের পক্ষ থেকে রতুয়া এক নম্বর ব্লককে নির্মল ঘোষণা করে দেওয়া হয়েছে। এরই প্রতিবাদে আমরণ অনশনে বসেছে কংগ্রেস নেতৃত্ব বলে জানা গেছে। অন্যদিকে এই বিষয়ে বিডিও অর্জুন পাল জানান, বিষয়টি তারা তদন্ত করে দেখছেন। এখনও কিছু কিছু বাকি আছে, সেগুলি করা হচ্ছে।


Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৮ই নভেম্বরঃ শৌচাগার  তৈরিতে দুর্নীতির অভিযোগ তুলে এবারে আমরণ অনশনে বসলো মালদার রতুয়া এক নম্বর ব্লক কংগ্রেস নেতৃত্ব। বুধবার রতুয়া এক নম্বর ব্লক চত্বরে এই আমরণ অনশনে বসেন  কংগ্রেস নেতৃত্ব। নেতৃত্ব দেন রতুয়ার বিধায়ক সমর মুখার্জী।
রতুয়া এক নম্বর ব্লকের ১০টি গ্রাম পঞ্চায়েতে শৌচালয় তৈরিতে দুর্নীতির অভিযোগ তুলে ব্লক দপ্তরে আমরণ অনশনে বসলো কংগ্রেস। কংগ্রেস নেতৃত্বের অভিযোগ, ১০ টি গ্রাম পঞ্চায়েতের বেশির ভাগ গ্রামে এখনও শৌচালয় তৈরি হয়নি। যে সব শৌচালয় তৈরি করা হয়েছে তা অতান্ত নিন্মমানের। অথচ জেলা প্রশাসনের পক্ষ থেকে রতুয়া এক নম্বর ব্লককে নির্মল ঘোষণা করে দেওয়া হয়েছে। এরই প্রতিবাদে আমরণ অনশনে বসেছে কংগ্রেস নেতৃত্ব বলে জানা গেছে। অন্যদিকে এই বিষয়ে বিডিও অর্জুন পাল জানান, বিষয়টি তারা তদন্ত করে দেখছেন। এখনও কিছু কিছু বাকি আছে, সেগুলি করা হচ্ছে।


Published in Malda-Dinajpur-2

 ডেস্কঃ অবৈধভাবে বালি পাচার করার অভিযোগে ছয়টি লরি  আটক করলো মালদার কালিয়াচক থানার পুলিশ। গ্রেফতার করা হয়েছে ১২ জনকে। বুধবার ধৃতদের মালদা জেলা আদালতে পেশ করে পুলিশ।

মঙ্গলবারের পর বুধবার। ফের আটক করা হল বালি বোঝায় লরি। এবার সাফল্য পেলো মালদার কালিয়াচক থানার পুলিশ। উল্লেখ্য, বেশ কিছুদিন ধরেই পুলিশের চোখে ফাঁকি দিয়ে অবৈধভাবে বালি পাচার করা হচ্ছিলো। সেই মতো বুধবার ভোর রাতে কালিয়াচক থানার পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে সুুলতান গঞ্জ ৩৪ নম্বর জাতীয় সড়কে হানা দেয়। সেখানে হানা দিয়ে পুলিশ ছয়টি বালি বোঝায় লরি আটক করে। বৈধ কোন কাগজ না থাকায় গ্রেফতার করা হয় ১২ জনকে। ধৃত ১২ জনকেই বুধবার মালদা জেলা আদালতে পেশ করে সাত দিনের রিমান্ডের আবেদন জানায় বলে জানা গেছে। 


Published in Malda-Dinajpur-2

ডেস্কঃ   এই প্রথম উত্তরবঙ্গে আধুনিক বৈজ্ঞানিক পদ্ধতিতে চুল ও ত্বক এর চিকিৎসার ক্লিনিকের ( Marcy Hair & skin care clinic) শুভ  উদ্বোধন  হল মালদার বিদ্যাসাগর পল্লীতে। খুব কমখরচায় সাধারণ মানুষের চুলের ও ত্বকে র যে কোনো সমস্যা গ্যারান্টি সহকারে চিকিৎসা করা হবে বলে উক্ত ক্লিনিকের কর্ণধার জানিয়েছেন  ।আজ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এই ব্যাপারে বিশেষজ্ঞ  ডাক্তার ও যারা চিকিৎসায় উপকৃত  হয়েছেন তারা এবং তৎ সহ এই অনুষ্ঠানে যোগ দিতে এসেছেন  সুইডেন এর ১০জনের একটি প্রতিনিধি দল। এদের মধ্যেও রয়েছেন ডাক্তার ও তার সহকারী এবং বেশ কিছু রোগী যারা এই চিকিৎসার মধ্য দিয়ে উপকৃত হয়েছেন। এই ক্লিনিকের কর্ণধার ম্যাডাম মারসি এক সাক্ষাৎকারে বলেন আমি যখন লন্ডনে থাকতাম তখন এই ডাক্তারের সাথে আমার পরিচয় হয় তিনি সেখানে একটি ক্লিনিক খুলে এই  ব্যাপারে চিকিৎসা করতেন তার কয়েকজন সহকারী সহ  এবং  আমি খোজ নিয়ে জানতে পেরেছি  সেখানে এসে বহু লোক উপকৃত হয়েছেন। তারপর আমি তাদেরকে জানাই যে ভারতবর্ষে আমি এরকম একটি কেন্দ্র খুলতে চাই, তার আমার কথায় রাজী হন, এবং আমার ডাকে সাড়া দিয়ে  সুদূর লন্ডন থেকে ভারতবর্ষে এসেছেন তার জন্য আমি গর্বিত। এ ছাড়াও উত্তরবঙ্গের মালদাতে এই ধরনের চিকিৎসা কেন্দ্র খুলতে পেরে আমি নিজেকে গর্বিত মনে করছি।  পরিশেষে আমি সকল মালদাবাসী সহ উত্তরবঙ্গের মানুষের কাছে এই আবেদন জানাই যে আপানারা আসুন খুবই কম খরচে এই চিকিৎসা পরিষেবা গ্রহণ করুন।     

Published in Health News

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« November 2017 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
    1 2 3 4 5
6 7 8 9 10 11 12
13 14 15 16 17 18 19
20 21 22 23 24 25 26
27 28 29 30      

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604