You are here: Homeদেশসারা দেশItems filtered by date: Monday, 09 October 2017

ডেস্ক, ৯ই অক্টোবরঃ  প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদি শনিবার আই.আই.টি. গান্ধীনগর ক্যাম্পাসকে জাতির উদ্দেশে উত্সর্গ করলেন| তিনি প্রধানমন্ত্রী গ্রামীণ ডিজিট্যাল সাক্ষরতা অভিযানের অধীনে প্রশিক্ষণার্থীদেরও অভিনন্দিত করেন|

প্রধানমন্ত্রী গান্ধীনগরে একটি জনসভায় ভাষণ দেন| সেখানে প্রচুর সংখ্যায় আই.আই.টি.ছাত্র ও ছাত্রী  উপস্থিত ছিলেন| প্রধানমন্ত্রী বলেন, “আপনারা আই.আই.টি. সফল পড়ুয়া (আই.আই.টি. উত্তীর্ণ বা পড়ুয়া), আর আমার যখন বয়স কম ছিল তখন আমি ছিলাম টি’-ইয়ান (চা-বিক্রেতা)| কয়েক বছর আগে এই দিনে আমি প্রথম বারের মত মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করি| তখন পর্যন্ত আমি একজন বিধায়কও ছিলাম না| আমি স্থির করেছিলাম যে, আমি যা কিছু করব তা আমার সক্ষমতার সেরাটা দিয়ে করব|”

শ্রী নরেন্দ্র মোদি বলেন, দেশের প্রতিটি প্রান্তে সব বয়সী মানুষের কাছে এবং সমাজের সকল অংশের মানুষের কাছে ডিজিট্যাল সাক্ষরতা ছড়িয়ে দেওয়ার কাজ চলছে। এই দিন ও যুগে আমরা ডিজিট্যাল বিভাজন করতে পারি না| ডিজিট্যাল ভারতের মধ্যে দিয়ে স্বচ্ছতা, কার্যকর পরিষেবা প্রদান এবং সু-প্রশাসন সুনিশ্চিত হবে। প্রধানমন্ত্রী বলেন, আমাদের পড়াশোনা যেন পরীক্ষা নির্ভর না হয়| উদ্ভাবনার দিকেই আমাদের লক্ষ্য হওয়া উচিত|

ডেস্ক, ৯ই অক্টোবরঃ প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদি শনিবার গুজরাটের সুরেন্দ্রনগর জেলার চোটিলায় এক জনসভায় ভাষণ দিলেন| সেখানে তিনি রাজকোটের জন্য গ্রিনফিল্ড বিমান বন্দর, আহমেদাবাদ-রাজকোট জাতীয় মহাসড়কের ছয়-লেন করা, রাজকোট-মরবি রাজ্য মহাসড়কের চার-লেন এই কাজের শিলান্যাস করলেন| তাছাড়া তিনি সম্পূর্ণরূপে স্বনিয়ন্ত্রিত একটি দুগ্ধ প্রক্রিয়াকরণ ও প্যাকেটজাতকরণ প্ল্যান্ট এবং সুরেন্দ্রনগরের জোরাওয়ারনগর ও রতনপুরের জন্য পানীয়জল সরবরাহ পাইপ লাইনকেও জাতির উদ্দেশে উত্সর্গ করেন|

প্রধানমন্ত্রী বলেন, সুরেন্দ্রনগর জেলায় একটি বিমান বন্দর হচ্ছে, তা কল্পনা করাই কষ্টকর| এ ধরনের উন্নয়নমূলক কর্মকাণ্ড জনগণকে ক্ষমতা প্রদান করে।তিনি বলেন, বিমান পরিষেবা শুধুমাত্র ধনীদের জন্যই হতে পারে না| আমরা বিমান পরিষেবাকে সাশ্রয়ী মূল্যের করে কম সুবিধাপ্রাপ্ত মানুষের নাগালের মধ্যে নিয়ে এসেছি।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে উন্নয়নের সংজ্ঞা পাল্টে গেছে| এক সময় চাপাকলকেই উন্নয়নের চিহ্ন হিসেবে মনে করা হতো| আজ নর্মদা নদীর জলকে মানুষের সুবিধার জন্য নিয়ে আসা হয়েছে| তিনি বলেন, নর্মদা নদীর জল থেকে সুরেন্দ্রনগর জেলার অনেক সুবিধা হচ্ছে| জলকে দায়িত্বপূর্ণভাবে ব্যবহার করার জন্য এবং প্রতিটি ফোঁটাকে সংরক্ষণের জন্য তিনি জনগণের কাছে আহ্বান জানান| প্রধানমন্ত্রী বলেন, সুরসাগর ডেয়ারি জনগণের জন্য অসাধারণ সুবিধা নিয়ে আসবে| প্রাক্তন মুখ্যমন্ত্রী কেশুভাই প্যাটেল কীভাবে উন্নত ও নিরাপদ সড়ক নির্মাণের জন্য কাজ করেছেন, তিনি তারও উল্লেখ করেন|

ডেস্ক, ৯ই অক্টোবরঃ বামনগোলা ব্লকের পাকুয়াহাট গ্রাম পঞ্চায়েতের পরিচালনায় রবিবার শুরু হল ১৬ টি টিমের নক আউট ফুটবল প্রতিযোগীতা। এই খেলাটি অনুষ্টিত হয় পাকুয়াহাট এএনএম হাইস্কুল মাঠে।

        জানা যায়, এদিন উদ্বোধনী ম্যাচে দুটি দল অংশগ্রহন করে। এই দুটি দল হল, রামকৃষ্ণপুর মিলন সংঘ ও পাকুয়াহাট সেন্ট্রাল হোস্টেল। এই ম্যাচে দুই-এক গোলে জয়লাভ করে রামকৃষ্ণপুর মিলন সংঘ। উদ্বোধনী অনুষ্ঠানটি শুরু হয় পতাকা উত্তোলনের মাধ্যমে। পতাকা উত্তোলন করেন পাকুয়াহাট এএনএম হাইস্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সুুদাম রায়। উপস্থিত ছিলেন বিডিও শুভঙ্কর মজুমদার, হবিবপুরের বিধায়ক খগেন মূর্মূ, গ্রাম পঞ্চায়েতের প্রধান রেবারানী রায়। এছাড়াও উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ।

 

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৯ই অক্টোবরঃ গত  ৬ ই অক্টোবর থেকে শুরু হয়েছে ফিফা অনুর্ধ১৭ বিশ্বকাপ। চলবে ২৮ শে অক্টোবর পর্যন্ত। এই   আসন্ন অনুর্ধ১৭ ফিফা বিশ্বকাপকে সামনে রেখে মালদা জেলা পুলিশ প্রশাসনের উদ্যোগে বিভিন্ন সংস্থা এবং ক্লাবকে বিতরণ করা হল ফুটবল। সোমবার মালদা টাউন হলে আয়োজন করা হয়েছিলো এই অনুষ্ঠানের। 

 ত্রদিন মালদা টাউন হলে অনুষ্ঠিত এই অনুষ্ঠানের মধ্যে দিয়ে জেলার বিভিন্ন বিদ্যালয় এবং ক্লাব, সব মিলিয়ে মোট ১৬৪ টি সংস্থার হাতে মালদা জেলা পুলিশের পক্ষ থেকে ফুটবল তুলে দেওয়া হয়। এক একটি ক্লাবের হাতে মোট পাঁচটি করে ফুটবল তুলে দেওয়া হয় ত্রদিন। ফিফা বিশ্বকাপকে সামনে রেখে   ফুটবল খেলার প্রতি আগ্রহ বাড়িয়ে তুলতে এই উদ্যোগ বলে জানা গেছে। ত্রদিন মালদা টাউন হলে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা শাসক কৌশিক ভট্রাচার্য, পুলিশ সুপার অর্ণব ঘোষ,ও  মালদা জেলা ক্রিড়া সংস্থার সম্পাদক শুভেন্দু চৌধুরী সহ অন্যান্যরা।  

পাশাপাশি ত্রদিন পুরাতন মালদা পুরসভার পক্ষ থেকেও এক ফুটবল বিতরণ অনুষ্টানের আয়োজন করা হয়েছিলো। ত্রদিন পুরসভার অধীন ২০টি উচ্চবিদ্যালয় এবং বিভিন্ন ক্লাবের হাতে ফুটবল তুলে দেওয়া হয়। উপস্থিত ছিলেন, পুরাতন মালদা পুরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ, মালদা থানার আইসি মাণবেন্দ্র সাহা সহ অন্যান্যরা।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৯ই অক্টোবরঃ  গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে ১০ টি গরু এবং মোষ সহ ছয় জন পাচারকারিকে গ্রেফতার করলো মালদা থানার পুলিশ। পুলিশ সূত্রে জানা গেছে, মহানন্দা নদী দিয়ে বাংলাদেশে পাচার করা হত গরু গুলি। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। 

জানা গেছে, ধৃতরা হল ফিরদোস আলি, সাইমুল আলি, নাসিরুদ্দিন আলি, আমিন হাসান, সুুরজিৎ বিশ্বাস এবং হরাধন চৌধুরী। ধৃতদের প্রত্যেকের বাড়ি মালদা এবং চাঁচল থানা এলাকায়। রবিবার রাতে মালদা থানার পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে রায়পুর ঘাট এলাকায় হানা দেয়। সেখানে হানা দিয়ে পুলিশ ওই ছয় জন পাচারকারিকে গ্রেফতার করে। উদ্ধার হয় ১০ টি মোষ এবং গরু। পুলিশ সূত্রে জানা গেছে, গবাধিপশু গুলি মহানন্দা নদী দিয়ে বাংলাদেশে পাচার করা হত। কিন্ত তাঁর আগেই গবাধিপশু সহ ধৃতদের গ্রেফতার করা হয়।

 

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৯ই অক্টোবরঃ ইলেকট্রিক বাল্ব চুরিকে কেন্দ্র করে সালিসি সভায় মারধোর, জখম চার। আহতদের চিকিৎসা চলছে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। ঘটনাটি ঘটেছে রবিবার রাতে মালদার রতুয়া থানার হরিপুর গ্রামে। 

জানা যায়, লক্ষ্ণী পূজার রাতে রাজু সাহার বাড়ির বারান্দা থেকে একটি ইলেকট্রিক বাল্ব চুরি হয়। অভিযোগের তীর উঠে প্রতিবেশী সিতেশ মণ্ডলের দিকে। এই নিয়ে দুই পরিবারের মধ্যে শুরু বচসা। পরিস্থিতি সামাল দিতে গ্রামের মাতব্বরেরা দুই পক্ষের উপস্থিতিতে সালিসি বসানোর নির্দেশ দেন। রবিবার রাতে গ্রামেই বসে সালিসি। অভিযোগ, সালিসি চলার সময় সিতেশ মণ্ডলের পরিবারের লোকেরা প্রতিবাদ জানায়, চোর অপবাদ দেওয়ার জন্য। এই নিয়ে শুরু হয় গন্ডগোল। অভিযোগ লাঠি সোটা নিয়ে সিতেশ মণ্ডল ও তার পরিবারের লোকের উপর চরাও হয় রাজু সাহার দলের ধীরেন মণ্ডল, বিরেন মণ্ডল সহ চার জন। তাদের বিরুদ্ধে উঠেছে মারধোরের অভিযোগ। হামলায় জখম চার জন তাদের উদ্ধার করে প্রথমে ভর্তি করা হয় প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে সেখানে সিতেশ মণ্ডলের ভাই শচিন মণ্ডলের শারিরীক অবস্থার অবনতি হলে তাকে স্থানান্তর করা হয় মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৯ই অক্টোবরঃ বালুরঘাটে আদিবাসী ছাত্রীকে গণধর্ষণের চেষ্টার ঘটনায় এবারে গ্রেপ্তার হলো এলাকার তৃণমূল সভাপতির ছেলে আদিবাসী স্কুল ছাত্রীকে গণধর্ষণের চেষ্টার ঘটনায় নতুন করে নাম জড়ালো তৃণমূল অঞ্চল সভাপতির ছেলের। সুুদীপ্ত সরকার নামে ওই তৃনমুল নেতার ছেলে সহ ঘটনায় জড়িত আরো এক যুবককে গ্রেপ্তার করেছে বালুরঘাট থানার পুলিশ। ঘটনার তিনদিন বাদে নতুন করে ওই দুই অভিযুক্ত এলো পুলিশের জালে। পুরো ঘটনায় এই নিয়ে মোট পাঁচ অভিযুক্তকে গ্রেপ্তার করতে সক্ষম হল পুলিশ। অভিযুক্ত তৃনমুল অঞ্চল সভাপতির ছেলে ছাড়াও পুলিশ নয়ন সরকার নামে আরও এক যুবককে গ্রেপ্তার করেছে। উল্লেখ্য, গনধর্ষনের চেষ্টার ঘটনায় বুধবার রাতে দক্ষিণ দিনাজপুর জেলার কামারপাড়া এলাকা থেকে প্রিয়জীৎ শীল, লাল্টু মাহাত ও পীযূষ সরকার নামে তিন যুবককে গ্রেপ্তার করে পুলিশ। ঘটনায় তথ্য গোপন করার অভিযোগে কর্তব্যরত এক ভিলেজ পুলিশকেও ছয় মাসের জন্য সাসপেন্ড করেছে জেলা পুলিশ। ধৃত ওই তিন যুবককে রিমান্ড নিয়ে পুলিশ শুরু করে জিজ্ঞাসাবাদ। আর তারপরেই পুলিসের হাতে উঠে আসে ঘটনায় জড়িত হিসাবে এলাকার তৃনমুল নেতা স্বপন সরকারের ছেলে সুুদীপ্ত সরকারের নাম। রবিবার সকালে বালুরঘাট থানার পুলিশ কামারপাড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করতেই শোরগোল পড়ে যায় এলাকায়।

          স্থানীয় সূত্রের খবর, মামার বাড়িতে বেড়াতে এসে দশমীর মেলা দেখে বাড়ি ফেরার পথে এলাকার যুবকদের খপ্পড়ে পড়ে আদিবাসী ওই  ছাত্রী। গত সোমবার রাতে বালুরঘাটের কামারপাড়া এলাকায় একটি মেলায় গিয়েছিল ওই আদিবাসী ছাত্রী। সেখান থেকে ফেরার পথে বেশকয়েক জন যুবক তাকে মোটর বাইকে করে তুলে নিয়ে গিয়ে নির্জন স্থানে ধর্ষণের চেষ্টা করে বলে অভিযোগ। ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তারের দাবীতে স্থানীয় আদিবাসী মানুষজন মঙ্গলবার সন্ধ্যা থেকে রাতভর কামারপাড়া এলাকায় বালুরঘাট-হিলি ৫১২নং জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান। ঘটনার তদন্তে নেমে পুলিশ প্রথমে তিনজনকে গ্রেপ্তার করে। এদিন ধৃতদের জিজ্ঞাসাবাদের পর অমৃতখন্ড অঞ্চলের তৃণমূল সভাপতি স্বপন সরকারের ছেলে সহ আরও এক যুবককে গ্রেপ্তার করে।

          বালুরঘাট থানার আইসি সঞ্জয় ঘোষ জানিয়েছেন, ধৃতদের জিজ্ঞাসাবাদের পর নতুন করে দুই জনের নাম উঠে আসে। রবিবার অমৃতখন্ড এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে। আক্রান্ত ওই ছাত্রীকে জিজ্ঞাসাবাদের পরেই উঠে আসে বেশকিছু তথ্য। সোমবার ধৃতদের আদালতে পাঠানো হবে।

 

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৯ই অক্টোবরঃ বিয়ের প্রতিশ্রুতি দিয়ে এক যুবতীর সাথে একাধীকবার সহবাস করার অভিযোগ উঠল বহিস্কৃত সিপিএম নেতা তথা লোকসভার সাংসদ ঋতব্রত বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। রবিবার বিষয়টি নিয়ে ইমেল ও টুইট  বার্তায় দেশের প্রধানমন্ত্রী, রাজ্যের মুখ্যমন্ত্রী সহ কমিশনার ও এসপির কাছে অভিযোগ জানিয়েছেন বালুরঘাটের বাসিন্দা ওই যুবতী। শহরের খাদিমপুরের সন্ধ্যা সিনেমা হল এলাকার বাসিন্দা ওই যুবতীর সাথে প্রায় বছর খানেক আগে সোস্যাল মিডিয়ার মাধ্যমে পরিচয় হয় ঋতব্রত বন্দ্যোপাধ্যায়ের। যুবতীর বাবা (বর্তমানে মৃত) ফুড সাপলাই দপ্তরের চিফ ইন্সপেক্টর ও মা (অবসরপ্রাপ্ত) স্বাস্থ্য দপ্তরের কর্মী হিসাবে নিযুক্ত ছিলেন। অবস্থা সম্পন্ন পরিবারের সকলে বামপহ্নি ঘরানার হওয়ায় ঋতব্রতের সাথে এই যুবতীর পরিচয় হতে খুব একটা সমস্যা হয়নি। সোস্যাল মিডিয়ার পরিচয় ধীরে ধীরে গভীরে পৌছায়।

                 জানাগেছে, হল্যান্ডে ড্যাম তৈরীর বিষয়ে সিলিকনের উপর প্রজেক্ট নিয়ে পিএইচডি করার সময় ২০১৬ সালে টুইটারে প্রথম আলাপ হয় ঋতব্রতের সাথে। তারপর দিল্লীতে সাউথ এ্যভিনিউ ১০৪ নং ফ্ল্যাটে ঋতব্রতের সাথে সামনা সামনি সাক্ষাৎ। সেখান থেকেই তাকে বিয়ের প্রতিশ্রুতি দেওয়া হয় বলে অভিযোগ। বিয়ে কথা বলে একাধীক বার শারিরীক সম্পর্ক হয়েছে ঋতব্রতের সাথে। শেষবার গত ৪ সেপ্টেম্বর দিল্লীতে ঋতব্রতের ফ্ল্যাটে যোগাযোগ করেন ওই যুবতী। সেই ফ্ল্যাটের সাংসদের চাবিও রয়েছে এই যুবতীর কাছে। সেখানেই ঠিক হয়েছিল ১৫ই অক্টোবর তার সাথে বিয়ের পাকা কথা। যে বিষয়টি যুবতীর পরিবারেও জানানো হয়েছিল। এর মাঝেই ঋতব্রতের নেদারল্যান্ড সফরের বিমান ভাড়া দিয়েছিল অভিযোগকারী যুবতী। যে ঘড়ি ও দাবী পেন নিয়ে কিছু দিন আগে বিতর্ক সৃষ্টি হয়েছিল তাও ঋতব্রতকে গিফট করেছিল এই যুবতী।

                গত ৬ সেপ্টেম্বর বালুরঘাটের বাড়িতে আসার পরেই ঋতব্রত বিয়ে করতে অস্বীকার করে। এবং পূর্বের ঘটনা চেপে যেতে যুবতীর অ্যাকাউন্টে প্রথমে আড়াই লক্ষ টাকা ট্রান্সফার করা হয়। যা ম্যাসেজ করে ওই যুবতীকে জানানো হয়। পরবর্তীতে আরো ৫০ লক্ষ টাকার দেওয়ার কথা বলে ঋতব্রত বলেও অভিযোগ। যার পরেই অবাক হয়ে দেশের প্রধানমন্ত্রী সহ বিভিন্ন জায়গায় অভিযোগ করেছেন ওই যুবতী। তার আরও অভিযোগ, ঘটনা চেপে যেতে তাকে হুমকিও দেওয়া হয়েছে একাধীক বার। শুধু তাই নয়, হাই প্রফাইল সেক্স র‌্যাকেডার দুর্বা সেন কে দিয়েও তাকে হুমকি দেওয়া হয়েছে। যার সাথে নাকি বিভিন্ন উচ্চ স্তরের রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে শুরু করে বিভিন্ন পেশার যুক্ত ব্যক্তিদের গোপন যোগাযোগ রয়েছে বলেও অভিযোগ বালুরঘাটের ওই যুবতীর।       

                অভিযুক্ত ওই যুবতী জানিয়েছেন, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে আমার সাথে একাধীক বার শারিরীক সম্পর্ক করেছে ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। তার উপযুক্ত শাস্তি চেয়ে প্রধান মন্ত্রী, মুখ্যমন্ত্রী সহ বিভিন্ন জায়গায় অভিযোগ জানিয়েছি।   দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি সভাপতি শুভেন্দু সরকার জানিয়েছেন, খুবই নিন্দাজনক ঘটনা। আমরাও ওই অভিযুক্তের শাস্তির দাবী জানাই।

Published in Malda-Dinajpur-2

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« October 2017 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
            1
2 3 4 5 6 7 8
9 10 11 12 13 14 15
16 17 18 19 20 21 22
23 24 25 26 27 28 29
30 31          

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604