You are here: Homeদেশসারা দেশItems filtered by date: Sunday, 08 October 2017

ডেস্ক, ৮ অক্টোবর : অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের প্রথম ম্যাচে অ্যামেরিকার বিরুদ্ধে ৩-০ পরাজিত হয়েছে।।  আর পরের ম্যাচে নামবে কলম্বিয়ার বিরুদ্ধে। তার আগে কোচ লুইস নর্টন দে মাতোস বলেন, কলম্বিয়ার বিরুদ্ধে শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করতে তৈরি ছেলেরা। জয়ের লক্ষ নিয়ে খেলতে নামবে ছেলেরা।

আগামীকাল কলম্বিয়ার বিরুদ্ধে মাঠে নামছে ভারতীয় দল। আর আগামীকালই বিশ্বকাপে প্রথম পয়েন্ট পেতে চায় তারা। মাতোস বলেন, "প্রতিটা ম্যাচই নতুন ম্যাচ, প্রতিটা দিনই নতুন দিন। ফ্রেন্ডলি ম্যাচে খেলা ও FIFA  বিশ্বকাপে খেলার মধ্যে অনেক পার্থক্য রয়েছে। যেটা প্রতিটা টিমের কাছেই একটা চ্যালেঞ্জের বিষয়। কলম্বিয়া কঠিন প্রতিপক্ষ। আমাদের আঘাত করার মতো সবরকম অস্ত্র ওদের আছে। আমাদের প্রতি মুহূর্তে সতর্ক থাকতে হবে। কলম্বিয়া আমাদের কঠিন শারীরিক লড়াইয়ে ফেলবে। তবে আমরা তৈরি আছি।"
আগামীকালের ম্যাচে জিততে মরিয়া ভারতীয় ফুটবলাররা। কোমল থাতাল বলেন, "হারজিত ফুটবলের অঙ্গ। আসল বিষয় হল হার থেকে শিক্ষা নিয়ে নিজেদের কতটা শিখতে পারলাম সেটাই আসল।"
অধিনায়ক অমরজিৎ সিংহ বলেন, "কলম্বিয়ার প্রতি আমাদের অনেক শ্রদ্ধা আছে। তবে তাদের বিরুদ্ধে জেতার জন্য আমরা সব কিছুই করব।"

Published in Football

ডেস্ক, ৮ই অক্টোবর ঃ কালী পূজোর আগে বড়সড় ডাকাতির ছক ভেস্তে দিল বালুরঘাট থানার পুলিশ। শুক্রবার গভীর রাতে গোপন সূত্রের খবর পেয়ে এক বিশেষ অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র সহ ছয় দুস্কৃতিকে গ্রেপ্তার করেছে পুলিশ। শহরের নারায়ণপুর স্কুলপাড়া এলাকার ওই ঘটনা প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। পুলিশ জানিয়েছে ধৃতদের নাম সুুজন সরকার (৩০), দেবজ্যোতি সাহা (২৮), রাহুল সাহা (৩৯), নয়ন ভট্টাচার্য্য (৩৩), সঞ্জিৎ মজুমদার (১৯) ও বিশাল ঘোষ (২৫)। বালুরঘাট শহরের বিভিন্ন এলাকার বাসিন্দা ধৃতরা। পুলিশ ধৃতদের কাছ থেকে একটি নাইন এম.এম পিস্তল সহ ছয় রাউন্ড কার্তূজ উদ্ধার করেছে। জানাগেছে, নারায়ণপুর স্কুলমোড় এলাকায় গভীর রাতে ওই যুবকরা একজোট হয়ে বিশেষ কিছু ফন্দি করছিল। ধারালো অস্ত্রসস্ত্র সহ লাঠি সোটা ও আগ্নেয়াস্ত্র মজুত ছিল তাদের কাছে। পুলিশ ঘটনার খবর পেতেই এলাকায় হানা দেয়। ঘটনায় হাতেনাতে পাকড়াও হয় অভিযুক্তরা। শনিবার ধৃতদের সাত দিনের পুলিশি হেফাজতের আবেদন জানিয়ে বালুরঘাট জেলা আদালতে পাঠানো হয়েছে।
    ডিএসপি (সদর) সৌম্যজিৎ বড়ুয়া জানিয়েছেন, খুব সম্ভবত ডাকাতির উদ্দেশ্যেই ওই এলাকায় জড় হয়েছিল ছয় যুবক। গোপন খবর পেতেই আমরা বিশেষ অভিযান চালিয়ে প্রত্যেককে গ্রেপ্তার করেছি। ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করা হবে। কালী পূজোয় শহরের শান্তিশৃঙ্খলা বজায় রাখতে তৎপর রয়েছি আমরা।




Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৮ই অক্টোবর ঃ পণের দাবীতে এক গৃহবধূকে ঘরে তালা বন্ধ করে লোহার রড় দিয়ে পিটিয়ে খুনের চেষ্টার অভিযোগ উঠলো স্বামীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে শনিবার রাতে মালদার মোথাবাড়ি থানার বাজার পাড়া এলাকায়।

জানা যায় আক্রান্ত ওই গৃহবধূর নাম কেয়া দাস। অভিযুক্ত স্বামী দেবু দাস ঘটনার পর থেকে পলাতক। জানা যায় গত দশ বছর আগে দেবু দাসের সাথে বিয়ে হয় কেয়া দাসের। বিয়ের পর কয়েক বছর ভালোভাবে কাটলেও গত কয়েক বছর ধরে অশান্তি চরমে ওঠে। অভিযোগ, দেবু দাস পেশায় ট্যাক্সি চালক মাঝে মধ্যে কেয়ার বাবার বাড়ি থেকে টাকার চাপ দিত। টাকা দিতে অস্বীকার করলেই গৃহবধূর উপর অত্যাচার চালাতো বলে অভিযোগ। তাদের দুইটি কন্যা সন্তান এবং একটি পুত্র সন্তান রয়েছে। গত একমাস আগে এই নিয়ে গ্রামে সালিশিও বসে কিন্ত কোন ফল হয়নি। শনিবার রাতে স্বামী-স্ত্রীর মধ্যে আবার টাকা পয়সা নিয়ে গন্ডগোল বাধে। অভিযোগ ঠিক সেই সময় দেবু দাস তাঁর স্ত্রীকে ঘরে তালা বন্ধ করে লোহার রড় দিয়ে পিটিয়ে খুনের চেষ্টা করে। কিন্ত ওই গৃহবধূর চিৎকারে স্থানীয়রা ছুটে আসলে পালিয়ে যায় দেবু দাস। ঘটনায় স্বামী সহ শ্বশুরবাড়ির বেশ কয়েকজনের নামে মোথাবাড়ি থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।






Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৮ই অক্টোবর ঃমালদার কালিয়াচক থেকে ফের উদ্ধার হল বিভিন্ন নামিদামি কোম্পানীর চোরাই মোবাইল। ধৃত এক পাচারকারি। রবিবার ধৃতকে মালদা জেলা আদালতে পেশ করে পুলিশ।

জানা যায়, ধৃতের নাম আলিমুল শেখ। বাড়ি বৈষ্ণব নগর থানার নাসিক টোলা এলাকায়। শনিবার রাতে বৈষ্ণব নগর থানার পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে ১৭ মাইল এলাকায় হানা দেয়। সেখানে হানা দিয়ে পুলিশ আলিমুল শেখকে গ্রেফতার করে। ধৃতের হেফাজত থেকে উদ্ধার হয় বিভিন্ন নামিদামি কোম্পানির প্রায় ২০ টি মোবাইল ফোন। যার বর্তমান বাজার মূল্য প্রায় ২ লক্ষ টাকা। পুলিশ সূত্রে জানা গেছে, ত্রদিন রাতে ধৃত আলিমূল শেখ অন্য এক ব্যাক্তির হাতে মোবাইল ফোন গুলি তুলে দেওয়ার জন্য দাঁড়িয়ে ছিলো। কিন্ত তার আগেই তাকে গ্রেফতার করা হয়। অন্য সেই ব্যাক্তির খোঁজে তল্লাশি শুরু হয়েছে।


     ­

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৮ই অক্টোবর ঃ শতাব্দী প্রাচীন লক্ষী পুজা উপলক্ষ্যে বাইচ মেলা অনুষ্টিত হল মহানন্দা নদীতে। মালদহের ইংরেজবাজারের রায়পুর লক্ষ্ণী পূজা কমিটির উদ্যোগে প্রতি বছরের ন্যায় এবছরও দীর্ঘ পাঁচ কিলোমিটার বাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত হল। প্রতিযোগীতায় অংশ নিয়েছিলো দশটি নৌকা। বাইচ প্রতিযোগীতার আনুষ্ঠানিক উদ্ধোধন করেন রাজ্যের প্রাক্তণ মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী।
প্রসঙ্গত,প্রাচীন ঐতিহ্য মেনে প্রতিবছর ইংরেজবাজারের রায়পুরে অনুষ্টিত হয় শতাব্দী প্রাচীন লক্ষী পুজা। পুরোনো ঐতিহ্য মেনেই, লক্ষী পুজা উপলক্ষ্যে বসে মেলা তার সঙ্গে আয়োজন করা হয় বাইচ প্রতিযোগীতার। সেই মতো ত্রদিন মহানন্দা নদী বক্ষে দীর্ঘ পাঁচ কিলোমিটার ত্রক বাইচ প্রতিযোগীতার আয়োজন করা হয়েছিল। মোট দশট নৌকা অংশ নিয়েছিল এই প্রতিযোগীতায়। জানা শহরের রাম নগর কাচারি এলাকা থেকে এই বাইচ প্রতিযোগীতা শুরু হয় এবং শেষ হয় মেলা প্রাঙ্গণ রায়পুরে। ত্রদিন এই বাইচ প্রতিযোগীতা ত্রবং চারদিন ব্যাপি এই মেলার আনুষ্ঠানিক উদবোর্ধন করেন, রাজ্যের প্রাক্তণ  মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী। এছাড়াও ত্রদিন উপস্থিত ছিলেন, গ্রাম পঞ্চায়েত নেতা স্বপন মিশ্র, মেলা কমিটির সদস্য বাদল মণ্ডল সহ অন্যারা। পরে কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী জানান, আগে যখন মহানন্দা নদীতে জল থাকত তখন লক্ষী পুজোর পরের দিন এই বাইচ মেলা অনুষ্টিত হত। কিন্ত আসতে আসতে জলের গভীরতা কমে আসায় এক সময় বন্ধ হয়ে গিয়েছিল এই বাহিচ প্রতিযোগীতা। কিন্ত স্থানীয়রা আবার উদ্যোগ নিয়ে এই খেলার আয়োজন করেছে।
স্থানীয় সূত্রে জানা যায় এই মেলার আরেক নাম হাড়িয়া মেলা। কারণ এই মেলায় পুড়া মাঠির তৈরি নানা সামগ্রী পাওয়া যায়। মহানন্দা নদীর তীরে এই মেলা ঘিরে এলাকাবাসিদের মধ্যে চার দিন ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যায়।


Published in Malda-Dinajpur-2


 ডেস্ক, ৮ই অক্টোবরঃ  বাজার করে আর বাড়ি ফেরা হল না দুই বন্ধুর। বেপরোয়া ট্রাক্টরের ধাক্কায় মৃত্যু হল তাঁদের। রবিবার সকালে মালদহের কালিয়াচক থানার চানপুর এলাকায় এই ঘটনায় গোটা এলাকা জুড়ে শোকের ছায়া নেমে আসে। পুলিশ ঘাতক ট্রাক্টরটিকে আটক করেছে।

জানা গেছে, মালদার কালিয়াচক থানার কড়ারি চাঁদ পুরের বাসিন্দা অসিত দাস এবং তাঁর বন্ধু অশোক চৌধুরী একটি মটর বাইক করে কালিয়াচক আসছিলেন বাজার করতে। বাইক যালাচ্ছিলেন অসিত দাস। ঠিক সেই সময় চানপুরের কাছে দ্রুত গতিতে আসা একটি ট্রাক্টরের সাথে মুখোমুখি সংঘর্ষ বাধে বাইকটির। বাইক থেকে ছিটকে পড়ে যায় দুইজনই। ঘটনাস্থলে মৃত্যু হয় অসিত দাসের। অন্যদিকে আশঙ্কাজনক অবস্থায় অশোক চৌধুরীকে উদ্ধার করে সিলামপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসকরা তাকে মৃত্যু বলে ঘোষণা করে। ত্রদিকে এই খবর পাওয়ার পরই ঘটনাস্থলে পৌঁছায় কালিয়াচক থানার পুলিশ। পুলিশ ঘাতক ট্রাক্টরটি আটক করলেও চালক পলাতক। ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে মৃতদের পরিবারে।


Published in Malda-Dinajpur-2

ডেস্ক, মালদা ও উত্তরদিনাজপুর ৮ অক্টোবর :বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ উত্তরবঙ্গ থেকে  কলকাতা যাওয়ার পথে  গতকাল মালদা স্টেশনে উপস্থিত সংবাদমাধ্যমের সামনে  বলেন, “রাজ্যে এখন সিপিএম  বা কংগ্রেস বলে কিছু নেই। এখন তৃণমূলের প্রধান প্রতিপক্ষ  বিজেপি। এই কারনেই  রাজ্য জুড়ে  বিজেপি  কর্মীদের উপর আক্রমণ নামিয়ে আনছে তৃণমূল । আজও কোচবিহারে তাঁদের কর্মীদের তৃণমূলের গুন্ডারা  ব্যাপক মারধর করেছে । এবং জেলা সভাপতির গাড়ি ভাঙচুর করেছে। আমরা  তৃনমূলকে হুশিয়ার করতে চাই  এভাবে  বিজেপিকে রোখা যাবে না।
 পাহাড়ে  আমাদের ১৬০ জন  কর্মীকে মুখ্যমন্ত্রী জেলে ঢুকিয়ে দিয়েছেন। ওই কর্মীরা পরিবারের একমাত্র উপার্জনশীল সদস্য ছিলেন। তাঁরা কোথায়, কেউ জানে না। তাঁদের কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। এভাবেই পাহাড় দখল করার ছক কষেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি আরও বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ই পাহাড়ে অশান্তি তৈরি করেছেন।বিজেপি-র বিরুদ্ধে গুন্ডা  লাগিয়েছেন। পাহাড়ে গিয়ে সেই গুন্ডাদের হাতেই আক্রান্ত হয়েছেন তিনি। তবে তিনি এসব হেনস্থায় পিছিয়ে আসার পাত্র নন। প্রয়োজন পড়লে তিনি আবার পাহাড়ে যাবেন। এতদিন পাহাড়ে যাওয়ার প্রয়োজন পড়েনি তাঁদের। এবার সেই প্রয়োজন দেখা দিয়েছে। পাহাড়ের বিজাপি  কর্মীদের উপর প্রতিনিয়ত আক্রমণ হচ্ছে। এসব রুখতে হবে।

উত্তরবঙ্গে বেশ কয়েকদিন কাটানোর পর  কলকাতা ফেরার পথে  রায়গঞ্জ থেকে মালদা স্টেশনে আসেন ।আসার পথে   উত্তর দিনাজপুরের ইসলামপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন,  “তৃণমূলের কোনও কাজ নেই। শিক্ষকদের মাইনে দিতে পারছে না। সরকারি কর্মচারীদের DA দিতে পারছে না। মেলা, খেলা, লীলা নিয়ে চলছে। কোনও কাজের কাজ হচ্ছে না। মারপিট হচ্ছে।” পাহাড় প্রসঙ্গে তিনি আরও বলেন , “তৃণমূলের নেতারা ভয়ে পাহাড়ে উঠতে পারছেন না। এবিষয় থেকে মানুষের চোখ সরানোর জন্য এধরনের কাজ করছে। তৃণমূল পার্টির মধ্যে লুটপাট চলছে। নিজেদের মধ্যে মারামারি চলছে। গত ছ’মাসে বহু পার্টি কার্যকর্তা পার্টির লোকের হাতেই মারা গেছে। বিজেপি-কে কেউ ভয় দেখিয়ে, চমকে,  গুন্ডা দিয়ে আটকাতে পারবে না। দিলীপ ঘোষকেও পারবে না। পাহাড় শান্তই আছে। কিছু গুন্ডা ওখানে অশান্তি করছে। ওরাই গোর্খার কিছু নেতাদের ভয় দেখিয়েছে। পাশাপাশি তৃণমূল তার দালালদের দিয়ে পাহাড়কে কবজা করতে চাইছে। কিন্তু এটা ওখানকার লোকেরা করতে দেবে না।”   
 

Published in Malda-Dinajpur-2

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« October 2017 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
            1
2 3 4 5 6 7 8
9 10 11 12 13 14 15
16 17 18 19 20 21 22
23 24 25 26 27 28 29
30 31          

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604