You are here: Homeদেশসারা দেশItems filtered by date: Friday, 06 October 2017

ডেস্ক, ৬ই অক্টোবরঃ  প্রধানমন্ত্রী ফিফা অনুর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপেঅংশগ্রহণকারী সমস্ত দলের সদস্যদের শুভেচ্ছা ও স্বাগত জানিয়েছেন। প্রধানমন্ত্রী এক বার্তায় বলেছেন – “ফিফা অনুর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপে অংশগ্রহণকারী সমস্ত দলের সদস্যদের শুভেচ্ছা এবং আন্তরিকভাবে স্বাগত জানাই। আমি নিশ্চিত যে, ফিফা অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপ ফুটবলপ্রেমীদের জন্য আকর্ষণীয় হয়ে উঠবে।”

এ ছাড়াও আজ  যুব বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ দেখতে দিল্লির জওহরলাল নেহরু ফুটবল স্টেডিয়ামে উপস্থিত হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভারতীয় ফুটবলারদের সঙ্গে হাত মেলালেন তিনি। দিলেন ভাল খেলার শুভেচ্ছা।

ভারতীয় ফুটবলে অবদান রাখার জন্য প্রবাদপ্রতীম ফুটবলারদের সম্মানিত করেন নরেন্দ্র মোদী। পিকে ব্যানার্জী, সুনীল ছেত্রী, আইএম বিজয়ন, সৈয়দ নইমুদ্দিন ও বাইচুং ভুটিয়ার হাতে স্মারক তুলে দেন।

ডেস্ক, ৬ই অক্টোবরঃ  ‘স্বচ্ছ ভারত মিশন’-এর উদ্দেশ্যগুলিকে সার্থক করে তুলতে এবং জাতীয় মহাসড়কগুলি পরিষ্কার-পরিচ্ছন্ন, সবুজ ও দূষণমুক্ত রাখতে ভারতের জাতীয় মহাসড়ক কর্তৃপক্ষ (এনএইচএআই) চলতি বর্ষার মরশুমে মহাসড়ক বরাবর প্রায় ১০ লক্ষ বৃক্ষরোপণ করেছে। এর মধ্যে ৪ লক্ষ গাছ লাগানো হয়েছে মহাসড়ক সংলগ্ন এলাকায় এবং বাকি ৬ লক্ষ লাগানো হয়েছে মহাসড়কের দু’পাশে। বর্ষার মরশুমে নিয়মিত কর্মযজ্ঞ হিসেবে এই বৃক্ষরোপণ অভিযান গ্রহণ করা হয়। গাছ লাগানোর পর সেগুলির রক্ষণাবেক্ষণ ও পরিচর্যাও করা হয়। জাতীয় মহাসড়ক উন্নয়ন প্রকল্পে একটি অবিচ্ছেদ্য অঙ্গ হিসেবে বৃক্ষরোপণ অভিযানকে অন্তর্ভুক্ত করা হয়েছে। এই অভিযান জাতীয় মহাসড়কগুলিকে পরিষ্কার-পরিচ্ছন্ন, সবুজ ও দূষণমুক্ত রাখতে সাহায্য করছে।

ডেস্ক, ৬ অক্টোবর :   ইংরেজবাজার ব্লকের অমৃতি গ্রাম পঞ্চায়েতের বিনপাড়া গ্রামের একজনের জমির ফসল খেয়ে নিয়েছিল  গোরু। সেই ঘটনার জন্য  ভাড়াটে খুনি দিয়ে ভাইপোকে খুনের অভিযোগ উঠেছে  বিরুদ্ধে। ঘটনায় জখম হয়েছেন আরও দুজন। আহতদের মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে।  খবর পেয়ে ঘটনাস্থানে ছুটে যায় মিলকি ফাঁড়ির পুলিশ। এই ঘটনার পর স্থানীয় বাসিন্দারা অভিযুক্ত জ্যেঠুকে  ধরে পুলিশের হাতে তুলে দেয়। তবে ভাড়াটে খুনিরা পালিয়ে গেছে বলে জানা গেছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলাকায়  পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনার সূত্রপাত কয়েকদিন আগে। অভিযোগ, ভাইপোর  জমির ধান খেয়ে নেয় জ্যেঠুর  পালিত গোরু। জমির ফসল খাওয়া নিয়ে সেই সময় দু’জনের মধ্যে বচসা হয়। তখনকার মতো গ্ৰামবাসীদের উপস্থিতিতে সিদ্ধান্ত হয় ক্ষতিপূরণ হিসেবে এক হাজার টাকা ভাইপোকে দেবেন জ্যেঠু। সেদিনের মতো বিরোধের নিষ্পত্তি হয়ে যায়। কিন্তু সালিশির সিদ্ধান্ত অনুযায়ী ভাইপোকে ওই টাকা আর দেয়নি জ্যেঠু।

আজ মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত ভাইপোর  দিদি  বলেন, টাকা দেবে না বলেই বিহার থেকে ভাড়াটে গুন্ডা নিয়ে আসে জ্যেঠু। আজ দুপুরে বাইকে করে তিনজন বহিরাগত দুষ্কৃতী গ্রামে এসেছিল। তখন ভাইপো  জমিতে কাজ করছিল। অভিযোগ, তারা ধারালো অস্ত্র নিয়ে ভাইপোকে কোপাতে  থাকে।তাকে বাঁচাতে যান গ্রামের দুই যুবক । তাঁদেরকেও দুষ্কৃতীরা  ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। খবর পেয়ে গ্ৰামবাসীরা ঘটনাস্থানে পৌঁছয়। গ্রামবাসীদের দেখে পালিয়ে যায় দুষ্কৃতীরা। গ্রামবাসীরা আহত তিনজনকে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যান। সেখানে ভাইপোকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। বাকি দুজনের চিকিৎসা চলছে।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৬ অক্টোবর : গতকাল গভীর রাতে হবিবপুর থানার আইহো এলাকায় ভারত-বাংলাদেশ সীমান্তে  গোরুপাচারকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর সংঘর্ষে গুলিবিদ্ধ হল এক কিশোর এবং  আহত হয়েছে আরও দু’জন। আহতরা বর্তমানে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।  

গুলিবিদ্ধ কিশোরের  নাম রাজু সরকার। বয়স  ১৬। বাড়ি হবিবপুর থানার ঋষিপুর গ্রামে। এই গ্রামটিও ইন্দো-বাংলাদেশ  অরক্ষিত সীমান্তের ধারে।  পাশেই মহানন্দা নদী। তার ওপারেই বাংলাদেশ। খানিক দূরেই গোলা রানিগঞ্জ গ্রাম। গোরুর চোরাকারবারের জন্য সেই গ্রামটিও কুখ্যাত। গতকাল রাতে সেই গ্রামেই ঘটনাটি ঘটেছে।

স্থানীয়দের কাছ থেকে  জানা যায, টাকার লোভে হবিবপুরের সীমান্ত এলাকার ছোটো ছোটো ছেলেরাও গোরুর  চোরাকারবারে জড়িয়ে পড়ছে। প্রায় প্রতিদিনই নদীপথে গোরু বাংলাদেশে পাচার করা হয়। গোরুর গায়ে সাংকেতিক নম্বর লিখে নদীতে ভাসিয়ে দেওয়া হয়। গোরু ভেসে ওপারে উঠলেই সেখানকার পাচারকারীরা নম্বর মিলিয়ে সেই গোরু সংগ্রহ করে। এই কার্যকলাপে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানদের একাংশও যুক্ত বলে অভিযোগ স্থানীয়দের।

ঘটনায়  আহতদের পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে, এই ঘটনার পিছনে গোরুপাচারের কোনও বিষয় নেই। এই তিনজন মেলা দেখে বাড়ি ফেরার পথে দুষ্কৃতীদের হামলার মুখে পড়ে। ছিনতাইবাজরাই তাদের উপর আক্রমণ চালিয়েছে। দুষ্কৃতীরা ছেলেদের  গলার সোনার চেন, সাইকেল, এটিএম  কার্ড, মোবাইল ফোন ও নগদ কিছু  টাকা ছিলতাই করে নেয় । শুধু এসব ছিনিয়ে নেওয়াই নয়, তিনজনকে মারধর করে, হাতমুখ বেঁধে অজ্ঞান অবস্থায় ফেলে দিয়ে যায়।  এলাকার লোকজনের কাছ থেকে খবর পেয়ে  ঘটনাস্থানে গিয়ে তাদেরকে  উদ্ধার করে মালদা মেডিক্যালে ভর্তি করা হয়।  
তবে এনিয়ে এখনও পর্যন্ত পুলিশের কাছে কোনও অভিযোগ দায়ের হয়নি। সেই কারণেই ঘটনার পিছনে গোরুপাচারের তত্ত্বই বেশি উঠে আসছে।
গত রাতে কয়েকটি গোরু পাচার করার  সময় পাচারকারী দুই গোষ্ঠীর মধ্যে বিবাদ শুরু হয় এবং পরস্পরের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। চলে গুলি। একটি  গুলি  ছিটকে গিয়ে রাজু লাগে রাজুর পিঠে। সংঘর্ষে আহত হয় নবম শ্রেণির আর এক ছাত্র মোহন দাস (১৭) ও সত্যনারায়ণ চৌধুরি (৩২)। প্রবল চিৎকার চেঁচামেচিতে গ্রামের লোকজন ঘটনাস্থানে গেলে সেখান থেকে সবাই পালিয়ে যায়। খবর পেয়ে আহতদের বাড়ির লোকজনও সেখানে চলে আসেন। তিনজনকে নিয়ে যাওয়া হয় মালদা মেডিক্যালে।
তবে, আজ গুলিবিদ্ধ রাজুর বাড়ির লোকজনের  হাসপাতালে দেখা পাওয়া যায়নি । ফলে, সন্দেহ আরও জোড়ালো হয়েছে।

হবিবপুর থানা থেকে জানা গেছে , এই ব্যাপারে এখনও পর্যন্ত কোনও  অভিযোগ দায়ের হয়নি। তবে গতকাল রাতে গোলা রানিগঞ্জ এলাকায় গোরু পাচার নিয়ে দুই গোষ্ঠীর সংঘর্ষের খবর পুলিশের কাছেও এসেছে। বিষয়টি নিয়ে তদত চলছে।

Published in Malda-Dinajpur-2

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« October 2017 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
            1
2 3 4 5 6 7 8
9 10 11 12 13 14 15
16 17 18 19 20 21 22
23 24 25 26 27 28 29
30 31          

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604