You are here: Homeদেশসারা দেশItems filtered by date: Tuesday, 03 October 2017

ডেস্ক, ৩ অক্টোবর : লাস ভেগাসের বন্দুকবাজ হামলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৯। আহতের সংখ্যা ৫৫০ ছাড়িয়েছে। আহতদের মধ্যে বেশ কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন লাস ভেগাসের পুলিস বিভাগের শেরিফ জোসেফ লোম্বার্ডো। সোমবারই এই হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট। কিন্তু এই দাবির স্বপক্ষে কোনও প্রমাণ দেয়নি এই জঙ্গি গোষ্ঠী। সেকারণেই ইসলামিক স্টেটের দাবি কতটা যুক্তিযুক্ত না নিয়ে সন্দিহান লাস ভেগাস পুলিশ। কারণ, স্টিফেন ইসলাম ধর্ম অবলম্বন করেছে বলেও কোনও খবর নেই পুলিশের কাছে। ফলে সে কোনওভাবেই আন্তর্জাতিক সন্ত্রাসবাদের সঙ্গে জড়িত নয় বলে মনে করছে পুলিশ।

লাস ভেগাসে হামলাকারী স্টিফেন প্যাডক একজন অবস্থাপন্ন রিয়েল এসটেট ব্যবসায়ী ছিল। নেভাডায় একটি অভিজাত এলাকায় সে থাকত বলেই জানতে পেরেছে লাস ভেগাস পুলিশ। কেন স্টিফেন এই ধরনের একটা কাণ্ড করে বসল তা রীতিমত ভাবিয়ে তুলেছে তদন্তকারীদের। তার অতীত বা বর্তমানে কোনও ঘটনাই এমন ঘটেনি যা থেকে সে গণহত্যার মত কাজ করতে পারে।

স্টিফেন ১০টি স্যুটকেসে কমপক্ষে ১৭টি অটোমেটিক অ্যাসল্ট রাইফেল নিয়ে ম্যানডালে বে হোটেল ও ক্যাসিনোয় ওঠে বলে পুলিশসূত্রে জানা গিয়েছে। রীতিমত পরিকল্পনা করেই স্টিফেন এই হত্যালীলা চালিয়েছে বলে জানা গিয়েছে। একসময়ের অ্যাকাউন্টান্ট স্টিফেনের বিরুদ্ধে কোনও অপরাধমূলক রেকর্ড ছিল না বলেই দাবি তার পরিবারের।

ডেস্ক ৩ অক্টোবর ২০১৭ ঃ এবার পুজো উদ্যোক্তদের উপর খড়গহস্ত রাষ্ট্রায়ত্ত্ব বিদ্যুৎ সরবরাহকারী সংস্থা WBEDCL এর। বেআইনিভাবে বিদ্যুৎ চুরি, রাজ্যের ৬,১৮৮টি পুজা মণ্ডপকে চিহ্নিত করে পুজো উদ্যোক্তাদের কাছে আর্থিক জরিমানার নোটিশ পাঠাতে চলেছে রাষ্ট্রায়ত্ত্ব বিদ্যুৎ সরবরাহকারী সংস্থা। ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেক্ট্রিসিটি ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের তরফে জানানো হয়েছে, কলকাতা এবং হাওড়ার কিছু অংশ ছাড়া গোটা রাজ্যের ২০,৩০৭টি পুজোয় পর্যবেক্ষণ করে দেখা গিয়েছে ৬,১৮৮টি পুজো নিয়ম ভেঙেছে। বিনা অনুমতিতেই এই পুজো মণ্ডপগুলি পুজোর চারদিন দেদার  বিদ্যুৎ চুরি করেছে। ষষ্ঠী, সপ্তমী, অষ্টমী, নবমী, এই চারদিন বিদ্যুৎ চুরির জন্য ওই ৬,১৮৮টি পুজো উদ্যোক্তাদের মোট ১ কোটি ২৪ লক্ষ টাকা আর্থিক জরমিনা দিতে হবে বলে জানিয়েছে ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেক্ট্রিসিটি ডিস্ট্রিবিউশন কোম্পানি  

Published in Kolkata

ডেস্ক,৩রা অক্টোব্রঃ বিসর্জন ঘিরে দুই ক্লবের বিবাদের ঘটনায় আহত হলেন চার জন। দশমীর রাতে বালুরঘাটে আত্রেয়ী সদরঘাটে এমন ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনার পর আহতদের মধ্যে দুই জনকে আশঙ্কাজনক অবস্থায় বালুরঘাট সুুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনায় দুই ক্লাবের তরফেই বালুরঘাট থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ ঘটনার তদন্তে নেমেছে।

স্থানীয় সূত্রের খবর, শনিবার রাতে শহরের শিবতলী এলাকার একটি ক্লাবের সদস্যরা তাদের প্রতিমা বিসর্জনের সময় আত্রেয়ী সদরঘাটে নাচানাচি করছিল। সেই সময় শহরের ঘোষপাড়ার অপর একটি ক্লাবও তাদের প্রতিমা বিসর্জনের প্রস্তুতি শুরু করে নাচা-নাচি করছিল। এক ক্লাবের সদস্যরা অন্য ক্লাবের সদস্যদের মাঝে ঢুকে নাচ করতেই বিবাদের সুুত্রপাত। প্রথমে বচসা, তারপর শুরু হয় মারধোর। দুই পক্ষের বিবাদে মোট চারজন গুরুতর জখম হয়। যাদের মধ্যে সঞ্জয় চক্রবর্ত্তী ও রাজকুমার ঘোষ আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন। ওইদিন রাতেই তাদের হাসপাতালে ভর্তি করা হয়। বালুরঘাট থানার আইসি সঞ্জয় ঘোষ জানিয়েছেন, দুই পক্ষের আভিযোগ জমা পড়েছে। ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত শুরু করা হয়েছে।


Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৩রা অক্টোবরঃ বালুরঘাট জেলা হাসপাতালে বিচারাধীন এক বন্দির মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়াল। ষষ্ঠীর দিন দুপুরে হাসপাতালের তিন তলায় বাথরুম থেকে ওই বন্দির ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করা হয়েছে।
পুলিশ জানিয়েছে মৃতের নাম ষষ্ঠী পাহান। হাসপাতালের তিন তলায় মেডিক্যাল বিভাগে চিকিৎসাধীন ছিলেন তিনি। হাসপাতাল সূত্রের খবর, ডাঙ্গীর বাসিন্দা ষষ্ঠী পাহান গত কয়েক দিন আগে স্ত্রীর সাথে বিবাদের মামলায় গ্রেপ্তার হন। আদালতের রায়ে তার জেল হেফাজত হয়েছিল। সেই সময় তার এক হাতের সমস্যা দেখা দেওয়ায় তাকে বালুরঘাট জেলা সদর হাসপাতালে ভর্তি করে জেল কতৃপক্ষ। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওই দিন দুপুরে হাসপাতালএর বাথরুমে যান তিনি। দির্ঘক্ষণ দরজা না খোলায় সন্দেহ হয় সেখানে প্রহরা থাকা জেল কর্মীদের। ডাকাডাকিতে সাড়া না দেওয়ায় বাথরুমের দরজা ভেঙে ভিতরে ঢোকে জেল কর্মীরা। আর এর পরেই ঘটনা প্রকাশ্যে আসে। ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয় ষষ্ঠী পাহানকে। তড়িঘড়ি চিকিৎসকরা আসলেও বাঁচাতে পারেন নি ওই বন্দিকে। পুলিশ মৃতদেহটি উদ্ধার করে ময়না তদন্তে পাঠিয়ে ঘটনার তদন্তে নেমেছে। হাসপাতালে আসা এক রোগীর আত্মীয় মোস্তাফিজুর রহমান জানিয়েছেন, বাথরুমের ঢোকার কিছুক্ষণ পরেই বিষয়টি সকলের নজরে আসে। এমন ঘটনা সকলকেই হতবাক করেছে।


Published in Malda-Dinajpur-2

ডেস্ক। ৩রা অক্টব্রঃ ভাঙ্গন কবলিত এলাকার মানুষদের নিয়ে এক স্বাস্থ্যপরীক্ষা শিবিরের আয়োজন করল ফরাক্কা এন,টি,পি,সি কর্তৃপক্ষ। মালদহের কালিয়াচক তিন নম্বর ব্লকের পারলালপুর এলাকায় স্থানীয় রাধাগোবিন্দ মাঠে ত্রদিন এই স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়েছিলো।

জানা যায়, গঙ্গার ভাঙ্গণে কালিয়াচক তিন নম্বর ব্লকের পার অনুপ নগর গ্রাম পঞ্চায়েতের শতাধিক পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে। তাই তাদের পাশে দাঁড়িয়ে ত্রদিন ফরাক্কা এন,টি, পি,সি র পক্ষ থেকে এক স্বাস্থ্য পরিক্ষা শিবিরের আয়োজন করা হয়েছিলো। স্বাস্থ্যপরীক্ষার পাশাপাশি ত্রদিন ভাঙ্গণ কবলিত এলাকাবাসিদের মধ্যে শুকনো খাবারও তুলে দেওয়া হয় কর্তৃপক্ষের তরফ থেকে। উপস্থিত ছিলেন, এন,টি,পি,সির জেনারেল ম্যানেজার সুুজিত কুমার, সি,এফের কমাডেন্ট এ কে ঝা সহ অন্যান্যরা।


Published in Malda-Dinajpur-2

ডেস্ক ,৩ অক্টোবর ২০১৭ ঃ বিজয়ার শুভেচ্ছা দিয়ে শহর জুড়ে মুকুল সমর্থকদের পোষ্টারে গুঞ্জন বালুরঘাটে। হোডিং পোষ্টারে নেই মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি। ২০০৭ সাল থেকে জেলায় আইনটিটিইউসির দায়িত্বে থাকা তৃনমুল নেতা নরোত্তম রায়ের সৌজন্যে শহরের বিভিন্ন এলাকায় দেওয়া হয়েছে ওই সব পোষ্টার।
    
দলীয় সূত্রের খবর, ২০০৭ সাল থেকে দক্ষিণ দিনাজপুর তৃণমূলের শ্রমিক সংগঠনের জেলা সভাপতির পাশাপাশি দলের রিফিউজি রিলিফ অ্যান্ড রিহ্যাবিলিটেশনের স্টেট অ্যাডভাইজারি কমিটির সদস্য ছিলেন বালুরঘাটের নেতা নরোত্তম রায়। মুকুল দলের সেকেন্ড কমান্ড থাকা কালীন সময় থেকে দলে এই জেলা নেতার একটা ভালো প্রভাব ছিল। ২০১১ সালেও কৃতিত্বের সাথে পদ সামলেছেন তিনি। কিন্তু যখন থেকে রাজ্য নেতৃত্ব মুকুল রায়কে বিভিন্ন দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছে তখন থেকেই জেলায় আধিপত্য কমেছে শ্রমিক সংগঠনের এই নেতা নরোত্তম রায়ের। ২৫শে সেপ্টেম্বর কলকাতায় দল ছাড়ার সময় মুকুলের কাছে উপস্থিত ছিলেন বালুরঘাটের ওই নেতা নরোত্তম রায়। সেখানেও এমন সব বিষয়ে মুকুল রায়ের সাথে কথা হয়েছে তার বলে দাবী করেছেন তিনি। তবে এখনই এব্যাপারে কোন চুড়ান্ত মন্তব্য করতে চাননি শ্রমিক সংগঠনের ওই নেতা। নরোত্তম রায় জানিয়েছেন, আগামী ৮ তারিখে মুকুল রায়ের চুড়ান্ত ঘোষনার পর এজেলাতেও চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। শ্রমিক সংগঠনের এই নেতার দাবী উড়িয়ে বালুরঘাট টাউন তৃণমূল সভাপতি সুুভাষ চাকী জানিয়েছেন, মানুষ তৃণমূল দলটা অন্য কাউকে দেখে নয়, খোদ মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে করেন। সেই কারণে কে গেল বা কে থাকল সেটা কোন গুরুত্ব রাখেনা।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক ,৩ অক্টোবর ২০১৭ ঃ বৃহস্পতিবার ধনের দেবী লক্ষীপুজা। তাই মালদার উত্তর থেকে দক্ষিণ সর্বত্র-ই পুরোদমে লক্ষীপুজোর কেনাকেটা শুরু হয়ে গিয়েছে। কিন্তু প্রতিমা থেকে সবজি, লক্ষীপুজোর বাজার করতে গিয়ে গৃহস্থের পকেট টান।

বৃহস্পতিবার কজাগরি লক্ষীপুজো। দুর্গা পুজো শেষে,মন খারাপ বাঙালি আরো ত্রকবার মেতে উঠবেন উৎসবে। তাই তো সর্বত্র-ই পুরোদমে লক্ষীপুজোর কেনাকেটা শুরু হয়ে গিয়েছে। কিন্তু প্রতিমা থেকে সবজি, লক্ষীপুজোর বাজার করতে গিয়ে গৃহস্থের পকেট টান। জানা গেছে,গতবারের তুলনায় প্রতিমা থেকে শুরু করে পুজোর উপকরণ সবকিছুর দাম-ই কমবেশি বেড়েছে। তাই বাজার করতে গিয়ে গৃহস্থের পকেটে টান। এবারে লক্ষী প্রতিমা ১০০ টাকা থেকে ৫০০ টাকায় বিক্রি হচ্ছে। গতবারের তুলনায় যা দ্ধিগুণ।

Published in Malda-Dinajpur-2

ডেস্কঃ৬ মাসের এক পূত্র সন্তানের মৃতদেহ উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়লো। মঙ্গলবার ঘটনাটি ঘটে মালদার বৈষ্ণব নগর থানার বিরনগর দুই নম্বর গ্রাম পঞ্চায়েতের বিরনগর এলাকায়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

জানা যায় ত্রদিন সাত সকালে মালদার বৈষ্ণব নগর থানার বিরনগর দুই নম্বর গ্রাম পঞ্চায়েতের বিরনগর ফুটবল ময়দানের পাশে এক পূত্র সন্তানের দেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। খবর জানাজানি হতেই গোটা এলাকা জুড়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। খবর দেওয়া হয় বৈষ্ণব নগর থানায়। পরে পুলিশ এসে মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠায়। জানা গেছে, উদ্ধার হওয়া মৃত শিশুটির বয়স প্রায় ৬ মাস। তবে কে বা কারা এই কাণ্ড ঘটালো তা এখনও জানা যায়নি। ঘটনার তদন্ত শুরু হয়েছে।


Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৩ অক্টোবর : বিসর্জনের শোভাযাত্রায়  সময় মদ খেয়ে মাতলামোর প্রতিবাদ করে আক্রান্ত হলেন এক  সরকারি কর্মী। অভিযোগ, স্বামীকে বাঁচাতে গিয়ে মদ্যপদের হাতে শ্লীলতাহানির শিকার হন তার স্ত্রী । গতকাল গভীররাতে ঘটনাটি ঘটেছে মালদা শহরের বিশ্বনাথ মোড় এলাকায়। আহত ওই সরকারি কর্মীকে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। আক্রান্তের স্ত্রী এই ঘটনায় আজ অভিযুক্ত ক্লাব সদস্যদের বিরুদ্ধে ইংরেজবাজার থানায় অভিযোগ দায়ের করেছেন । ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।
আক্রান্ত দম্পতির নাম সুদীপ দাস  ও মমতা দাস । বাড়ি বিশ্বনাথ মোড় সংলগ্ন বাগানপাড়ায়। সুদীপবাবু এবার ওই পাড়ার পুজো কমিটির সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। অভিযোগ, তাঁকে সম্পাদক হিসেবে মেনে নিতে পারেননি বেশ কয়েকজন ক্লাব সদস্য। এনিয়ে ক্লাবের অন্দরে ঝামেলা চলছিল। 

 গতকাল রাতে ক্লাব সদস্যদের নিয়ে প্রতিমা নিরঞ্জন করতে যান সুদীপবাবু। অধিকাংশ ক্লাব সদস্য মদ্যপ অবস্থায় নাচানাচি করছিল। শোভাযাত্রা চলাকালীন সেখানে পুলিশের একটি গাড়ি উপস্থিত হয়। তখন  পুলিশের সেই গাড়িটিকে জায়গা করে দেওয়ার জন্য সুদীপবাবু ক্লাব সদস্যদের রাস্তা থেকে সরে যেতে বলেন। এনিয়েই শুরু হয় বচসা।

অভিযোগ, ক্লাব সদস্য ধনঞ্জয় দাস, তাঁর ভাই সমীর দাস, কৃষ্ণ ঘোষ, বিকাশ দাস সহ স্থানীয় কিছু ছেলে সুদীপবাবুকে মারধর করার চেষ্টা করে। তবে সেই সময় অন্যদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। রাত সাড়ে ১২টা নাগাদ প্রতিমা নিরঞ্জন করে আসার পর ধনঞ্জয়, সমীর, কৃষ্ণ ও বিকাশ সুদীপবাবুর উপর বাঁশ ও লোহার রড নিয়ে ঝাঁপিয়ে পড়ে। তাঁর মাথা ফাটিয়ে দেওয়া হয়।

 খবর পেয়ে সুদীপবাবুর স্ত্রী ঘটনাস্থানে গেলে মদ্যপরা তাঁকে এলাকার একটি মিলের পাশে নিয়ে গিয়ে শ্লীলতাহানি করার চেষ্টা করে । তাঁর চিৎকার শুনে স্থানীয়রা ঘটনাস্থানে গিয়ে তাঁকে উদ্ধার করে। সঙ্গে সঙ্গে সুদীপবাবুকে মালদা মেডিক্যালে নিয়ে যাওয়া হয়। তাঁর মাথায় ১৮টি সেলাই দিতে হয়েছে।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক ২ সেপ্টেম্বর ২০১৭ ঃ কথাতেই আছে  ডাকাতরা গরীবদের মারে না, কিন্তু বাংলার বেশিরভাগ ডাক্তার গরীবদেরও ছারে না । যার জলন্ত উদাহরণ  চার সরকারি চিকিত্সকের বিরুদ্ধে  ওঠা অভিযোগ ।  জানাগেছে জনগনের কড়ের টাকায় ডাক্তারি পড়া  চার চিকিৎসক মুখ্যমন্ত্রীর নির্দেশ কে বুড়ো আঙুল দেখিয়ে সরকার হাসপাতালে বসে রুগী রেফার করে চলেছেন নার্সিং হোমে ।এই মানব দরদী ডাক্তার রা  হলেন সঞ্জয় ঘোষ, বিনায়ক সামন্ত, রাহুল ঘোষ ও অমিত সাহা। উল্লেখ্য সরকারি হাসপাতাল ভর্তিই নিল না রোগীকে। উল্টে বেসরকারি হাসপাতালে ভর্তির সুপারিশ করলেন সরকারি হাসপাতালের ডাক্তাররা। কাঠগড়ায় রাজ্যের একমাত্র সুপার স্পেশ্যালিটি হাসপাতাল এসএসকেএম-এর ডেন্টাল বিভাগের চার চিকিত্সক।

 

চার চিকিত্সকের কথা শুনে কার্যত হতবাক হয়ে গিয়েছিলেন রোগীর পরিবারের লোকজন। চার চিকিত্সকের বিরুদ্ধেই হাসপাতাল কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানিয়েছেন তাঁরা। অভিযোগ জানানো হয় স্বাস্থ্য অধিকর্তা, স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা ও মহিলা কমিশন ও স্বাস্থ্য সচিবের কাছেও।

Published in Kolkata

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« October 2017 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
            1
2 3 4 5 6 7 8
9 10 11 12 13 14 15
16 17 18 19 20 21 22
23 24 25 26 27 28 29
30 31          

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604