You are here: Homeঅনেক কিছুআমাদের সম্পর্কেItems filtered by date: Friday, 09 February 2018

ডেস্ক, ৯ই ফেব্রুয়ারীঃ রেল প্রতিমন্ত্রী শ্রী রাজেন গোঁহাই আজ রাজ্য সভায়  প্রশ্নোত্তর পর্বে  জানান ‘ক্লিন মাই কোচ’ প্রকল্পে ট্রেনযাত্রীরা নিজের মোবাইল ফোন থেকে নির্দিষ্ট একটি নম্বরে এসএমএস পাঠিয়ে সংশ্লিষ্ট কামরার পরিস্কার-পরিচ্ছ্ন্নতার বিষয়ে অনুরোধ জানাতে পারেন। বিকল্প উপায়ে যাত্রীরা একই ধরনের অনুরোধ করার জন্য অ্যান্ড্রয়েড অ্যাপ বা ওয়েবপেজের সুবিধা নিতে পারেন।

  তিনি আরও জানান, ‘ক্লিন মাই কোচ’ পরিষেবার মানোন্নয়ন ঘটিয়ে ‘কোচ মিত্র’ সুবিধা চালু করা হচ্ছে। নতুন এই ব্যবস্হায় কামরা সংক্রান্ত যে কোনও বিষয়ে অনুরোধ করা যাবে। যাত্রীরা এই ব্যবস্হার মাধ্যমে কামরার পরিস্কার-পরিচ্ছন্নতা, সংক্রমন ও দুর্গন্ধ দূরীকরণ, আলো, এয়ার কন্ডিশন সুবিধা, কোচে জলের বন্দোবস্ত প্রভৃতি সম্পর্কে অনুরোধ করতে পারবেন। ইতিমধ্যেই ‘কোচ মিত্র’ সুবিধা ৮০০ জোড়া ট্রেনে চালু হয়েছে। যাত্রীদের এই সুবিধা সম্পর্কে জানাতে কামরার মধ্যেই মূল প্রবেশদ্বার ও অন্যান্য জায়গায় পোস্টার বা স্টিকার দেওয়া হয় বলেও রেল প্রতিমন্ত্রী জানান।

 

ডেস্ক , ৯ ফেব্রুয়ারি:  আবারও মালদায় বিপুল পরিমাণ জালনোট সহ গ্রেপ্তার তৃণমূলের এক পঞ্চায়েত সদস্য।  বিএসএফ ও এনআইএ এর যৌথ অভিযানে প্রায় ৯ লক্ষ ভারতীয় টাকার জালনোট সহ গ্রেপ্তার করা হয় ওই তৃণমূল নেতাকে। সাম্প্রতিক কালে সবচেয়ে বেশি পরিমাণ জাল নোট উদ্বারের ঘটনা এই প্রথম।  মালদার বৈষ্ণবনগর থানার অন্তর্গত দৌলতপুর এলাকা থেকে ওই তৃণমূল নেতাকে গ্রেপ্তার করা হয়। 

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার(এনআইএ) কাছে গোপনসূত্রে  খবর আসে যে দৌলতপুর গ্রামে  জাল নোটপাচারকারী রয়েছে। সে অনুযায়ী  বিএসএফ এর  দৌলতপুর বিওপি এর ২৪ নম্বর ব্যাটেলিয়ন জওয়ানেরা  দৌলতপুর গ্রামে  কড়া  নজরদারি চালাচ্ছিল। ভোররাতে এক ব্যক্তিকে দেখতে পেয়ে তাকে আটক করে তল্লাসি চালানো হয়। তল্লাশিতে বেরিয়ে আসে ৮ লক্ষ ৯৮ হাজার ভারতীয় টাকার জালনোট। নোটগুলি হল ২ হাজার টাকার ৪০০ টি নোট এবং ৫০০ টাকার ১৯৬ টি নোট। তারপরই ধৃতকে গ্রেপ্তার করা হয়। বিএসএফ সুত্রে জানা যায় , ধৃতের নাম হাবিব রহমান সে ঐ এলাকার বাসিন্দা এবং তৃনমূলের  পঞ্চায়েত সদস্য।  ধৃতকে শুক্রবার জালনোট সহ ধৃতকে বৈষ্ণবনগর থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

Published in Malda-Dinajpur-2

অখিল সরকার, ৯ ফেব্রুয়ারি :  আজ সন্ধ্যায় ইংরেজবাজার পৌরসভার উদ্যোগে মালদা শহরের দুইটি জায়গায় উচ্চ বাতিস্তম্ভের শুভ উদ্বোধন হল। এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌরসভার চেয়ারম্যান,কাউন্সিলার গন সহ জেলার বিশিষ্ট ব্যাক্তিবর্গ। এই ব্যাপারে এক সাক্ষাতকারে  ইংরেজবাজার পৌরসভার চেয়ারম্যান জানান যে ইতিমধ্যে শহরের গুরুত্বপূর্ণ ১৫ টি জায়গায় এই উচ্চ  বাতিস্তম্ভ বসানো হয়েছে সেগুলিতে বৈদ্যুতিক সংযোগ হয়ে গেছে। আজ আমরা রাজমহল রোডে ট্রাফিক পয়েন্টে এবং মালদার প্রাক্তন বিধায়ক প্রয়াত বিমল দাসের মূর্তির কাছে এই দুইটি বাতিস্তম্ভের উদ্বোধন করলাম। এক প্রশ্নের উত্তরে তিনি জানান যে পৌরসভার তহবিল থেকে এর জন্য অর্থ ব্যয় করা হয়েছে এবং এর জন্য খরচ হয়েছে প্রায় ৬২ লক্ষ টাকা। আগামীতে মানুষের চাহিদা অনুযাযী আরও বসাবার পরিকল্পনা রয়েছে।        

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৯ই ফেব্রুয়ারীঃ আমরা বিগত  ৬ই ফেব্রুয়ারী খবর পরিবেশন করেছিলাম যে মালদা জেলার বৈষ্ণবনগর থানার বীরনগরচর ও দিয়ারার চর এলাকায় ব্যাপক এলাকা জুড়ে  চলছে অবাধে বেআইনি পোস্ত চাষ চলছে। স্থানীয়দের অভিযোগ ছিল  স্থানীয়  থানা ও এলাকার এক শ্রেনীর মাফিয়ার এই চাষে মদত দিচ্ছেন। আমরা প্রশাসনের কাছে আবেদন করেছিলাম এই ব্যাপারে ব্যবস্থা নেওয়ার জন্য। প্রশাসনকে ধন্যবাদ আমাদের খবরের পর  প্রশাসন উদ্যোগী হয়ে ঐ বিরাট এলাকার পোস্ত চাষ নষ্ট করার জন্য ব্যাবস্থা নিয়েছেন। স্থানীয় বৈষ্ণবনগর থানার পুলিশ  সিভিক ভলান্টিয়ার কে নিয়ে সমস্ত গাছ কেটে দিচ্ছেন সেটা আমাদের ক্যামেরায় ধরা পড়েছে।      

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৯ ফেব্রুয়ারি :  মালদা, ৯ ফেব্রুয়ারি : বহরপুরমপুর থেকে মালদাগামী বেসরকারি বাসের সঙ্গে লরির সংঘর্ষে আহত হলেন ১৫ জন বাসযাত্রী। তাঁদের মধ্যে ৩ জনের আঘাত গুরুতর। আজ দুপুরে ঘটনাটি ঘটেছে মালদার ইংরেজবাজার থানার সুস্থানী মোড়ে ৩৪ নম্বর জাতীয় সড়কে। মুর্শিদাবাদের জঙ্গিপুর থেকে মালদা আসার সময় বেসরকারি বাসটি মালদাগামী একটি লরির পিছনে ধাক্কা মারে। আহতদের মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। চালক সহ বাসটিকে আটক করেছে পুলিশ।
জানা যায়, জাতীয় সড়ক দিয়ে বাসটি অত্যন্ত দ্রুতগতিতে চলছিল। সেই সময় একই দিকে যাওয়া  মালবোঝাই একটি লরিকে ওভারটেক করতে গিয়ে বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে লরির পিছনে সজোরে ধাক্কা মারে বাসটি। বাসযাত্রীরা হুড়মুড়িয়ে পড়ে যান। স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। পরে খবর পেয়ে ঘটনাস্থানে যায় ইংরেজবাজার থানার পুলিশ।

ইংরেজবাজার থানার পুলিশের তরফে জানানো হয়েছে, কীভাবে এই দুর্ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে।  চালক সহ বাসটিকে আটক করা হয়েছে। 

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৯ ফেব্রুয়ারি :  স্বামীর সঙ্গে বিবাদের জেরে তিন সন্তান সহ  বিষপান করলেন মা।  এই ঘটনায় মায়ের মৃত্যু হয়েছে। দুই কন্যা ও এক পুত্র সন্তান মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। বর্তমানে তারা মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন। গত রাতে মর্মান্তিক ঘটনাটি ঘটেছে হরিশ্চন্দ্রপুর থানার কনুয়া রহমতপুর গ্রামে। আজ সকালে খবর পেয়ে ঘটনাস্থানে রওনা দেয় হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ। 
স্থানীয় সূত্রে জানা যায় , মৃতার নাম রুকসানা বিবি। তাঁর বিয়ে হয় ঐ  গ্রামের আজ়াদ আলির সঙ্গে। আজ়াদ পেশায় কৃষি শ্রমিক।  তাঁদের দুই মেয়ে, এক ছেলে। আজ়াদের বিশেষ আয় নেই।  তার উপর আজ়াদ প্রায়ই মদ্যপানও করত। বিয়ের পর থেকে অভাব অনটন নিয়ে আজাদের সঙ্গে রুকসানার ঝামেলা হত। মাঝেমধ্যেই সে তার স্ত্রীকে বাবার বাড়ি থেকে টাকা আনার জন্য  চাপ দিত।  বাপের বাড়ি থেকে টাকা না আনায় সে প্রায়শই রুকসানাকে মারধর করত।  তাদের মধ্যে এই বিবাদ মেটাবার জন্য গ্রামে  সালিশি সভা  হয়। সালিশিতে তাকে দোষী সব্যস্ত করা হয়। কিন্তু, এত কিছুর পরেও তার লোভ মেটেনি।গত বুধবারও আজাদ রুকসানাকে মারধর করে বাপের বাড়ি থেকে টাকা না আনার জন্য । 

 আর অশান্তি  সহ্য করতে না পেরে  রুকসানা তাঁর ছেলেমেয়েদের নিয়ে বিষ পান করেন।  প্রতিবেশীরা তাঁদের সবাইকে চাঁচল  হাসপাতালে ভর্তি করেন।  কিন্তু রাত ২টো নাগাদ মৃত্যু হয় মহিলার। তাঁর তিন  সন্তান কে  রাতেই নিয়ে যাওয়া হয় মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে। বর্তমানে তারা  আশঙ্কা জনক অবস্থায়  চিকিৎসাধীন। এদিকে আজ সকালে রুকসানার বাপের বাড়ির কয়েকজন আজ়াদের খোঁজে তার বাড়িতে যান। কিন্তু আজ়াদ বা তার পরিবারের কেউ সেখানে ছিল না। এরপর তাঁরা পুলিশের দ্বারস্থ হন। আজ়াদের কঠোর শাস্তি চান। তবে পুলিশ জানিয়েছে,তারা ঘটনার তদন্ত শুরু করেছেন ।

Published in Malda-Dinajpur-2

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« February 2018 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
      1 2 3 4
5 6 7 8 9 10 11
12 13 14 15 16 17 18
19 20 21 22 23 24 25
26 27 28        

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604