You are here: Homeঅনেক কিছুআমাদের সম্পর্কেItems filtered by date: Thursday, 08 February 2018

ডেস্ক, ৮ ফেব্রুয়ারি : মহিলাদের ক্রিকেটে এতদিন সর্বোচ্চ উইকেটের সংগ্রাহক ছিলেন বঙ্গ তনয়া  পেসার ঝুলন গোস্বামী। এবার একদিনের আন্তর্জাতিক ম্যাচে কেরিয়ারের দুশোতম উইকেট নিয়ে নিলেন।
 নিজের ১৬৬-তম একদিনের ম্যাচে দক্ষিণ আফ্রিকার ওপেনার লরা উলভার্ডটকে আউট করে  দেওয়ার সঙ্গে সঙ্গেই ২০০ উইকেটের মালকিন হয়ে গেলেন চাকদহের ঝুলন গোস্বামী। এর আগে একদিনের ক্রিকেটে ঝুলনই ছিলেন মহিলাদের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। আর এদিন সেটাকে ২০০ করে আরও একটা মাইলফলক যোগ করে দিলেন। পুরুষদের একদিনের আন্তর্জাতিক ম্যাচেও প্রথম বোলার হিসেবে ২০০ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন এক ভারতীয়। তাঁর নাম কপিল দেব। আজ তাঁর সঙ্গে একাসনে বসে পড়লেন ঝুলন। এর আগে তিনি মহিলাদের একদিনের আন্তর্জাতিকে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার কৃতিত্বও অর্জন করেন। আজ নিজের রেকর্ডই উন্নত করলেন বাংলার এই ক্রিকেটার।

Published in Cricket

ডেস্ক, ৮ ফেব্রুয়ারি : রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বুধবার বিধানসভায় দাঁড়িয়ে রাজ্যপালের বিরুদ্ধে তোপ দেগে বলেছিলেন রাজ্যপাল রাজনীতি করছেন এবং রাজ্যের স্বাধিকারে হস্তক্ষেপ করছেনএবং সংবিধানকে লঙ্ঘন করে রাজ্যপালের পদকে কলুষিত করছেন। রাজ্যপাল কড়া ভাষায় এর প্রতিক্রিয়া দিয়ে বলেছেন “এবার কাঁদা ছোঁড়াছুড়ি বন্ধ করুন। বাথরুমে গিয়ে ময়লা পরিষ্কার করুন। আয়নায় নিজের মুখ দেখুন।“

  প্রসঙ্গত গত ৩১ জানুয়ারি মালদার ডিভিশনাল কমিশনারকে একটি চিঠি পাঠিয়ে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর অতিরিক্ত মুখ্যসচিব জানান  রাজ্যপালের ইচ্ছা, মুর্শিদাবাদ সার্কিট হাউসে বৈঠক  দাকা হোক সেখানে কী কী নিয়ে আলোচনা হবে, তারও ঠিক করে দেওয়া হয়েছে  চিঠিতে। তালিকায় রাজ্য ও কেন্দ্রের উন্নয়নমূলক প্রকল্প ছাড়াও স্বেচ্ছাসেবী সংগঠনের উন্নয়নমূলক কর্মসূচিও ছিল। ছিল সীমান্তবর্তী-সহ অন্য জেলার আইনশৃঙ্খলার বিষয়ও। মুর্শিদাবাদের আইজিকে ও উপস্থিত থাকতে বলা  হয়েছে। ।এই চিঠিকে ঘিরে বিতর্ক ছড়ায়। নবান্নকে এড়িয়ে রাজ্যপাল কীভাবে জেলার পুলিশ প্রশাসনের বৈঠক ডাকলেন তা নিয়ে প্রশ্ন তোলে তৃণমূল। তৃণমূলের মহাসচিব তথা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বিষয়টিকে রাজ্যপালকে সামনে রেখে কেন্দ্রের নীতিকে বাস্তবায়িত করার চেষ্টা বলে অভিযোগ করেছিলেন।

 বৃহস্পতিবার  ডায়মন্ড হারবারে মহিলা বিশ্ববিদ্যালয়ের একটি অনুষ্ঠানে যোগ দিতে যান রাজ্যপাল। সেখানেই তাঁর বিরুদ্ধে পার্থ চট্টোপাধ্যায়ের এক্তিয়ার বহির্ভূত কাজের অভিযোগ নিয়ে প্রশ্ন করা হলে, রাজ্যপাল ক্ষিপ্ত ভঙ্গিমায় কড়া জবাব দেন । তিনি বলেন, "নিজেদের মুখ আয়নায় দেখুন। ময়লা পরিষ্কার করুন। কাদা ছোড়াছুড়ি বন্ধ করুন।"  

এদিকে, বিষয়টি নিয়ে এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং-এর সঙ্গে দেখা করেন তৃণমূল সাংসদরা। এক্তিয়ারের বাইরে গিয়ে রাজ্যপাল রাজ্যের বিষয়ে হস্তক্ষেপ করছেন বলেও অভিযোগ করেছেন তৃণমূল সাংসদরা।
এদিকে, রাজ্যপালের কড়া জবাবের পরই সরকারপক্ষের হয়ে ফের মুখ খোলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। রাজ্যপালের এহেন মন্তব্য 'অনভিপ্রেত' বলে মন্তব্য করেন পুরমন্ত্রী।


  

Published in State

ডেস্ক, ৮ ফেব্রুয়ারি : সম্প্রতি পেশ হওয়া কেন্দ্রীয় বাজেটের পর তৃণমূল কংগ্রেস সহ বাম এবং কংগ্রেস  অভিযোগ করেছিল এই রাজ্যের রেল প্রকল্পগুলিতে প্রায় ১৪ শতাংশ বরাদ্দ কমানো হয়েছে। কিন্তু, আজ পূর্ব রেলের সদর দপ্তর ফেয়ারলি প্লেসে পূর্ব রেলের জেনেরাল ম্যানেজার হরিন্দ্রর রাও সাংবাদিক বৈঠকে সেই অভিযোগ অস্বীকার করেন। উলটে তিনি দাবি করেছেন , গত আর্থিক বছরের থেকে এবারে প্রায় ১২৬ কোটি টাকা বেশি বরাদ্দ করা হয়েছে। সেই সঙ্গে চলতি বাজেটে রেল সুরক্ষা এবং পরিকাঠামোর ওপরে নজর দেওয়া হয়েছে। যাত্রীদের বেশি সুযোগ-সুবিধা দেওয়ার জন্য এই বিষয়ে জোর দেওয়া হয়েছে। পাশাপাশি যাত্রী নিরাপত্তার জন্য এই বাজেটে ২৫৪ কোটি টাকা বরাদ্দ হয়েছে। এই টাকায় ১১০৫টি ডি ও ই  ক্যাটাগরি স্টেশনে সিসিটিভি  লাগানো হবে।
আজকের বৈঠকে ভাবাদিঘিতে ঘোষিত রেল প্রকল্পের ভবিষ্যৎ নিয়ে পূর্ব রেলের জেনেরাল ম্যানেজারকে প্রশ্ন করা হলে বলেন, “রেল প্রকল্পের জন্য জমি না পেলে সেই সব জায়গায় কাজ শুরু করা হবে না। এই ধরনের প্রকল্পের জন্য টাকা এলেও তাতে কোনও লাভ হচ্ছে না। কারণ, জমির সমস্যার জন্যই সেই সব কাজ আটকে যাচ্ছে। এই বিষয়ে রাজ্য সরকার অসহযোগিতা করছে। তাই কোনও সমাধান হচ্ছে না। তবে আশা করছি এই সমস্যা আগামীদিনে খুব দ্রুত মিটে যাবে।” 

কলকাতা স্টেশনের পরিকাঠামোর ইতিমধ্যেই আধুনিকীকরণ করা হয়েছে উল্লেখ করেন তিনি। আরও বলেন, “এই স্টেশনের পাশে আরও জায়গা খালি রয়েছে। তাই একে আরও ঢেলে সাজানো হবে। যাতে স্টেশনটিকে আন্তর্জাতিক মানের টার্মিনাল হিসেবে তৈরি করা যায়।”

Published in Kolkata

ডেস্ক, ৮ ফেব্রুয়ারি : বসতভিটে নিয়ে কলহের ফলে পরিবারের পাঁচসদস্যকে  কুপিয়ে খুনের চেষ্টার  পাশাপাশি বাড়িতে আগুনও লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠল প্রতিবেশী এক পরিবারের ১৫ সদস্যের বিরুদ্ধে। মালদার রতুয়া থানার বিলাইমারি গ্রামের ঘটনা। আক্রান্তরা চিকিৎসাধীন মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু  করেছে পুলিশ।  

 পুলিশ সূত্রে জানা গিয়েছে,আক্রান্তদের নাম ভুপেশ মন্ডল(৬০), বেনু মন্ডল(৫০), আনন্দ মন্ডল(২১), তাপস মন্ডল(১৭) এবং ইতি মন্ডল(১৬)। তাপস একাদশ শ্রেণীর ছাত্র এবং ইতি দশম শ্রেণীতে পড়াশোনা করে। রতুয়া থানায় বাবলু মন্ডল, প্রদীপ মন্ডল, অজয় মন্ডল সহ ১৫ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের। অভিযুক্তরা পলাতক।      

 জানা গিয়েছে, গত একমাস আগে একটি বসত বাড়ি নিয়ে দুই পরিবারের মধ্যে বচসা বাধে। সেই সময় বাবলু মন্ডল, প্রদীপ মন্ডল, অজয় মন্ডলদের বিরুদ্ধে অভিযোগ করেন ভুপেশ মন্ডল। অভিযোগ, সেই অভিযোগ তুলে নেওয়ার চাপ দেয় অভিযুক্তরা। অভিযোগ না তুলায় ঘরে আগুন ধরিয়ে পরিবারের পাঁচ সদস্যকে ধারালো অস্ত্র দিয়ে কোপায় অভিযুক্তরা বলে অভিযোগ। ঘটনার তদন্তে রতুয়া থানার পুলিশ। রতুয়া থানার পুলিশ জানিয়েছে, অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু হয়েছে। তবে এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি। অভিযুক্তদের খোঁজে গ্রামে পুলিশকর্মী পাঠানো হচ্ছে।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৮ ফেব্রুয়ারি : ক্রিকেট বেটিং এর ক্ষেত্রে কলকাতা ও তার সংলগ্ন জেলাগুলির রেশ মালদা জেলাতেও এসে পড়ল।  সুত্রের খবরের ভিত্তিতে মালদা শহরে  ক্রিকেট বেটিং চক্রের ৫ পাণ্ডাকে গ্রেপ্তার করল ইংরেজবাজার থানার পুলিশ। পুলিশ সূত্রে জানা যায় যে বেশ  কিছুদিন ধরেই মালদা শহর  জুড়ে বেটিং চক্রের রমরমা চলছিল। পুলিশও সুযোগের অপেক্ষায় ছিল।

গতকাল ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচ চলার সময় ইংরেজবাজার থানার কাছে সুত্র থেকে খবর আসে, বিনয় সরকার রোডের চুড়িপট্টি এলাকায় মনোতোষ সাহা নামে এক ব্যক্তির বাড়ি থেকে বেটিং হচ্ছে। সেই বাড়িতে হানা দিয়ে হাতেনাতে ধরা হয় পাঁচজনকে। ধৃতরা মালদা ও পুরাতন মালদা শহরের বাসিন্দা।

ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে বেশ কয়েকটি মোবাইল ফোন, ল্যাপটপ, ট্যাবলেট। সেখান থেকে বেশকিছু নথিও উদ্ধার হয়েছে। ধৃতদের আজ আদালতে তোলা হবে।

Published in Malda-Dinajpur-2

 ডেস্ক,৮ই ফেব্রুয়ারীঃ বেআইনী মদের ঠেক ভেঙ্গে আগুন ধরালো প্রমিলাবাহিনী। মালদার ইংরেজবাজার থানার অমৃতি অঞ্চলের পাঁচ মাইল এলাকার ঘটনা।
জানা যায়, মালদার ইংরেজবাজার থানার অমৃতি অঞ্চলের পাঁচ মাইল এলাকার ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠেছে বেআইনি মদের ঠেক। এর ফলে এলাকায় সমাজবিরোধী নানা কার্যকলাপ দিনের পর দিন বেড়েই চলেছে। যুব সমাজ আসক্ত হয়ে পড়ছে নেশায়। পুলিশ প্রশাসনকে বার বার বিষয়টি জানানো সত্বেও কোন ব্যবস্থা গ্রহণ করেনি বলে অভিযোগ। তাই  ত্রদিন গ্রামের শতাধিক মহিলা লাঠি সোটা নিয়ে চরাও হয়ে মদের ঠেকে ভাঙচুর চালায়। জানা যায় প্রথমে তারা ভাঙচুর করে এবং পরে আগুন ধরিয়ে দেয়। পরে খবর পেয়ে ইংরেজবাজার থানার বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।


Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৮ই ফেব্রুয়ারীঃ ৫০০ মিটারের মধ্যে তিন তিনটি দোকানে চুরির ঘটনায় বৃহস্পতিবার সাত সকালে ব্যাপক চাঞ্জল্য ছড়িয়ে পড়লো। ঘটনাটি ঘটেছে, মালদহের কালিয়াচক থানার বালিয়াডাঙ্গা এলাকায়। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

জানা যায়, কালিয়াচক থানার বালিয়াডাঙ্গা এলাকায় ৩৪ নম্বর জাতীয় সড়কের ধারে স্থানীয় বাসিন্দা ইনতাজুল আলি এবং সায়েদ আলির টায়ারের দোকান রয়েছে। বুধবার গভীর রাত্রে একদল দুস্কুতী ওই দুটি টায়ারের দোকানে হানা দেয়। দুটি দোকানেরই দুটি করে সাটার ভেঙ্গে প্রায় ৫০ টি নতুন টায়ার, ৫ টি ব্যাটারি এবং নগদ ১০ হাজার টাকা নিয়ে চম্পট দেয়। পাশাপাশি ওই দুটি টায়ারের দোকান লাগোয়া একটি হার্ডওয়ারের দোকানেও চুরি করে দুস্কুতী। জানা যায় তিনটি দোকান মিলিয়ে প্রায় ২০ লক্ষ টাকার সামগ্রী চুরি গেছে। সকালে বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে পৌঁছে চক্ষু চড়ক গাছ হয় ওই তিন দোকানের মালিকের। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় কালিয়াচক থানার পুলিশ। ঘটনার তদন্ত শুরু হয়েছে। ত্রদিকে এই ঘটনার পর নিরাপত্তাহীনতায় ভুগছেন স্থানীয় ব্যবসায়ীরা বলে অভিযোগ তুলে সরব হয়েছেন।


Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৮ই ফেব্রুয়ারীঃ বেপরোয়া লরির ধাক্কায় মৃত্যু হল এক পথচারির। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে, মালদা থানার চাকি মোর এলাকায় ৩৪ নম্বর জাতীয় সড়কে।
দুই দিনের মাথায় ৫০০ মিটারের দুরুত্বে ফের দূর্ঘটনা। প্রাণ হারালেন ৩৫ বছর বয়সের এক যুবক। জানা যায়, বুধবার এই একই জায়গায় লরির ধাক্কায় মৃত্যু হয় এক মটর বাইক আরোহীর। এই ঘটনার রেশ না কাটতে বৃহস্পতিবার ফের পুরাতন মালদার চাকি মোর এলাকায় ঘটলো এই পথদুর্ঘটনা। জানা যায়, ত্রদিন ওই যুবক রাস্তার একপাশ দিয়ে হেটে কোন এক কাজে যাচ্ছিলেন। ঠিক সেই সময় গাজোল গামী একটি লড়ি ওই যুবককে পিষে দিয়ে চলে যায়। ঘটনাস্থলে মৃত্যু হয় ওই যুবকের। তবে মৃত যুবকের নাম পরিচয় জানা যায়নি। ঘটনার তদন্ত শুরু হয়েছে।


Published in Malda-Dinajpur-2

   ডেস্ক, ৮ই ফেব্রুয়ারীঃ ব্রীজের দাবীতে মালদার হরিশ্চন্দ্রপুর দুই নম্বর ব্লকের সাদলিচক গ্রাম পঞ্চায়েতে অনির্দিষ্টকালের জন্য তালা মেরে বিক্ষোভ দেখালো সাদলিচক অঞ্চল উন্নয়ণ কমিটির সদস্য এবং ওই এলাকার বেশ কয়েকটি বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। আন্দোলনকারিরা জানান, তাদের দাবি পূরণ না হলে পঞ্চায়েতে অনির্দিষ্টকালের জন্য তালা ঝুলবে।

জানা যায়, হরিশ্চন্দপুর দুই নম্বর ব্লকের সাদলিচক গ্রাম পঞ্চায়েতের অধীন জালাল বলে একটি নদী রয়েছে। নদীর ওই পারে রয়েছে বেশ কয়েকটি গ্রাম। যেমন ত্রিপুরা, শিখাটুলি, ইমাম নগর সহ প্রভূতি। এই সব গ্রামের বাসিন্দাদের পঞ্চায়েতে বা শহরে আসতে হলে জালাল নদীর উপর তৈরি নড়বরে বাঁশের ব্রীজের উপর দিয়ে আসতে হয়। গ্রামবাসিরাট জানান, এই ব্রীজ দিয়ে আসতে হলে প্রাণ ঝুঁকি নিয়ে আসতে হয়। তাই গ্রামবাসিদের দীর্ঘদিনের দাবি ছিলো এই নদীর উপর পাকা ব্রীজ তৈরি করা হোক। কিন্ত আজও তাদের দাবি পূরণ হয়নি। তাই ত্রদিন সাদলিচক অঞ্চল উন্নয়ণ কমিটির সদস্য এবং ওই এলাকার বেশ কয়েকটি বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা পঞ্চায়েত চত্বরে জড় হয়ে বিক্ষোভ দেখায়। জানা যায়, পঞ্চায়েতে অনির্দিষ্টকালের জন্য তালাও ঝুলিয়ে দেওয়া হয়। দাবী পূরণ না হলে তাদের আন্দোলন চলবে বলে জানিয়েছেন। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালেও খালি হাতে ফিরে যায়।

Published in Malda-Dinajpur-2

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« February 2018 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
      1 2 3 4
5 6 7 8 9 10 11
12 13 14 15 16 17 18
19 20 21 22 23 24 25
26 27 28        

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604