You are here: Homeঅনেক কিছুলাইফ স্টাইলItems filtered by date: Sunday, 12 November 2017

ডেস্ক, ১২ নভেম্বর : মুকুল রায়  এবার বিশ্ব বাংলা বিতর্ক  নিয়ে  সরাসরি রাজ্যে সরকারের বিরুদ্ধে লড়াইয়ে নেমে পড়লেন তিনি।  তিনি অতিরিক্ত মুখ্যসচিব রাজীব সিনহা ও স্বরাষ্ট্রসচিব অত্রি ভট্টাচার্যের বিরুদ্ধে কেন্দ্রের কাছে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়ে চিঠি লেখেন। মুকুল রায়ের অভিযোগ, 'সার্ভিস কন্ডাক্ট রুল ভেঙেছেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব অত্রি ভট্টাচার্য। একদিকে তিনি , সিনিয়রদের টপকে স্বরাষ্ট্রসচিব হয়েছেন। তারপর রাজনৈতিক ব্যক্তিত্বের কথায় উত্তর দিয়ে তিনি অন্যায় করেছেন বলেও দাবি মুকুলের। সেইসঙ্গে মুকুল রায় বলেন, বিশ্ব বাংলা ব্র্যান্ড নিয়ে অসত্য কথা বলছেন তিনি। ভুল বুঝিয়ে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছেন। তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ারও দাবী  জানান ।
বিজেপিতে যোগ দিয়েই  তাঁর আত্মপ্রকাশের মঞ্চেই ফাইল খুলে তিনি নিশানা  করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। বিশ্ব বাংলা মার্কেটিং কোম্পানির মালিকানা প্রশ্নেই শাসকদলকে নাস্তানাবুদ করে ছাড়েন তিনি। তিনি বলেন বিশ্ববাংলা আদতে ব্র্যান্ড নয়, এটি একটি প্রাইভেট লিমিটেড কোম্পানি, যার মালিক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর এই অভিযোগেই নড়ে যায় রাজ্যের শাসকদল। এর প্রতিবাদে রাজ্যের স্বরাষ্ট্রসচিবকে সামনে এগিয়ে দেয় সরকার। রাজ্যের স্বরাষ্ট্রসচিব মুকুল রায়ের এই দাবি সমূলে উৎখাত করে জানিয়ে দেন বিশ্ব বাংলা সরকারেরই সম্পত্তি। মুকুলবাবু ভিত্তিহীন অভিযোগ করছেন। এদিন অত্রি ভট্টাচার্যের সেই কথারই জবাবে তাঁর এক্তিয়ার নিয়ে প্রশ্ন তুললেন মুকুল রায়।


Published in State

ডেস্ক, ১২ নভেম্বর : পুলিশ আধিকারিককে মারধরের অভিযোগে গ্রেপ্তার করা তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদের অঞ্চল সভাপতিকে ।  জানা গেছে ধৃত নেতার নাম রঞ্জিৎ রায়। বাড়ি গাজোল থানার দেওতলা সংলগ্ন তালপুকুর গ্রামে। এর আগে তিনি গাজোল কলেজ ছাত্র সংসদের সাধারন সম্পাদক ছিলেন । ধৃত নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন TMCP-র জেলা সভাপতি প্রসূন রায়।


অভিযোগ, গতকাল দুপুরে দক্ষিণ দিনাজপুরের হরিরামপুর থানার এএসআই  আবদুল রাজ্জাক  সরকারি বাসে  মালদা যাচ্ছিলেন চিকিৎসার জন্য। ঐ বাসেই বাড়িতে ফিরছিলেন রঞ্জিৎ। অভিযোগ, তিনি মদ্যপ অবস্থায় ছিলেন। মদ্যপ অবস্থায় বাসে ভ্রমণ করা নিয়ে রঞ্জিতের সঙ্গে রাজ্জাকের বচসা হয়।

রাজ্জাকের অভিযোগ, বাসটি দেওতলা স্টপে এলে রঞ্জিৎ রাজ্জাক সাহেবকে মারতে মারতে বাস থেকে নিচে নামিয়ে দেন। রাজ্জাকের কাছে থাকা সমস্ত টাকাপয়সাও ছিনতাই করে নেন। এই ঘটনায় বিকেলে গাজোল থানায় একটি অভিযোগ দায়ের হয়। রাতে নিজের বাড়ি থেকে গ্রেপ্তার হয় রঞ্জিত।

যদিও রঞ্জিত উলটে  পুলিশ আধিকারিককের বিরুদ্বে মারধরের অভিযোগ করেছেন। তিনি বলেছেন  পুলিশ অফিসার চলন্ত বাসে তাঁকেই বেধড়ক মারধর করেছেন। দেওতলায় তিনি বাস থেকে নেমে বাড়ি চলে যান। কিন্তু রাতে তাঁকে পুলিশ গ্রেপ্তার করে।

সূত্রে জানা গেছে, রঞ্জিৎ বর্তমানে তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদের  দেওতলা অঞ্চল সভাপতি। তবে তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদের জেলা সভাপতি প্রসূন রায় জানিয়েছেন, গত ৬ মাস ধরে সংগঠনের ব্লক বা অঞ্চল কমিটি মালদা জেলায় নেই। যদিও রঞ্জিৎ যে সংগঠনেরই সদস্য তা মেনে নিয়েছেন।

 

Published in Malda-Dinajpur-2

  ডেস্ক, ১২ই নভেম্বরঃ শহরের পর এবার গ্রামীণ এলাকাতেও ডেঙ্গুর প্রকোপ বাড়ছে। সামসী ও রতুয়ার একাধিক গ্রামে জ্বরে আক্রান্তের রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে।
ডেঙ্গু আতঙ্ক মালদহের রতুয়া এক নম্বর ব্লক এবং গোটা সামসী জুড়ে। এই সব এলাকায় হু হু করে বাড়ছে অজানা জ্বর এবং ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। প্রায় প্রত্যেক দিন জ্বরে আক্রান্ত প্রচুর মানুষ ভিড় করছে আউটডোরে। এমন অবস্থায় গ্রামবাসিরা কি করবেন বুঝতে পারছেন না। তাদের অভিযোগ স্থানীয় প্রশাসন কোন ভাবে তাদের সাহায্য করছে না। দিন দিন বাড়ছে অজানা জ্বর এবং ডেঙ্গু আক্রান্তের সংখ্যা।
অন্যদিকে এই বিষয়ে রতুয়া এক নম্বর ব্লকের বিডিও অর্জুন পাল দাবি করেন, প্রত্যেকটি গ্রাম পঞ্চায়েত গুলিকে মশা মারার তেল ও ব্লিচিং পাউডার দেওয়া হয়েছে। প্রশাসন শক্ত হাতে অজানা জ্বর এবং ডেঙ্গু মোকাবিলায় ময়দানে নেমে পড়েছে। অন্যদিকে এই বিষয়ে রতুয়া এক নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান অলেদা বিবি দাবি করলেন, এখনও প্রশাসনের পক্ষ থেকে তাদের কে ব্লিচিং পাউডার বা মশা মারার তেল কিছুই দেওয়া হয়নি।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক ,১২ই নভেম্বরঃ তিনি মরে গেছেন দুই বছর আগে। অথচ সরকারি খাতায় তাকে জীবিত দেখিয়ে প্রায় দেড় বছর ধরে ১০০ দিনের কাজের টাকা আত্নসাৎ করার অভিযোগ উঠলো গ্রাম পঞ্চায়েত প্রধান এবং এক পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে। মালদা জেলার হরিশ্চন্দ্রপুর দুই নম্বর ব্লকের মালিয়র এক নম্বর গ্রাম পঞ্চায়েতের ঘটনা।
জানা গেছে, মালদা জেলার হরিশ্চন্দ্রপুর দুই নম্বর ব্লকের মালিয়র এক নম্বর গ্রাম পঞ্চায়েতের অর্জুনা গ্রামের বাসিন্দা মৃত ওই ব্যাক্তির নাম মহম্মদ আলকাস। গত ৪-৩-২০১৫ সালে তিনি মারা যান। অভিযোগ তার মৃত্যুর পর মালিয়র গ্রাম পঞ্চায়েতের কংগ্রেস প্রধান মহম্মদ ইব্রাহিম এবং স্থানীয় পঞ্চায়েত সদস্য সেরাজুল হক মৃত মহম্মদ আলকাসকে সরকারি খাতায় জীবিত দেখিয়ে গত দেড় বছর ধরে ১০০ দিনের কাজের প্রকল্পের টাকা আত্নসাৎ করে চলেছে। দিন কয়েক হল বিষয়টি জানতে পারেন মৃত ওই ব্যাক্তির ছেলে আনসুুর রহমান। তিনি বিষয়টি জানতে পেরেই ঘটনার তীব্র প্রতিবাদ জানাই। তার অভিযোগ বাবা দুই বছর হল মারা গেছে। অথচ ১০০ দিনের কাজের প্রকল্পে বাবাকে জীবিত দেখিয়ে ব্যাঙ্ক ম্যানেজারকে ঘুষ খাইয়ে সেই টাকা আত্নসাৎ করে চলেছেন প্রধান মহম্মদ ইব্রাহিম এবং পঞ্চায়েত সদস্য সেরাজুল হক। তিনি বিষয়টি বিডিওকে জানিয়েছেন। এই বিষয়ে হরিশ্চন্দ্রপুর দুই নম্বর ব্লকের বিডিও কৃষ্ণ চন্দ্র দাস জানান, তিনি বিষয়টি জানতেন না। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।


Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ১২ই নভেম্বরঃ কয়েক লক্ষ টাকার বেআইনি হেরোইন সহ তিন পাচারকারিকে গ্রেফতার করল মালদা থানার পুলিশ। রবিবার ধৃতদের মালদা জেলা আদালতে পেশ করে পুলিশ।
জানা গেছে, ধৃতরা হল পিঙ্কু চৌধুরী, অরিন্দম দাস এবং সমির সিংহ। তাদের প্রত্যেকের বাড়ি পুরাতন মালদার সাহাপুরের সেতু মোড় এলাকায়।
শনিবার রাত্রে মালদা পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে আট মাইল এলাকায় হানা দেয়। সেখানে হানা দিয়ে পুলিশ ওই তিনজনকে গ্রেফতার করে। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয় প্রায় ৫০ গ্রাম বেআইনি হেরোইন। যার বাজার মূল্য লক্ষাধিক টাকা। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।


Published in Malda-Dinajpur-2

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« November 2017 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
    1 2 3 4 5
6 7 8 9 10 11 12
13 14 15 16 17 18 19
20 21 22 23 24 25 26
27 28 29 30      

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604