You are here: HomeখেলাItems filtered by date: Friday, 05 January 2018

ডেস্ক, ৫ই জানুয়ারীঃ কেন্দ্রীয় মহিলা ও শিশুবিকাশ দপ্তরের প্রতিমন্ত্রী ডঃ বীরেন্দ্র কুমার আজ লোকসভায় এক প্রশ্নের জবাবে জানান যে জনসাধারণের ব্যবহার্য স্থানে এবং জন-পরিবহণে মহিলাদের নিরাপত্তা সংক্রান্ত সমস্যার সমাধানে ভারত সরকার কলকাতা সহ আটটি মেট্রো শহরকে চিহ্নিত করেছে। কলকাতা ছাড়াও, এই শহরগুলির মধ্যে রয়েছে দিল্লি, মুম্বাই, চেন্নাই, বেঙ্গালুরু, হায়দরাবাদ, আমেদাবাদ এবং লক্ষ্ণৌ। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের সচিবের পৌরোহিত্যে ২০১৭-র ৩০ নভেম্বর এ সংক্রান্ত স্টিয়ারিং কমিটির এক বৈঠকে এই শহরগুলি নির্বাচন করা হয়।

 

ডেস্ক, ৫ই জানুয়ারীঃ আজ কেন্দ্রীয় সংসদ বিষয়ক মন্ত্রী শ্রী অনন্ত কুমার, সংসদ বিষয়ক দুই প্রতিমন্ত্রী শ্রী বিজয় গোয়েল এবং শ্রী অর্জুন রাম মেঘওয়ালের উপ্সতিতিতে সংবাদমাধ্যমকে জানিয়েছেন  যে সংসদের সদ্যসমাপ্ত শীতকালীন অধিবেশনটি সংসদীয় কাজকর্ম এবং সবক’টি রাজনৈতিক দলের ব্যাপক অংশগ্রহণের মধ্য দিয়ে প্রকৃত অর্থেই সফলহয়েছে।

সংবাদমাধ্যম প্রতিনিধিদের শ্রী অনন্ত কুমার জানান যে সংসদের শীতকালীন অধিবেশন শুরু হয়েছিল ১৫ ডিসেম্বর, ২০১৭ এবং শেষ হয় ৫ জানুয়ারি, ২০১৮ তারিখে। এবারে সংসদের অধিবেশন চলে মোট ২২ দিন ধরে। অধিবেশনের কাজকর্ম হয়েছে মোট ১৩ দিন। সংসদ চলাকালীন লোকসভায় ১৪-টি বিল পেশ করা হয়। ১৩-টি বিল অনুমোদিত হয় লোকসভায় এবং ৯-টি রাজ্যসভায়। সর্বমোট ১৩-টি বিল অনুমোদন লাভ করে সংসদের উভয় কক্ষেই। শ্রী অনন্ত কুমার বলেন, তিন তালাক বিল এবং অনগ্রসর শ্রেণীগুলির জন্য জাতীয় কমিশন গঠন সম্পর্কিত বিলের মতো গুরুত্বপূর্ণ বিলগুলির অনুমোদনের লক্ষ্যে কেন্দ্রীয় সরকার প্রতিশ্রুতিবদ্ধ। কেন্দ্রীয় মন্ত্রিসভার সংসদ বিষয়ক কমিটির সুপারিশ অনুযায়ী, ২০১৮-র বাজেট অধিবেশন আগামী ২৯ জানুয়ারি থেকে শুরু হবে বলে সংবাদমাধ্যম প্রতিনিধিদের অবহিত করেন সংসদ বিষয়ক মন্ত্রী।

 ডেস্ক, ৫ই জানুয়ারীঃ আজ লোকসভায় এক প্রশ্নের লিখিত জবাবে কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী শ্রী শিব প্রতাপ শুক্লা জানান যে , রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলিকে আর্থিক দিক থেকে আরও চাঙ্গা করে তুলতে ২০১৫-র আগস্টে ‘ইন্দ্রধনুষ’ পরিকল্পনার কথা ঘোষণা করে কেন্দ্রীয় সরকার। ঐ সময় চার বছরে ৭০ হাজার কোটি টাকার মতো অতিরিক্ত মূলধন বিনিয়োগ করার কথা ঘোষণা করা হয়এই ব্যাঙ্কগুলিকে। সরকার সম্প্রতি আবার ঘোষণা করেছে যে ২ লক্ষ ১১ হাজার কোটি টাকার মতো পুনর্লগ্নি করা হবে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলিতে। ১ লক্ষ ৩৫ হাজার কোটি টাকার পুনর্লগ্নি বন্ড এবং ১৮ হাজার ১৩৯ কোটি টাকার বাজেট সংস্থানের মাধ্যমে দুটি আর্থিক বছরে ব্যাঙ্কগুলিতে মূলধনী খাতে পুনর্বিনিয়োগ প্রক্রিয়া চলবে।বাকি টাকা ব্যাঙ্কগুলিকে সংগ্রহ করতে হবে বাজার থেকে। ‘ইন্দ্রধনুষ’ পরিকল্পনার আওতায় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলিতে সরকার এ পর্যন্ত মূলধনের যোগান দিয়েছে ৫৯ হাজার ৪৩৫ কোটি টাকার মতো।

 

ডেস্ক, ৫ই জানুয়ারীঃ আজ লোকসভায় এক প্রশ্নের লিখিত জবাবে  কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী শ্রী শিব প্রতাপ শুক্লা জানান রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলিকে আর্থিক দিক থেকে আরও চাঙ্গা করে তুলতে ২০১৫-র আগস্টে ‘ইন্দ্রধনুষ’ পরিকল্পনার কথা ঘোষণা করে কেন্দ্রীয় সরকার। ঐ সময় চার বছরে ৭০ হাজার কোটি টাকার মতো অতিরিক্ত মূলধন বিনিয়োগ করার কথা ঘোষণা করা হয়এই ব্যাঙ্কগুলিকে। সরকার সম্প্রতি আবার ঘোষণা করেছে যে ২ লক্ষ ১১ হাজার কোটি টাকার মতো পুনর্লগ্নি করা হবে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলিতে। ১ লক্ষ ৩৫ হাজার কোটি টাকার পুনর্লগ্নি বন্ড এবং ১৮ হাজার ১৩৯ কোটি টাকার বাজেট সংস্থানের মাধ্যমে দুটি আর্থিক বছরে ব্যাঙ্কগুলিতে মূলধনী খাতে পুনর্বিনিয়োগ প্রক্রিয়া চলবে।বাকি টাকা ব্যাঙ্কগুলিকে সংগ্রহ করতে হবে বাজার থেকে। ‘ইন্দ্রধনুষ’ পরিকল্পনার আওতায় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলিতে সরকার এ পর্যন্ত মূলধনের যোগান দিয়েছে ৫৯ হাজার ৪৩৫ কোটি টাকার মতো।

ডেস্ক , ৫ জানুয়ারিঃ গত ৩রা জানুয়ারী যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ‘এক ভারত, শ্রেষ্ঠ ভারত’ বিষয়ে ‘দেশাত্মবোধ  ও দেশ-গঠন’ প্রসঙ্গে বক্তৃতার একটি রাজ্য-পর্যায়ের প্রতিযোগিতার আয়োজন করে নেহেরু যুব-কেন্দ্র। পশ্চিম-বঙ্গ এবং আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের জেলাগুলি থেকে মোট ১৭ জন প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। বিচারকের আসনে ছিলেন আনন্দমোহন কলেজের অধ্যক্ষা ডঃ অয়ন্তিকা ঘোষ, বাসন্তী দেবী কলেজের অধ্যক্ষা শ্রীমতী ইন্দ্রীলা গুহ এবং যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এনএসএস প্রোগ্রাম কো-অর্ডিনেটার শ্রী অনুপম দেব।প্রথম স্থানাধিকারী হয়েছেন বাঁকুড়ার শ্রীমতী অপরাজিতা রায়। দ্বিতীয় হয়েছেন কলকাতার শ্রী উজান নাতিক এবং তৃতীয় স্থান পেয়েছেন বর্ধমানের শ্রীমতী তৃপ্তি মুখার্জি।

ব্লক, জেলা, রাজ্য ও জাতীয় পর্যায়ে বক্তৃতা প্রতিযোগিতা আয়োজনের করা হচ্ছে এই বছর প্রজাতন্ত্র দিবস উদযাপনের অনুষ্ঠানে যুব-সম্প্রদায়ের বিপুল সংখ্যায় অংশগ্রহণ নিশ্চিত করা। এই প্রতিযোগিতার মূল উদ্দেশ্য দেশের মানুষজন ও যুবকদের মধ্যে দেশাত্মবোধ জাগিয়ে তোলা যাতে তারা দেশ-গঠনের কাজে বেশি করে অংশ নেয়। এই প্রতিযোগিতা ছাত্র-ছাত্রীদের বক্তৃতাদানের ক্ষমতা সকলের সামনে প্রকাশের একটি সু্যোগও এনে দিয়েছে।অন্যদিকে, সারা দেশে যুব-সম্প্রদায়ের মধ্যে সুষ্ঠু আলাপচারিতার  মাধ্যমে দেশাত্মবোধের আকাঙ্খিত পরিবেশ সৃষ্টি হচ্ছে। এর ফলে, ছাত্র-ছাত্রীদের মধ্যে নেতৃত্বদানের ক্ষমতায় বৃদ্ধি করা ও সান দেওয়া হবে।

অনুষ্ঠানের উপস্থিত বিশিষ্টজনদের মধ্যে ছিলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য অধ্যাপক আশীষ স্বরূপ ভার্মা, যুগ্ম-নিবন্ধক শ্রী সঞ্জয় গোপাল সরকার এবং দূরদর্শন কলকাতার সংবাদ বিভাগের ডেপুটি ডিরেক্টর শ্রী আব্দুল হামিদ।     

Published in Kolkata

ডেস্ক , ৫ জানুয়ারি : ইংরেজবাজার পৌরসভা মালদা জেলা প্রশাসনের সহযোগিতায়  শহরের হরিজনদের এক জায়গায় নিয়ে আসার  উদ্যোগ নিল । ইতিমধ্যে পৌর কর্তৃপক্ষ শহরের বেশ কয়েকটি জায়গার খোঁজ পেয়েছেন। পৌরসভার চেয়ারম্যান জেলাশাসকে নিয়ে আগামীকাল সেইসব জমি পরিদর্শন করবেন । আজ একথা জানিয়েছেন চেয়ারম্যান নিজে ।
চেয়ারম্যান জানান, পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডে মহানন্দা নদীর ধারে  ও ৬ নম্বর ওয়ার্ডেও বেশ কিছু হরিজন সম্প্রদায়ের মানুষ বসবাস করেন।  দুটি জায়গাতেই তাঁরা সমস্যার মধ্যে বসবাস করছেন।  তাঁরা এই সব হরিজন সম্প্রদায়ভূক্ত মানুষজনকে এক জায়গায় আনার   সিদ্ধান্ত নিয়েছেন। এই কাজে তাঁদের সহযোগিতা করছে জেলা প্রশাসনও।  

নীহারবাবু আরও বলেন,  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হরিজনদের উন্নতিকল্পে  প্রকল্প তৈরি করেছেন। সেই প্রকল্পে হরিজনদের জন্য বহুতল নির্মাণ করা হবে। তাঁরা সমীক্ষা করে দেখেছেন, মালদা শহরে বর্তমানে প্রায় সাড়ে চারশো হরিজন পরিবার বসবাস করে। তাঁরা সেই সমস্ত পরিবারগুলিকে এক জায়গায় নিয়ে যেতে চান। এছাড়াও ইংরেজবাজার পৌরসভার নতুন ভবন নির্মাণের জন্য তাঁরা কয়েকটি জমি চিহ্নিত করেছেন। পৌরভবনের পর্যাপ্ত জায়গা নেই। সেকারণে তাঁরা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন।  এছাড়া শহরবাসীর জন্য ফ্লাড সেন্টার নির্মাণের সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।  তারজন্য আগামীকাল তাঁরা জমি দেখবেন।  এই সব জমিগুলি নিয়ে আইনি কোনও সমস্যা না থাকলে তাঁরা খুব তাড়াতাড়ি প্রতিটি কাজ শুরু করে দেবেন।  

Published in Malda-Dinajpur-2

ডেস্ক , ৫ জানুয়ারি : আবার জালনোট উদ্ধারের খবরের শিরোনামে মালদার বৈষ্ণবনগর। এবার অভিযানে এনআইএ আধিকারিকরা।  গতকাল ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির আধিকারিকরা প্রচুর পরিমাণ জালনোট উদ্ধার করল মালদার  বৈষ্ণবনগর থানার পিটিএস মোড় থেকে। জালনোট সহ দুই পাচারকারীকে গ্রেপ্তার করেছে এনআইএ । পাচারকারী দুই জন হল সন্তোষ মণ্ডল (২৫) ও পিন্টু মণ্ডল (২০)। দুই অভিযুক্তর  কাছ থেকে ৪ লাখ ৬২ হাজার টাকার জালনোট উদ্ধার করা হয়। এরপর জালনোট সহ দুই অভিযুক্তকে বৈষ্ণবনগর থানার  পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।
পুলিশ সুত্রে জানা যায যে গতরাতে এনআই এ আধিকারিকদের কাছে গোপন সুত্রে  খবর আসে  যে  বৈষ্ণবনগর দিয়ে জালনোট পাচার করা হবে । সেই খবর পাওয়া মাত্রই তারা বৈষ্ণবনগরের বিভিন্ন জায়গায় ফাদ পাতেন । এরপর রাত ১১টা নাগাদ পিটিএস মোড়ে দুই যুবককে সন্দেহজনক অবস্থায় ঘোরাঘুরি করতে দেখা যায়। সঙ্গে সঙ্গে তাদের জেরা করা হয়। সন্তোষজনক উত্তর না পাওয়ায় দু’জনের দেহ তল্লাশি করা হয়। তখনই তাদের থেকে উদ্ধার হয় ৪ লাখ ৬২ হাজার টাকার জালনোট। বাজেয়াপ্ত হওয়া জাল নোটগুলি সবই দু’হাজার টাকার। রাতেই অভিযুক্তদের বৈষ্ণবনগর থানার পুলিশের হাতে তুলে দেওয়া  হয়েছে।

বৈষ্ণবনগর থানার পুলিশ এই ব্যাপারে তদন্ত শুরু করেছে।

Published in Malda-Dinajpur-2

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« January 2018 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
1 2 3 4 5 6 7
8 9 10 11 12 13 14
15 16 17 18 19 20 21
22 23 24 25 26 27 28
29 30 31        

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604