You are here: HomeখেলাItems filtered by date: Saturday, 13 January 2018

ডেস্ক, ১৩ জানুয়ারি : মালদা জেলা সিপিএম এর ২২তম জেলা সম্মেলন উপলক্ষে  প্রকাশ্য সমাবেশ অনুষ্ঠিত হয় পুরাতন মালদার তাঁতিপাড়া মাঠে। সেখানে বক্তব্য রাখতে গিয়ে সাংসদ ও সিপিএম নেতা মহম্মদ সেলিম কেন্দ্রের মোদি সরকার এবং রাজ্যের তৃণমূল সরকারকে তুলোধনা করলেন। তিনি আরত বলেন ভারতে আজ বিভাজনের রাজনীতি শুরু হয়েছে। বাংলার মানুষকে দু’টো ফুল বিপথে   চালিত করছে।
সেলিম বলেন, “এই বাংলায় দখলদারির রাজনীতি শুরু হয়েছে। কেনাবেচার রাজনীতি চলছে। ক্লাব,    পঞ্চায়েত ও পুরসভা দখল করা হচ্ছে টাকার বিনিময়ে অথবা পুলিশ প্রশাসনকে কাজে লাগিয়ে আবার    একই পদ্বতিতে বিধায়ক, সাংসদ-দের কেনাবেচা করা হচ্ছে।   রাজ্যে শাসকদলের  সংস্কৃতি এটাই। আগে একাজে ওস্তাদ ছিলেন মুকুল রায়। এখন তিনি জামা পালটে ফেলেছেন।  তাই টিভির পর্দায় তাঁকে দেখা গেছে। আসলে যে দলের নীতি, আদর্শ থাকে না, সেই দলের কাজকর্ম এভাবেই চলে। এর জন্য ভুগবে মানুষ। তৃণমূলের নেতা-‌মন্ত্রীরা জেলে। আরও অনেকে অপেক্ষা করছেন জেলে যাওয়ার।”

প্রকাশ্য সভা থেকে সারদা ইস্যু নিয়ে তৃণমূলকে আক্রমণ করলেন সেলিম। তিনি বলেন, “সিপিএম  নেতা-‌মন্ত্রী জেলে গেছেন, তা কিন্তু কখনও শোনা যায়নি। এরা সারদার টাকায় নির্বাচন করে ক্ষমতা দখল করল। আর ওই সারদাকে জেলে ঢোকাল। সিবি আই  কখনও পশ্চিমবঙ্গের সিপিএম এর বিধায়ক ও সাংসদ -দের তাড়া করেনি। অথচ তৃণমূল সরকার ক্ষমতায় এসেই সিপিএম নেতাদের পিছনে সি আই ডি  লাগিয়ে দিয়েছিল। আসলে একই মুদ্রার এপিঠ-‌ওপিঠ। মোদিভাই-‌দিদিভাই।” তাঁর অভিযোগ, ১০০ দিনের কাজ কী হচ্ছে ?‌ কেন্দ্র টাকা দিচ্ছে কম। যা আসছে লুটপাট হচ্ছে। ঘর তৈরির টাকাতেও ৩০-‌৪০ হাজার টাকা করে ঘুষ দিতে হচ্ছে। এদিকে সরকার বলছে, টাকা নেই। তিনি বলেন, “গত ৬ বছরে এত ধার করেছে, স্বাধীনতার পর যা হয়নি। দিল্লির সরকার হচ্ছে আধা সরকার। আধা না থাকলে কোনও কাজ হবে না। আর এই রাজ্যের সরকার হচ্ছে দেনার সরকার। দেনা না হলে কাজ চলবে না। কেন্দ্র এবং রাজ্যকে আজ তুলোধনা করেন সেলিম। তিনি আরও বলেন, বামপন্থীরা কখনই হিন্দু-‌মুসলিম ভেদাভেদ নিয়ে রাজনীতি করেনি। এখন তো আবার আদিবাসীদের নিয়েও রাজনীতি হচ্ছে। কিছুদিন আগে আদিবাসীরা গোটা দেশ জু্ড়ে রেল, রাস্তা অবরোধ করেছিল। দেশের আসল সমস্যা আড়াল করে দিচ্ছে কেন্দ্রের মোদি আর মমতা সরকার। এত বড় বন্যা হল। এখনও কৃষকেরা ক্ষতিপূরণ পেল না। কত মানুষ মারা গেলে, তারও সাহায্য দেওয়া হল না। এমনটা কী ছিল বামফ্রন্ট সরকার ? আগে অন্য রাজ্যের কৃষকরা আত্মহত্যা করত। এখন এই রাজ্যেও কৃষকরা আত্মহত্যা করছে। দু’টো ফুল বাংলার মানুষকে ভুল বোঝাচ্ছে।”

আজ সভার শুরুতে দলের জেলা সম্পাদক অম্বর মিত্র জানান যে , গোটা ডিসেম্বর মাস জুড়ে ২৪টি এরিয়া কমিটি সম্মেলন শেষ করে শুরু হয়েছে জেলা সম্মেলন। তার আগে ৫৯১টি ব্রাঞ্চ কমিটির সম্মেলন শেষ হয়েছে।  জেলায় আমাদের সদস্যসংখ্যা প্রায় ৭ হাজার বর্তমানে “আমাদের মূল শত্রু বিজেপি ও তৃণমূল।”

আজকের জনসভায় অম্বর মিত্র  ও সেলিম ছাড়া  বক্তব্য রাখেন মাইনুল হাসান, অমিয় পাত্র, সোমনাথ ভট্টাচার্য ও বিশ্বনাথ ঘোষ।   আগামীকাল শেষ দিনে তৈরি হবে  নতুন জেলা  কমিটি।  দলে প্রবল বিরোধিতা সত্ত্বেও  অম্বর মিত্র যে ফের সম্পাদক হতে চলেছেন, তারও আভাস  পাওয়া গেছে।

Published in Malda-Dinajpur-2

দেস্ক,১৩ই জানুয়ারীঃ গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে বেআইনি প্রায় ৬০ কেজি পোস্তের খোসা উদ্ধার করল কালিয়াচক থানার পুলিশ। ঘটনায় গ্রেফতার করা হয়েছে তিন পাচারকারিকেও।

হেরোইন সহ বিভিন্ন নেশার দ্রব তৈরির জন্য ব্যবহৃত পোস্ত ফলের খোঁসা উদ্ধার করল মালদার কালিয়াচক পুলিশ। জানা যায়, শুক্রবার রাত্রে গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ কালিকাপুরের হাজি পাড়ায় হানা দেয়। সেখানে হানা দিয়ে পুলিস স্থানীয় বাসিন্দা ফারুক খানের বাড়িতে তল্লাশি চালায়। তল্লাশি চালিয়ে উদ্ধার হয় ৬০ কেজি বেআইনি পোস্তের খোসা। যার বর্তমান বাজার মূল্য লক্ষাধিক টাকা। ঘটনায় গ্রেফতার করা হয় বাড়ির মালিক ফারুক খান সহ আরো তিনজনকে। বাকি দুই ধৃতের নাম নাসিম সেখ এবং আজাহার রহমান। ধৃত তিনজনকেই শনিবার মালদা জেলা আদালতে তোলা হয়।


Published in Malda-Dinajpur-2

ডেস্ক,১৩ই জানুয়ারী ঃগাজোলে দুই লড়ির মখো মুখোমুখি  সংঘর্ষের জেরে মৃত্যু হয় ২জনের আহত হয় আরও ২জন । ঘটনাটি ঘটে গাজোলের বিশমাইল এলাকায় গাজোল- বালুরঘাট জাতীয় সড়কে ।জানা যায় ২টি লড়ি মুকমুখী সংঘর্ষের জেরে ২টি লড়ির ড্রাইভারের মৃত্যু হয় গুরুত্বর আহত হয় ২টি লড়ির খালাসী ।জানা যায় মৃত ড্রাইভারদের নাম খাবির শেখ (২২) বাড়ি ঝাড়খান্ডের সাহেবডাঙ্গা মিরজাফর এলাকায় ।অপর ড্রাইভারের নাম ঝুলম শেখ (২১) তার বাড়ি ঝাড়খান্ডের সাহেবডাঙ্গা এলাকায় ।আহত এক খালাসির নাম জানা যায় সাফারুল শেখ (১৭) বাড় ঝাড়খান্ডের সাহেবডাঙ্গা মিরজাফর এলাকায় । আজ সকালে হিলি থেকে মালদার দিকে আসছিল একটি লরি। উলটো দিক থেকে হিলির দিকে যাচ্ছিল পাথর বোঝাই আরেকটি লরি। দেওতলার কাছে ৫১২ নম্বর জাতীয় সড়কে একটি লরির চাকা ফেটে যায়। নিয়ন্ত্রণ হারিয়ে লরিটি উলটোদিক থেকে আসা লরিটিকে ধাক্কা মারে।

।২টি গাড়ির ড্রাইভার চাপা পরে যায় স্থানীয় লোকজন শব্দ পেয়ে ছুটে আসেন তাদের উদ্ধার করে গাজোল হাসপাতালে নিয়ে আসা হলে ড্রাইভার ১ জনকে মৃত বলে ঘোষনা করেন ডাক্তার বাবুরা ।খালাসীদের চিকিৎসা চলছে ।সকালে প্রচন্ড কুয়াশা ছিল অনেকের অনুমান কুয়াশার কারনে দুর্ঘটনাটি ঘটেছে ।অল্পের মধ্য বেচে গেল খালাসী ২জন স্থানীয় লোকজন উদ্ধার কাজে হাত না দিলে তাদের বাচানো সম্ভব হত না ।


Published in Malda-Dinajpur-2

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« January 2018 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
1 2 3 4 5 6 7
8 9 10 11 12 13 14
15 16 17 18 19 20 21
22 23 24 25 26 27 28
29 30 31        

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604