You are here: Homeখেলাক্রিকেটItems filtered by date: Wednesday, 06 December 2017

ডেস্ক, ৬ ডিসেম্বর : বাবরি মসজিদ ঘটনার ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু আজ বলেন  কেন্দ্রের বিজেপির সরকার ও রাজ্যের তৃণমূল সরকার ধর্মকে ব্যবহার করে  মানুষের মধ্যে বিভেদ সৃষ্টি করছে। ঐ উপলক্ষ্যে আজ সন্ধেয় বাম দলগুলি ধর্মতলার লেলিন মূর্তি থেকে পার্ক সার্কাস পর্যন্ত মিছিল করে।  
ওই মিছিলে যোগ দিয়ে বিমান বসু বলেন, দেশজুড়ে সংঘ পরিবার সাম্প্রদায়িক বাতাবরণ তৈরি করে রেখেছে। আর রাজ্যে তৃণমূল কংগ্রেস সাম্প্রদায়িকতা করে বিভেদ তৈরি করছে। কেন্দ্রের বিজেপির সরকার উগ্রভাবে করে আর রাজ্যের তৃণমূল সরকার খুব সুচারুভাবে এই কাজ করছে।

বিমানবাবু আরও বলেন, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে বামদলগুলিকে রুখে দাঁড়াতে হবে। শুধু তাই নয়, সাধারণ মানুষের কাছে গিয়েও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে প্রচার করার জন্য  দলীয় কর্মীদের কছে আবেদন করেন।  আগামীদিনে রাজ্যে আরও প্রতিবাদ মিছিল হবে বলে জানান তিনি।  

 

Published in State

ডেস্ক, ৬ই ডিসেম্বরঃ দিল্লীর ফিরোজ শাহ কোটলায় তৃতীয় টেস্ট ম্যাচে ভারতের জয় আটকে দিল শ্রীলঙ্কা দল। ম্যাচ ড্র করায় ১-০ সিরিজ জিতল ভারটিয় দল।
ভারত এই নিয়ে পরপর টানা ৯টি সিরিজ জয়ের নজির গড়ল । এর আগে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া এই কৃতিত্বের অধিকারী ছিল। প্রথমে টানা  ৯টি সিরিজ জিতেছিল ইংল্যান্ড। অন্যদিকে, অস্ট্রেলিয়া ২০০৫ থেকে ২০০৮-এর মধ্যে এই কৃতিত্ব অর্জন করেছিল। এবার ভারতও সেই  তালিকায় নাম তুলে ফেলল। ২০১৫-তে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ দিয়ে যে অভিযান শুরু হয়েছিল সেটাই ন-য়ে গিয়ে দাঁড়াল শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ জিতেই। এরমধ্যে ভারত হারিয়েছে দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, বাংলাদেশ, অস্ট্রেলিয়াকে। এই টেস্টে প্রথম ইনিংসে অধিনায়কের ২৪৩ ও মুরলী বিজয়ের ১৫৫ রানের সুবাদে ৭ উইকেটে ৫৩৬ রান করে ডিক্লেয়ার করে দেয় ভারত। জবাবে শ্রীলঙ্কার প্রথম ইনিংস শেষ হয় ৩৭৩ রানে। শতরান করেন অ্যাঞ্জেলো ম্যাথুজ ও অধিনায়ক দীনেশ চান্দিমল। দ্বিতীয় ইনিংসে ভারত ৫ উইকেটে ২৪৬ রান তুলে ৪০৯ রানে এগিয়ে থেকে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে। গতকাল চতুর্থ দিনেই দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তিন উইকেট হারিয়েছিল শ্রীলঙ্কা। মঙ্গলবার দিনে রান তাড়া করতে নেমেই ৩ উইকেট হারিয়েছিল শ্রীলঙ্কা। পঞ্চম দিনে ম্যাচ জিততে শ্রীলঙ্কার টার্গেট ছিল ৩৭৯ রান। তাদের হাতে ছিল ৭ টি উইকেট। তবে বুধবার ম্যাচ বাঁচিয়ে দিলেন শ্রীলঙ্কান ক্রিকেটাররা। যার মূল কৃতিত্ব যাচ্ছে ধনঞ্জয় ডি সিলভার কাছে। এই শ্রীলঙ্কান ব্যাটসম্যান এদিন ১১৯ রানের দায়িত্বশীল ইনিংস খেলেন। তারপর অবশ্য রিটায়ার্ড হার্ট হন। লাকমল, অ্যাঞ্জেলো ম্যাথিউজ ব্যর্থ হলেও চাঁদিমল রাশ ধরেন। সিলভা, ডিকওয়ালে ৭৪ ও ৪৪ রান করেন। ফলে অনেক চেষ্টা করেও ভারতীয় দল কাঙ্খিত জয় পেলেন না। তবে একটানা পরপর সিরিজ জিতে থাকার যে নজির ছিল ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার তা ছুঁয়ে ফেললে ভারত।

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ম্যান অফ দ্য ম্যাচ ও ম্যান অফ দ্য সিরিজ  হয়েছেন । কারণ একইভাবে দারুণ পারফরম্যান্সের ধারা বজায় রেখেছে দল। এই সিরিজে দুটো দুশো করেছেন ক্যাপ্টেন কোহলি।

Published in Cricket

ডেস্ক, ৬ই ডিসেম্বর ঃ মালদহের রতুয়ার পর এবার পুরাতন মালদা। জিরো পপি মিশনের লক্ষ্যে পুরাতন মালদা ব্লকের বিভিন্ন এলাকায় নজরদারি চালালো পুলিশ এবং রাজ্য সি, আই, ডি দলের বিশেষ প্রতিনিধি দল।

মরশুমের প্রথমেই মালদা জেলা জুড়ে বেআইনি পোস্ত চাষ রুখতে কড়া পদক্ষেপ গ্রহণ করলো রাজ্য সি, আই, ডি এবং জেলা পুলিশ। এই মর্মে বেশ কয়েকদিন ধরেই মালদহের রতুয়া কালিয়াচক সহ একাধিক জায়গায় কড়া নজরদারি শুরু করা হয়েছে। এমনকি আকাশে ড্রোন উড়িয়ে নজরদারি চালানো হচ্ছে। প্রসঙ্গত, জালনোট এবং পোস্ত চাষের জন্য রাজ্য মানচিত্রে বার বার মালদার  নাম উঠে এসেছে। তাই এবারে পোস্ত চাষের প্রথম মরশুম থেকেই এর বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করেছে মালদা জেলা পুলিশ প্রশাসন। বেআইনি পোস্ত চাষ রুখতে গ্রহণ করা হয়েছে একাধিক পদক্ষেপ। তারই অঙ্গ হিসাবে এদিন সকালে বেআইনি পোস্ত চাষ রুখতে পুরাতন মালদা ব্লকের বিভিন্ন এলাকায় মালদা থানার পুলিশকে সাথে নিয়ে নজরদারি চালালো রাজ্য সি, আই, ডি দলের প্রতিনিধিরা। ত্রদিন পুরাতন মালদা ব্লকের মহিষবাথানি, যাত্রাডাঙ্গা সহ একাধিক গ্রামপঞ্চায়েতের বিভিন্ন এলাকায় ত্রদিন নজরদারি চালানো হয়। পাশাপাশি আকাশে ড্রোন উড়িয়েও চালানো হয় নজরদারি।


Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৬ই ডিসেম্বরঃ গোপন সূত্রে খবর পেয়ে বৈষ্ণবনগর থানার পুলিশ মঙ্গলবার রাতে ৩৪ নং জাতীয় সড়কের ১৮ মাইলের কাছে একটি দশ চাকার লরি আটক করে ১৫ কেজি পোস্তর গুঁড়ো উদ্ধার করে। গ্রেপ্তার গাড়িটির চালক ও খালাসী।
জানা যায়, ১০ চাকার একটি লরি মালদা থেকে বাঁশের লাঠি বোঝাই করে মুর্শিদাবাদের দিকে যাচ্ছিল। রাত এগারোটা নাগাদ ৩৪ নং জাতীয় সড়কের ওপর ১৮ মাইলের কাছে দাঁড়িয়ে গাড়ির ড্রাইভার ও খালাসী ১৫ কেজি পোস্তর গুঁড়ো কেনে। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ৫০ হাজার টাকা। সেই সময় বৈষ্ণবনগর থানার পুলিশ এসে গাড়ির চালক ও খালাসী কে গ্রেপ্তার করে গাড়িটি আটক করে বৈষ্ণবনগর থানায় নিয়ে যায়। গাড়ির নম্বরটি হল P B 10 C.F. 6081। গাড়ির চালকের নাম মুলুক সিং, বয়স ৫০, বাড়ি পাঞ্জাবের গুরুদাসপুর জেলায়। খালাসীর নাম রাজ বাহাদুর, বয়স ৩২, বাড়ি হিমাচল প্রদেশের সোনাঙ্গ জেলায়। দুজনকেই বুধবার মালদা জেলা আদালতে পেশ করে বৈষ্ণবনগর থানার পুলিশ। সাত দিনের জন্য তাদের পুলিশি হেফাজত চাইবে বৈষ্ণবনগর থানার পুলিশ।


Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৬ই ডিসেম্বরঃ  মালদার কালিয়াচকের অন্তর্গত বৈষ্ণবনগর থানার সাত্তাঙ্গা পাড়া গ্রামে নিজের বাড়িতে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে প্রতীশ মন্ডল নামে ২৫ বছরের এক যুবক। তার দেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠায় বৈষ্ণবনগর থানার পুলিশ।
জানা যায়, ভিন রাজ্যে কাজ করত বৈষ্ণবনগর থানার সাত্তাঙ্গা পাড়া গ্রামের বাসিন্দা ২৫ বছরের যুবক প্রতীশ মন্ডল। বাড়িতে তার বাবা হেমন্ত মন্ডল, মা, স্ত্রী পিঙ্কি মন্ডল ও নয় মাসের একটি মেয়ে আছে। গ্রামের বাড়িতে থাকার সময় সে কোনো কাজ করত না। সবসময় মদ খেয়ে এসে সে বাড়িতে ঝগড়াঝাঁটি ও অশান্তি করত। এই মদ খাওয়া নিয়ে তার বাড়িতে প্রায়ই খুব অশান্তি লেগে থাকত। মঙ্গলবারই সে তার বউ ও মেয়ে খুশীকে তার শ্বশুরবাড়িতে রেখে আসে। তারপর রাতে সে তার ঘরে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে। সম্ভবতঃ নিত্যদিনের অশান্তির জন্যই এই আত্মহত্যা বলে জানায় তার বাড়ির লোকজন। পুলিশ এসে তার দেহ ময়নাতদন্তের জন্য মালদা মেডিক্যাল কলেজে নিয়ে যায়।



Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৬ ডিসেম্বর : গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য স্বাগত সেন অবশেষে ত্রুটিপূর্ণ ফল খতিয়ে  দেখার জন্য ৭ জনের  কমিটি গঠন করলেন । তিনি আজ বিশ্ববিদ্যালয়ে দফায় দফায় বৈঠক করেন  বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা কলেজগুলির অধ্যক্ষদের সঙ্গে। ২৫টি কলেজের মধ্যে ২৩টি কলেজের অধ্যক্ষরা এই বৈঠকে অংশ নেন। অন্যদিকে আজ ৮ দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের মূল গেটের সামনে বিক্ষোভ দেখান প্রথম ও দ্বিতীয় বর্ষের পড়ুয়ারা। নিজেদের দাবি সম্বলিত একটি স্মারকলিপি উপাচার্যের হাতে তুলেও দেন তাঁরা। উপাচার্য পড়ুয়াদের দাবিগুলি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।
প্রসঙ্গত ,গত ২৯ নভেম্বর গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় স্নাতকস্তরের প্রথম ও দ্বিতীয় বর্ষের ফল প্রকাশিত হওয়ার পর ধরা পড়ে একাধিক  ভুল। এনিয়ে বিশ্ববিদ্যালয়ে বেশ কয়েকবার বিক্ষোভ দেখান পড়ুয়ারা। এমনকী বিশ্ববিদ্যালয় ভাঙচুরের ঘটনাও ঘটে। সেকথা মাথায় রেখে আজ বিশ্ববিদ্যালয়ে মোতায়েন করা হয়েছিল পুলিশ। এরইমধ্যে বেলা ১২টা থেকে বিশ্ববিদ্যালয়ের মূল গেটের সামনে জড়ো হতে থাকেন পড়ুয়ারা। তাঁরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও ইন্সপেকটর অফ কলেজেস সেখানে গিয়ে পড়ুয়াদের সঙ্গে কথা বলেন। তাঁদের পরামর্শে পড়ুয়ারা দুপুরে উপাচার্যের হাতে নিজেদের ৮ দফা দাবিপত্র তুলে দেন। যদিও সন্ধে পর্যন্ত পড়ুয়ারা গেটের বাইরেই দাঁড়িয়েছিলেন।      

 বৈঠক শেষে উপাচার্য স্বাগত সেন সংবাদমাধ্যমকে জানান, প্রকাশিত ফল পর্যালোচনা করে দেখা হয়েছে, কম্পালসরি বাংলাতেই ভুলভ্রান্তি সবচেয়ে বেশি। তাই তাঁর নেতৃত্বে গঠিত ৭ জনের একটি তদন্ত কমিটি আগামী ৭ দিনের মধ্যে এবিষয়ে সমস্ত ভুলভ্রান্তি ঠিক করবে বলে ঠিক হয়েছে। কলেজগুলিকে বলা হয়েছে, যেসব পড়ুয়ার রেজ়াল্টে ভুল রয়েছে, তাঁদের আবেদনের ভিত্তিতে আগামী ১৬ তারিখের মধ্যে বিষয়টি খতিয়ে দেখতে হবে। কলেজগুলি ১৮ ডিসেম্বরের মধ্যে তার রিপোর্ট বিশ্ববিদ্যালয়ে জমা দেবে।
         
উপাচার্য ছাত্র বিক্ষোভ নিয়ে কঠোর হয়ে  জানান, আজ থেকে কলেজ পড়ুয়াদের বিশ্ববিদ্যালয়ে আসতে গেলে অধ্যক্ষদের কাছ থেকে লিখিত অনুমতিপত্র নিয়ে আসতে হবে, বিশ্ববিদ্যালয়ে কোনও বিশৃঙ্খলা বরদাস্ত করা হবে না।  ছাত্রছাত্রীদের কন্ট্রোলার দপ্তরের বিরুদ্ধেও কিছু অভিযোগ প্রসঙ্গে জানান যে ব্যাপারটা খতিয়ে দেখা হচ্ছে।  

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৬ই ডিসেম্ব্রঃ গাজোলের তালতলা সোমন কফি হাউসে আল-ইশারাহ ট্রাস্টের উদ্যোগে ও সমাজসবী মাইনুল ইসলামের সহযোগিতায় শীতবস্ত্র বিতরন করা হয়। দুঃস্থ মানুষেরা ও প্রতিবন্দীরা শীত বস্ত্র পেয়ে বেজায় খুশী।

জানা যায়, প্রায় সাত শত শীত বস্ত্র যেমন, কম্বল, চাদর, সোয়েটার এদিন বিতরন করা হয়। উপস্থিত ছিলেন গাজোলের বিধায়ক দিপালী বিশ্বাস, প্রাক্তন বিধায়ক সুুশিল চন্দ্র রায়, সমাজসেবী মাইনুল ইসলাম, রাহানুর ইসলাম, রনিজত বিশ্বাস,  মানিক প্রসাদ, অরবিন্দ ঘোষ, যতীশ মন্ডল, জয়ন্ত কুমার ঘোষ, আলহাস হাফিস, মাহফুজ আলম, রাহানুর আলম প্রমুখ। মাইনুল ইসলাম বলেন, এই টাস্ট থেকে আজ প্রায় পাঁচশত দুঃস্থ ও প্রতিবন্ধিদের শীত বস্ত্র হিসাবে কম্বল, চাদর, সোয়েটার দেওয়া হল। আগ্রামী দিনে আরো দেওয়া হবে। দু:স্থ মানুষ ও প্রতিবন্দীরা শীত বস্ত্র পেয়ে খুব খুশী। বিধায়ক দিপালী বিশ্বাস বলেন এ ট্রাস্টের পক্ষ থেকে যে শীত বস্ত্র দেওয়া হল সেটা খুব ভাল উদ্যোগ ।এখানে এসে খুব ভাল লাগছে। শীতের সময় শীত বস্ত্র পেয়ে গরীব মানুষের অনেক উপকার হল।


Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৬ই ডিসেম্বরঃ গোপন সূত্রে খবর পেয়ে মোথাবাড়ি থানার পুলিশ মঙ্গলবার রাতে আগ্নেয়াস্ত্র সমেত এক যুবককে গ্রেপ্তার করে। বুধবার তাকে মালদা জেলা আদালতে পেশ করা হয়।
মোথাবাড়ির চৌরঙ্গী এলাকায় গ্রীন মার্কেটের কাছে মঙ্গলবার রাতে আবু বক্কর নামে বছর ২৬-এর এক যুবককে ঘোরাঘুরি করতে দেখে তাকে ধরে ফেলে মোথাবাড়ি থানার পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে যে তার বাড়ি কালিয়াচকের সিলামপুরের বাহাদুরপুরে। তার কাছ থেকে পাওয়া যায় একটি পাইপগান ও একটি কার্তুজ। কি উদ্দেশ্যে সে এইগুলি তার কাছে রেখে ছিল তা এখনও জানা যায়নি। পুলিশ তাকে গ্রেপ্তার করে মোথাবাড়ি থানায় নিয়ে যায়। বুধবার তাকে মালদা জেলা আদালতে পেশ করা হয়।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৬ই ডিসেম্বরঃ কেন্দ্রীয় সামাজিক ন্যায় ও ক্ষমতায়ন মন্ত্রকের অধীনস্হ স্বশাসিত সংগঠন ‘আম্বেদকর ফাউণ্ডেশনের উদ্যোগে সংবিধান প্রনেতা ভারতরত্ন বাবাসাহেব ড. বি.আর.আম্বেদকরের ৬২তম মহাপরিনির্বাণ দিবস উপলক্ষে নয়াদিল্লিতে শ্রদ্ধাজ্ঞাপন করলেন দেশের রাষ্ট্রপতি শ্রী রামনাথ কোবিন্দ|সংসদভবন চত্বরে বুধবার সকালে আয়োজিত মূল অনুষ্ঠানে বাবাসাহেবের প্রতিমূর্তিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে কৃতজ্ঞ জাতির পক্ষে শ্রদ্ধাজ্ঞাপনার সূচনা করেন তিনি|ভারতীয় সংবিধানের জনক ড. আম্বেদকরকে উপরাষ্ট্রপতি শ্রী এম. ভেঙ্কাইয়া নাইডু, প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদি এবং লোকসভার অধ্যক্ষা শ্রীমতী সুমিত্রা মহাজনও একইসঙ্গে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন|এছাড়া অনুষ্ঠানে বাবাসাহেবের প্রতিমূর্তিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানান, কেন্দ্রীয় সামাজিক ন্যায় ও ক্ষমতায়ন মন্ত্রী শ্রী থাওয়ারচাঁদ গেহলোট, একই মন্ত্রকের প্রতিমন্ত্রী শ্রী কৃষাণ পাল গুর্জর, শ্রী বিজয় সাম্প্লা ও শ্রী রামদাস আঠাওয়ালে এবং অন্য বিশিষ্ট ব্যক্তিবর

   

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« December 2017 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
        1 2 3
4 5 6 7 8 9 10
11 12 13 14 15 16 17
18 19 20 21 22 23 24
25 26 27 28 29 30 31

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604