You are here: Homeখেলাক্রিকেটItems filtered by date: Tuesday, 05 December 2017

ডেস্ক,  ৫ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় গতকাল গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের ভাঙচুরের ঘটনায় দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দিলেন । তাঁর নির্দেশ পেয়ে এই ঘটনায় ইংরেজবাজার থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রাজীব পতিতুণ্ডি।

এদিকে গতকাল বিশ্ববিদ্যালয়ে ভাঙচুরের পর কর্তৃপক্ষ ঘটনাটি নয়া উপাচার্যকে জানান। উপাচার্য বিষয়টি জানান শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। সব কিছু শুনে শিক্ষামন্ত্রী এই ঘটনায় কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন। তার পরই উপাচার্যের নির্দেশ পেয়ে ইংরেজবাজার থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রাজীব পতিতুণ্ডি। ততক্ষণে শিক্ষামন্ত্রীর নির্দেশ পুলিশের কানেও পৌঁছে গেছে। অভিযোগ দায়েরের পর পুলিশ ঘটনাস্থানে গিয়ে তদন্ত শুরু করে দেয়। তারা CCTV ফুটেজ দেখতে চায়। কিন্তু, CCTV-র ফুটেজ একমাত্র উপাচার্যের ঘরেই রয়েছে। এই মুহূর্তে উপাচার্য কলকাতায়। আজ সন্ধেয় মালদা ফিরবেন তিনি। তাই এখন তাঁর ফেরার অপেক্ষায় রয়েছে পুলিশ।

এদিকে সম্প্রতি প্রকাশিত স্নাতক স্তরের ফার্স্ট ও সেকেন্ড ইয়ারের ভুলে ভরা ফলাফল নিয়ে আগামীকাল বিশ্ববিদ্যালয়ে জরুরি বৈঠক অনুষ্ঠিত হতে চলেছে। শুধু তাই নয়, বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা কলেজের ছাত্রছাত্রীদের নিয়ন্ত্রণে প্রত্যেক অধ্যক্ষকে নিয়ে আগামীকাল অনুষ্ঠিত হতে চলেছে আরও একটি উচ্চপর্যায়ের বৈঠক। উভয় বৈঠকেই উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের নয়া উপাচার্য স্বাগত সেন।

 

 

 

 

 

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৫ই ডিসেম্বরঃ পশ্চিমবঙ্গ সরকার আয়োজিত এবং মালদা জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ ও মালদা জেলা শিশু ক্রীড়া পরিচালন সমিতির উদ্যোগে  ‘৩৫ তম মালদা জেলা বার্ষিক শিশু ক্রীড়া প্রতিযোগিতা’ অনুষ্ঠিত   হল শহরের বৃন্দাবনি ময়দানে। মঙ্গলবার সকাল দশটা নাগাদ মালদা কলেজ ময়দান থেকে একটি শোভাযাত্রার  আয়োজন করা হয়। মিছিলে পা মেলান মালদা জেলার প্রাথমিক বিদ্যালয় ও নিম্ন বুনিয়াদি বিদ্যালয়,মাদ্রাসা ও শিশু শিক্ষা কেন্দ্রের  শিক্ষক ও ছাত্রছাত্রীরা। সারা শহর ঘুরে মিছিল শেষ হয় বৃন্দাবনি ময়দানে।

ত্রদিন সাড়ে বারোটা নাগাদ ক্রীড়া প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্ধোধন করেন জেলাশাসক কৌশিক ভট্রাচার্য। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান আশিস কুন্ডু, মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ প্রতিপ কুন্ডু, জেলা শিশু উন্নয়ন সমিতির চেয়ার পার্সন চৈতালি সরকার সহ অন্যান্যরা।মালদা জেলাকে সাতটি জোনে ভাগ করা হয় জোনগুলি হল ইংরেজবাজার, হবিবপুর, কালিয়াচক,হরিশচন্দ্রপু্র,‌ চাঁচল, রতুয়া ও গাজোল। বিভিন্ন ইভেন্টে এই সাতটি জোনের নির্বাচিত প্রথম স্থানাধিকারী ছাত্রছাত্রীদের নিয়ে আজ মূল প্রতিযোগিতা অনুষ্ঠিত হল  বৃন্দাবনি ময়দানে। মোট বালক ও বালিকা বিভাগে  ৯২জন করে  প্রতিযোগী অংশ গ্রহণ করে এই প্রতিযোগিতায়। মোট ২৮টি ইভেন্টের মাধ্যমে  প্রতিযোগিতা হয়। সফল প্রতিযোগীদের পুরুস্কৃত করা হয়।

Published in Other Sports

ডেস্ক, ৫ই ডিসেম্বরঃ  পশ্চিমবঙ্গ সরকার আয়োজিত এবং মালদা জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ ও মালদা জেলা শিশু ক্রীড়া পরিচালন সমিতির উদ্যোগে  ‘৩৫ তম মালদা জেলা বার্ষিক শিশু ক্রীড়া প্রতিযোগিতা’ অনুষ্ঠিত   হল শহরের বৃন্দাবনি ময়দানে। মঙ্গলবার সকাল দশটা নাগাদ মালদা কলেজ ময়দান থেকে একটি শোভাযাত্রার  আয়োজন করা হয়। মিছিলে পা মেলান মালদা জেলার প্রাথমিক বিদ্যালয় ও নিম্ন বুনিয়াদি বিদ্যালয়,মাদ্রাসা ও শিশু শিক্ষা কেন্দ্রের  শিক্ষক ও ছাত্রছাত্রীরা। সারা শহর ঘুরে মিছিল শেষ হয় বৃন্দাবনি ময়দানে।

ত্রদিন সাড়ে বারোটা নাগাদ ক্রীড়া প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্ধোধন করেন জেলাশাসক কৌশিক ভট্রাচার্য। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান আশিস কুন্ডু, মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ প্রতিপ কুন্ডু, জেলা শিশু উন্নয়ন সমিতির চেয়ার পার্সন চৈতালি সরকার সহ অন্যান্যরা।মালদা জেলাকে সাতটি জোনে ভাগ করা হয় জোনগুলি হল ইংরেজবাজার, হবিবপুর, কালিয়াচক,হরিশচন্দ্রপু্র,‌ চাঁচল, রতুয়া ও গাজোল। বিভিন্ন ইভেন্টে এই সাতটি জোনের নির্বাচিত প্রথম স্থানাধিকারী ছাত্রছাত্রীদের নিয়ে আজ মূল প্রতিযোগিতা অনুষ্ঠিত হল  বৃন্দাবনি ময়দানে। মোট বালক ও বালিকা বিভাগে  ৯২জন করে  প্রতিযোগী অংশ গ্রহণ করে এই প্রতিযোগিতায়। মোট ২৮টি ইভেন্টের মাধ্যমে  প্রতিযোগিতা হয়। সফল প্রতিযোগীদের পুরুস্কৃত করা হয়।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক। ৫ই ডিসেম্বরঃ কোনো নির্দেশিকা ছাড়াই পুরাতন মালদার সদরঘাট কোর্ট স্টেশনের কাছে রেলের রাস্তা বন্ধ করে দিল রেল কর্তৃপক্ষ। চরম অসুুবিধার সম্মুখীন হয়ে পড়েছে এলাকাবাসী। প্রতিবাদে মুখর পুরাতন মালদা পুরসভার চেয়ারম্যান।

জানা যায়, পুরাতন মালদার সদরঘাট কোর্ট স্টেশনের কাছে একটা রেলের রাস্তা ছিল। এই রাস্তা দিয়ে ছোট গাড়ি যাতায়াত করে। কয়দিন আগে কোনো নির্দেশিকা ছাড়াই এই রাস্তা বন্ধ করে দিয়েছে রেল কর্তৃপক্ষ। এতে চরম অসুুবিধায় পরেছে এলাকাবাসী। এবিষয়ে সরব হয়েছে পুরাতন মালদা পুরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ। তিনি দাবী করেন, বিনা নির্দেশিকায় রেল কর্তৃপক্ষ কীভাবে এই রাস্তা বন্ধ করে? এটা ব্যস্ত রাস্তা। এই রাস্তায় অ্যাম্বুলেন্স চলে। তিনি এই বিষয়ে রেল কর্তৃপক্ষের সঙ্গে কথাও বলেছেন। তিনি আরো বলেছেন যে, রেল কথা না শুনলে আন্দোলনে নামবেন তাঁরা। এবিষয়ে স্টেশনমাস্টার বলেছেন, এটা রেলের ব্যাপার, তাই এবিষয়ে তাঁর কোনো কিছু জানা নেই।


Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৫ই ডিসেম্বরঃ রতুয়া ১ নং ব্লকের পাকুড়তলা নবীন প্যারাডাইস ক্লাবের পরিচালনায় ৮ দলীয় ফুটবল প্রতিযোগীতার চূড়ান্ত পর্যায়ের খেলা অনুষ্ঠিত হল সোমবার বিকেলে। এই খেলায় এক গোলে জয়ী হয় মিলকির দল।
জানা যায়, রতুয়া ১ নং ব্লকের পাকুড়তলা ফুটবল ময়দানে পাকুড়তলা নবীন প্যারাডাইস ক্লাবের পরিচালনায় ৮ দলীয় ফুটবল প্রতিযোগীতার চূড়ান্ত পর্যায়ের খেলা অনুষ্ঠিত হল সোমবার বিকেলে। এদিন চূড়ান্ত পর্যায়ের এই খেলায় মুখোমুখি হয় মথুরাপুর বনাম মিলকি এই দুটি দল। এই খেলায় ১ গোলে জয়লাভ করে মিলকি। জয়ী দলকে দেওয়া হয় ১টি ট্রফি এবং নগদ ৮ হাজার টাকা। রানার্স দলকে দেওয়া হয় ট্রফি ও নগদ ৫ হাজার টাকা। ম্যান অফ দ্য ম্যাচকে গোল্ডেন বুট, ম্যান অফ দ্য সিরিজকে গোল্ডেন বল দেওয়া হয়। এই খেলায় উপস্থিত ছিলেন ক্লাব সম্পাদক সাদেক আলি, সহ সম্পাদক আবদুল কাদের ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালতিপুর বিধানসভা কেন্দ্রের প্রাক্তন বিধায়ক আব্দুল রহিম বক্সি।


Published in Football

ডেস্ক, ৫ই ডিসেম্বরঃ কালিয়াচক ৩ নং ব্লকের লক্ষ্মীপুর গ্রাম পঞ্চায়েতের যেমন পাড়ায় গঙ্গার ভাঙনে কবলিত প্রায় ৪০০ পরিবারের বাস। কিন্তু তাদের উচ্ছেদ করে সেখানে ক্যাম্প তৈরী করতে  চায় বিএসএফ-এর ৪ নং ব্যাটেলিয়ান। মঙ্গলবার সকাল থেকে  তুমুল বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা। 

জানা যায়, বিহারীটোলা, আতিতটোলা, জিয়ারংটোলা, পোলাদটোলা প্রভৃতি গ্রামগুলির বন্যার ভাঙনে কবলিত প্রায় ৪০০ পরিবার কালিয়াচক ৩ নং ব্লকের লক্ষ্মীপুর গ্রাম পঞ্চায়েতের যেমন পাড়ায় বসবাস করছে সেই ৯১ সাল থেকে। মালদহের সাংসদ গনিখান চৌধুরী জীবিত থাকাকালীন নিরাশ্রয় এই পরিবার গুলিকে এইখানে থাকার অনুমতি দিয়েছিলেন। তাদের কাছে সবরকমের সরকারি পরিচয়পত্র রয়েছে। হঠাৎ করে বিএসএফ-এর ৪ নং ব্যাটেলিয়ান সেখানে বোর্ড টাঙিয়ে ঘোষনা করে যে, সেখানে তাদের ক্যাম্প তৈরী করা হবে। সেখানকার ৫৮.৮১ একর জায়গা তারা ঘিরেও নেয়। গ্রামবাসীদের দাবি যে, তারা মাত্র ১৪ একর জমি নিয়ে বসবাস করে। প্রচুর ফাঁকা জমি পড়ে থাকা সত্ত্বেও বিএসএফ তাদের সেখান থেকে উঠে যেতে বলছে। এতদিন ধরে তারা সেখানে বসবাস করছে। সেইজন্য মঙ্গলবার সকাল থেকে তারা পিটিএস মোড়ের কাছে পূবারন টাউনশিপের কাছে বিক্ষোভ প্রদর্শন করে। তারা জানায় যে, প্রশাসনের কাছে তারা চিঠি দিয়ে জানিয়েছে এই ঘটনার কথা। তারা আরো জানায় যে, তারা ঐ জায়গা ছেড়ে কোত্থাও যাবেনা। আমৃত্যু তারা ঐখানেই থাকবেন।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক,  ৫ ডিসেম্বর :  বিয়ে বাড়ি থেকে ফেরার পথে বাইক দুর্ঘটনায় মৃত্যু হল এক ব্যক্তির।  গুরুতর আহত হয়েছেন তাঁর বন্ধুও। মৃত ব্যক্তির নাম সুকুমার ঘোষ । বাড়ি ভুতনি চর এলাকাতে। গতকাল গভীর রাতে ঘটনাটি ঘটেছে মানিকচক-ভূতনি রাজ্য সড়কে। আশঙ্কাজনক অবস্থায় আহত দু’জনকে প্রথমে মানিকচক গ্রামীণ হাসপাতাল, পরে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে আসার পথেই  এক ব্যাক্তির মৃত্যু হয়। ঘটনার তদন্ত শুরু করেছে মানিকচক থানার পুলিশ।


জানা যায় যে গতরাতে এক বন্ধুকে নিয়ে বাইক চালিয়ে কালিয়াচকের মোথাবাড়িতে একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিয়ে  বাইক নিয়েই বাড়ি ফিরছিলেন তাঁরা।  পথে  হরিবাসর বলে একটি জায়গায় রাস্তায় দাঁড় করিয়ে রাখা পুলিশের ব্যারিকেডে ধাক্কা মারে তাঁর বাইক। সম্ভবত ঘন কুয়াশায় তিনি ব্যারিকেড দেখতে পাননি। দুর্ঘটনার পর স্থানীয় লোকজন তাঁদের দু’জনকে স্থানীয় মানিকচক গ্রামীণ হাসপাতালে নিয়ে যান। তাদের  শারীরিক পরিস্থিতি অবনত হওয়ায়  সেখানকার চিকিৎসকরা রাতেই তাঁদের মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে রেফার করে দেন। কিন্তু মাঝরাস্তাতেই মৃত্যু হয় এক জনের। মালদা মেডিক্যালের চিকিৎসক  তাঁকে মৃত বলে ঘোষণা করেন। আর এক জন  এখন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

মানিকচক থানার পুলিশ  সুত্রে জানা গেছে , দুর্ঘটনায় গতরাতে মথুরাপুর সংলগ্ন এলাকায় বাইক দুর্ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। বাইক চালক ও তার আরোহীর মাথায় হেলমেট ছিল না। সম্ভবত মাথায় হেলমেট না থাকাই মৃত্যুর কারণ। আজ মৃতদেহের ময়নাতদন্ত করা হচ্ছে। এই ঘটনায় আপাতত একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করা হয়েছে।

Published in Malda-Dinajpur-2

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« December 2017 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
        1 2 3
4 5 6 7 8 9 10
11 12 13 14 15 16 17
18 19 20 21 22 23 24
25 26 27 28 29 30 31

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604