You are here: Homeখেলাক্রিকেটItems filtered by date: Monday, 04 December 2017

ডেস্ক, ৪ ডিসেম্বর  : ভারতীয় ক্রিকেট জগতের অন্যতম সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সাফল্যের কথা ক্রিকেট বিশ্ব জানে। দুটি বিশ্বকাপ ও একটি চ্যাম্পিয়ন্স ট্রফি  তার দখলে রয়েছে।

এই মুহূর্তে তাঁর অবসর নিয়ে সরগরম সবমহল। এর মধ্যেই ধোনির অবসর। ইনি অবশ্য মহেন্দ্র সিং ধোনি নন। ভারত -শ্রীলঙ্কা টেস্ট সিরিজ শেষ হলেই শুরু হবে একদিনের সিরিজ, আর সেখানেই মোহালি ম্যাচের পরই ধোনির অবসর। মোহলিতে স্টেডিয়াম নিরাপত্তার দায়িত্বে থাকা  ধোনি নিজের বুট তুলে রাখবেন। সাদা ল্যাব্রাডর ধোনিকে রীতিমতো সম্বর্ধনা দিয়ে দেওয়া হবে কাজ থেকে অব্যহতি। মোহালিতে আয়োজিত আন্তর্জাতিক ম্যাচে নিয়মিত নিরাপত্তার দায়িত্বে থাকে ধোনি। ২০১১ বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তান সেমিফাইনালের সময় প্রধানমন্ত্রী হাজির ছিলেন। সেই ম্যাচেরও নিরাপত্তার ভার ছিল তাঁর হাতে।

 পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে ধোনি অবসরে যাবার  আগে বড় করে সম্বর্ধনা দেওয়া হবে তাঁকে।

Published in Cricket

ডেস্ক, ৪ ডিসেম্বর  : বিগত বামফ্রন্ট সরকারের ন্যায়  পুনর্বার কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ করলেন পশ্চিমবঙ্গের  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্নে এক সাংবাদিক বৈঠকে  তিনি  কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্বে অভিযোগ করেন। মুখ্যমন্ত্রীর অভিযোগ, এখনও উন্নয়ন খাতে ১৩ হাজার কোটি টাকারও বেশি কেন্দ্রের কাছে পাওনা রয়েছে । বছর শেষ হয়ে গেলেও বকেয়া সেই টাকা মেটায়নি কেন্দ্র। মুখ্যমন্ত্রীর এই দাবি তথ্য দিয়ে উড়িয়ে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়।

এদিন কোন খাতে কত টাকা পাওনা রয়েছে কেন্দ্রের কাছে, তা প্রকল্প ধরে ধরে উল্লেখ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি হিসেব দেন, নারেগা, এনডিআরএফ, স্বচ্ছ ভারত মিশন, পানীয় জল প্রকল্প, হাউজিং-সহ বিভিন্ন খাতে মোট ১৩ হাজার ৭৩২ কোটি টাকা পাওনা রয়েছে। তার মধ্যে তিনি উল্লেখ করেন, নারেগা অর্থাৎ একশো দিনের কাজেই বকেয়া ১৪৭০ কোটি টাকা। আর স্বচ্ছ ভারত মিশনে বকেয়া ৭০০ কোটি টাকা। এই পরিস্থিতিতে তিনি রাজ্যে উন্নয়নের ধারা জারি রাখতে বিভিন্ন প্রকল্পের উদ্বৃত্ত দিয়েই নতুন প্রকল্পের কাজ চালাবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন। কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আনা এই অভিযোগের প্রতিবাদে সরব হন । তিনি বলেন, 'রাজ্য সরকার এখনও পর্যন্ত বিভিন্ন কেন্দ্রীয় সরকারি প্রকল্পের পাওয়া  টাকার  ইউটিলাইজেশন সার্টিফিকেট দেয়নি রাজ্য। তাহলে পরবর্তী খাতে টাকা দা্বি করে কী করে। ইউটিলাইজেশন সার্টিফিকেট পেশ করলেই কেন্দ্রীয় সরকার বকেয়া মিটেয় দেবে। কিন্তু প্রশ্ন, রাজ্য সরকার কেন ইউটিলাইজেশন সার্টিফিকেট দেখাতে পারছে না। আসলে কেন্দ্রের টাকা সঠিক খাতে খরচই করতে পারেনি বলে অভিযোগ করেন বাবুল।' বাবুলের সুরে সুর মিলিয়েই বিজেপি রাজ্য সভাপতি বলেন, 'রাজ্যের  সরকার এখনও পর্যন্ত কেন্দ্রের টাকার কোনও হিসেবই দেয়নি। এই সরকার  মেলা ও ক্লাবগুলিকে  টাকা দিয়ে কেন্দ্রের টাকা খরচ করেছে। এখন টাকা লুঠ করে বকেয়া বকেয়া বলে চিৎকার করছে। কিন্তু টাকার হিসেব না দিয়ে আবার  টাকা চাইছে  আর এদিকে বলছে কেন্দ্র বঞ্চনা করছে। '
রাজ্যের রাজনৈতিক মহলের অনুমান মুখ্যমন্ত্রী সুকৌশলে রাজ্যের মানুষকে কেন্দ্রের বিরুদ্বে উস্কে দিচ্ছেন।  

 

 

Published in State

ডেস্ক, ৪ ডিসেম্বর ,রায়গঞ্জ  :  গত  ২রা  ডিসেম্বর  বিজেপি-র -র বিক্ষোভ মিছিল ও মুখ্যমন্ত্রীর কুশপুতুল দাহ কর্মসূচিকে কেন্দ্র  করে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি ও বাস ভাঙচুরের অভিযোগে একাধিক জামিন অযোগ্য ধারায় বিজেপি-র জেলা সভাপতি নির্মল দাম সহ ১০০ জন দলীয় কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করল পুলিশ। তবে বিজেপি-র জেলা সভাপতি নির্মল দাম তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন । বলেন, “পুলিশ মিথ্যা মামলায় ফাঁসাচ্ছে। তৃণমূলের কর্মীরা আমাদের মিছিলে এসে ঝামেলা করেছে।”
কাঁকিনাড়ায় দিলীপ ঘোষের সভামঞ্চ ভাঙচুর ও হেনস্থার প্রতিবাদে ২ ডিসেম্বর বিজেপির বিক্ষোভ মিছিল ও মুখ্যমন্ত্রীর কুশপুতুল দাহ কর্মসূচি পালন করে। সেই কর্মসূচিকে কেন্দ্র করে উত্তর দিনাজপুরের রায়গঞ্জে উত্তেজনা ছড়ায়। রায়গঞ্জ শহরের সুপার মার্কেটের সামনে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি ও বাস ভাঙচুর হয়। সরকারি সম্পত্তি ভাঙচুর ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে রায়গঞ্জ পুলিশ নির্মল দামর উত্তর দিনাজপুর জেলা সভাপতি নির্মল দাম সহ ১০০ জনের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়েরএই প্রসঙ্গে নির্মলবাবু বলেন, “মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করে নির্মল দাম-কে রোখা যাবে না, পুলিশ তাদের গ্রেপ্তার করলে তাদের বুঝিয়ে দেব কত ধানে কত চাল। আমরা বিজেপি বলে আমাদের উপর হামলা হচ্ছে।” অন্যদিকে জেলা সভাপতির বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করার প্রতিবাদে আজ রাগঞ্জ শহরে এক প্রতিবাদ মিছিল করে বিজেপির মহিলা মোর্চা।

ডেস্ক,ডিসেম্বর  :  গত রা ডিসেম্বর বিজেপি--বিক্ষোভমিছিলমুখ্যমন্ত্রীরকুশপুতুলদাহকর্মসূচিকেকেন্দ্র করেপুলিশেরসঙ্গেধস্তাধস্তিবাসভাঙচুরেরঅভিযোগেএকাধিকজামিনঅযোগ্যধারায়বিজেপি-জেলাসভাপতিনির্মলদামসহ১০০জনদলীয়কর্মীরবিরুদ্ধেমামলাদায়েরকরলপুলিশতবেবিজেপি-জেলাসভাপতিনির্মলদামতাঁরবিরুদ্ধেওঠাঅভিযোগঅস্বীকারকরেছেনবলেন, “পুলিশমিথ্যামামলায়ফাঁসাচ্ছেতৃণমূলেরকর্মীরাআমাদেরমিছিলেএসেঝামেলাকরেছে


কাঁকিনাড়ায়দিলীপঘোষেরসভামঞ্চভাঙচুরহেনস্থারপ্রতিবাদেডিসেম্বর BJP-বিক্ষোভমিছিলমুখ্যমন্ত্রীরকুশপুতুলদাহকর্মসূচিপালনকরেসেইকর্মসূচিকেকেন্দ্রকরেউত্তরদিনাজপুরেররায়গঞ্জেউত্তেজনাছড়ায়রায়গঞ্জশহরেরসুপারমার্কেটেরসামনেপুলিশেরসঙ্গেধস্তাধস্তিবাসভাঙচুরহয়সরকারিসম্পত্তিভাঙচুরপুলিশেরকাজেবাধাদেওয়ারঅভিযোগেরায়গঞ্জপুলিশনির্মলদামউত্তরদিনাজপুরজেলাসভাপতিনির্মলদামসহ১০০জনেরবিরুদ্ধেজামিনঅযোগ্যধারায়মামলাদায়েরএইপ্রসঙ্গেনির্মলবাবুবলেন, “মিথ্যামামলাদিয়েগ্রেপ্তারকরেনির্মলদাম-কেরোখাযাবেনা, পুলিশতাদেরগ্রেপ্তারকরলেতাদেরবুঝিয়েদেবকতধানেকতচালআমরা BJP বলেআমাদেরউপরহামলাহচ্ছেঅন্যদিকেজেলাসভাপতিরবিরুদ্ধেমিথ্যামামলাদায়েরকরারপ্রতিবাদেআজরাগঞ্জশহরেএকপ্রতিবাদমিছিলকরে BJP-মহিলামোর্চা

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৪ ডিসেম্বর  : বালুরঘাট : বালুরঘাটের আত্রেয়ী নদীর খাঁড়িতে ধাপে ধাপে মাটি ফেলে  খড়ি দখলের  অভিযোগ। প্রশাসনের নাকের ডগায় খাল, বিল, ‌পুকুর ভরাটের সঙ্গে তাল মিলিয়ে খাঁড়ি দখল হয়ে যাচ্ছে অথচ প্রশাসনের কোন হেলদোল নেই।   
দক্ষিণ দিনাজপুরের কুমারগঞ্জ ও বালুরঘাট ব্লকের মধ্য দিয়ে গেছে আত্রেয়ী নদী। বালুরঘাট শহরের মধ্যে দিয়ে  বেরিয়েছে খাঁড়িটি। সেখান থেকে স্ট্রিট কর্নার দিয়ে প্রাইভেট এবং সরকারি বাসস্ট্যান্ডের পাশ দিয়ে পাওয়ার হাউজ় এলাকার মধ্য দিয়ে বটুন গ্রাম পঞ্চায়েতের দিকে গেছে। শুধু শহরের মধ্যেই  প্রায় আড়াই কিলোমিটার বিস্তৃত খাঁড়িটি। সংরক্ষণ ও ভাঙন রোধে বছর কয়েক আগে কল্যাণীঘাট থেকে প্রাইভেট বাসস্ট্যান্ড পর্যন্ত খাঁড়ির দু’পাড়ে বাঁধ নির্মাণ করেছে সেচ দপ্তর। কিন্তু, বাকি প্রায় ১ কিলোমিটার এলাকায় খাঁড়িটি রয়েছে সম্পূর্ণ উন্মুক্ত। সেইখানে দু’ধারে গড়ে ওঠা বসতি এবং ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলি ধীরে ধীরে দখল করে ফেলছে খাঁড়িটিকে।
বালুরঘাট শহরে  খাঁড়িটিকে কেন্দ্র করে জলাশয় রক্ষা এবং প্রকৃতি বাঁচাওয়ের আন্দোলন হয়েছে । সেই সময় জেলা ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের আধিকারিক গিয়েছিলেন খাঁড়ি পরিদর্শনেও। কিছু ট্রাক্টর আটক করে সতর্ক করা হয় জমি দখলকারীদের। কিন্তু ওই পর্যন্তই। বাস্তবে দখলমুক্ত হয়নি। আইনকে বুড়ো আঙুল দেখিয়ে দিনের পর দিন বেআইনি কাজ চললেও নির্বিকার জেলা প্রশাসন।
এবিষয়ে অতিরিক্ত জেলাশাসক (ভূমি ও ভূমি সংস্কার) কৌশিক নাগকে এব্যাপারে জিজ্ঞেস করলে তিনি  জানান, খাঁড়ি দখল ও জলাশয় বোজানোর ব্যাপারে কড়া পদক্ষেপ নেবেন।  বালুরঘাটবাসী অপেক্ষায় আছে কবে এই খাড়ি দখল বন্ধ হবে।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৪ঠা ডিসেম্বরঃ  গোপনসূত্রের খবরে ইংরেজবাজার থানার আইসি পূর্ণেন্দু কুন্ডুর নেতৃত্বে সাদা পোশাকের পুলিশ রবিবার রাতে মালদা শহরের বাঁধ রোডের শুভঙ্কর শিশু উদ্যানের সামনে দুই কুখ্যাত বাইক পাচারকারীকে গ্রেফতার করে।সোমবার ধৃতদের জেলা আদালতে পেস করেছে পুলিশ।ধৃতরা হলেন,মোহম্মদ ফারিদ শেখ (২৪) মোথাবাড়ি থানার অচিনটোলার হলদিবাড়ি গ্রামের বাসিন্দা ও সফিকুল ইসলাম (২৭) কালিয়াচক থানার সিলামপুরের বাসিন্দা।পুলিশ একটি চুরির মোটর বাইক,১টি পাইপগান,২ রাউন্ড কার্তুজ,এছাড়াও চাকু,স্ক্রু ড্রাইভার,ও তার কাটার প্লাস উদ্ধার হয়।প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে,ধৃতরা দীর্ঘদিন ধরেই বাইক পাচার চক্রের সঙ্গে যুক্ত।মালদা শহরের বিভিন্ন বাইক চুরির মতো ঘটনার সঙ্গে এই দুই ধৃত জড়িত বলেই মনে করছে পুলিশ।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৪ ডিসেম্বর :মালদার গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কলেজের ফার্স্ট ও সেকেন্ড ইয়ারের ছাত্রছাত্রীরা  বিক্ষোভে সামিল। তাদের দাবী ভুলে ভরা প্রকাশিত ফল বাতিল করে নতুনভাবে ফলপ্রকাশ করতে হবে। প্রথমে তারা মিছিল করে  বিশ্ববিদ্যালয়ের কন্ট্রোলারের অফিসে যান। কন্ট্রোলার  আজ অফিসে না আসায় যান উপাচার্যের ঘরে।  উপাচার্য না আসায় ছাত্রছাত্রীরা  প্রথমে তাঁর ঘরের সামনে বসে  বিক্ষোভ দেখাতে থাকেন। পরে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন ছাত্রছাত্রীরা । প্রায় একঘণ্টা পর পুলিশের হস্তক্ষেপে অবরোধ উঠলে ফের ক্যাম্পাসে ঢোকেন বিক্ষোভরত ছাত্রছাত্রীরা । গেট ভেঙে ভিতরে ঢোকেন তাঁরা। ক্যাম্পাসের মধ্যে চলে ভাঙচুর।

ছাত্রছাত্রীদের বক্তব্য, দীর্ঘ টালবাহানার পর সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজগুলির ফল প্রকাশিত হয়েছে। সেই ফল পুরোপুরি ভুলে ভরা। অনেক ছাত্রছাত্রী কোনও বিষয়ে শূন্য পেয়েছেন, কেউ বা এক বিষয়ে পরীক্ষা দিয়ে আরেক বিষয়ের ফল পেয়েছেন। আরও অনেক বিষয়ের সঙ্গে কম্পালসরি বাংলা ও ইংরেজি পরীক্ষায় গড় নম্বর দেওয়া হয়েছে। সঠিকভাবে ফল প্রকাশের দাবিতে এর আগে তাঁরা কন্ট্রোলারের কাছে আবেদন জানিয়েছিলেন। কর্তৃপক্ষ জানিয়েছিল, আজ পড়ুয়াদের দাবি নিয়ে আলোচনা করা হবে।

আজ বিশ্ববিদ্যালয়ে আসেন ছাত্রছাত্রীরা । কিন্তু উপাচার্য সহ কোনও আধিকারিক বিশ্ববিদ্যালয়ে আসেননি দেখে ক্ষোভে ফেটে পড়েন ছাত্রছাত্রীরা । বিশ্ববিদ্যালয় চত্বরেই বিক্ষোভ দেখাতে থাকেন। পরে জাতীয় সড়ক অবরোধ করেন। পুলিশ অবরোধ তুলে দিলে ক্ষুব্ধ ছাত্রছাত্রীরা পরে বিশ্ববিদ্যালয়  ক্যাম্পাসে ভাঙচুর করেন। বিক্ষুব্ধ ছাত্রছাত্রীরা জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দায়সারা  ভুলে ভরা ফলপ্রকাশ করে আমাদের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলছে।

 

Published in Malda-Dinajpur-2

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« December 2017 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
        1 2 3
4 5 6 7 8 9 10
11 12 13 14 15 16 17
18 19 20 21 22 23 24
25 26 27 28 29 30 31

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604